আইডিএম দিয়ে সিডিউল করে ডাউনলোড করুন খুব সহজে। আর বসে থাকতে হবেনা বরং নাক ডেকে গভীর নিদ্রায় তলিয়ে যান।

0 158

বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর অশেষ মেহেরবানীতে ভাল আছি। ভাল আছি বলেইতো আবারও আপনাদের কাছে এসে গেছি। আজ আপনাদের সাথে আইডিএম এর জটিল একটি টিপস শেয়ার করবো। অনেক সময় ইম্পর্টেন্ট কতগুলো বড় ফাইল ডাউনলোড করতে হয় আমাদের।
এ জন্য প্রায়ই আমরা বসে থাকি যতক্ষণ না ডাউনলোড কমপ্লিট হয় যা মোহা বিরক্তিকর। আবার সবগুলো ফাইল এক সাথে ডাউনলোডে দিয়াও ঘুমিয়ে যেতে পারিনা কারন এক সাথে ডাউনলোড দিলে ডাউনলোড স্পীড অনেক কমে যায়। ফলে অনেক সময় দেখা যায় যে কিছু ফাইল ডাউনলোড না হয়েই পড়ে থাকে। তাই এই মোহা সমস্যা থেকে মুক্তি দিতেই আমার আজকের পোষ্ট। এখন থেকে আর ডাউনলোড কমপ্লিট হওয়ার জন্য বসে থাকতে হবেনা বা সবগুলো এক সাথে ডাউনলোড দেওয়ারও দরকার হবেনা। তার জন্য…..
১। যে যে ফাইলগুলো ডাউনলোড করতে চান সেগুলো একটু একটু করে ডাউনলোড করে pause করে দিন।
২। এবার টাস্কবার থেকে আইডিএম অপেন করে scheduler এ ক্রিক করুন, নিচে দেখুন……

৩। scheduler এ ক্লিক করার পর নিচের মত দেখবেন…………………..

৪। এবার 1. files in the queue তে ক্লিক করুন, 2. download অপশনে 1 সিলেক্ট করুন, 3. apply বাটনে ক্লিক করুন (এখানে apply হাইড দেখাচ্ছে কারণ আমার এখানে apply করা ছিল তাই), 4. start now তে ক্লিক করুন।
৫। এবার খাটি সরিষার তেল নাকে মালিশ করে ঘুমিয়ে যান আরামছে……………
ওহ! বলতেতো ভুলেই গেছি। নাকে তেল মালিশ করে ঘুমাবেন কিভাবে, কম্পিউটার বন্ধ করতে হবেনা? নো প্রবলেম। টেনশন নিয়েন না। তার জন্য ১ নং এ দেখানো scheduler এ ক্লিক করার পর files in the queue তে ক্লিক করার পুর্বে যে উইন্ডোটি দেখবেন তার ঠিক নিচের দিকে turn off computer when done দেখতে পাবেন। সেখানে টিক চিহ্নটি দিয়ে দিন। নিচের ছবিটা দেখুন তাহলে বুঝতে সহজ হবে………………………….

ব্যাস এবার নাকে তেল দিয়ে ঘুমোতে চলে যান নিশ্চিন্ত মনে। একটার পর একটা ডাউনলোড শেষ হবার পর আপনার কম্পিউটার অটোমেটিক বন্ধ হয়ে যাবে।
তাহলে আজকের মত বিদায়, সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন, আল্রাহ হাফেজ।
ভাল লাগলে অবশ্যই জানাবেন……………………

আরো কিছু ইক্সক্লুসিভ পোষ্ট পেতে এখানে ক্লিক করুন………………..

উত্তর দিন