JSC Results 2014 সবার আগে জেএসসি ২০১৪ ফলাফল জেনে নিন

0 281

২০১৪ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল আগামী ৩০ ডিসেম্বর মঙ্গলবার প্রকাশ করা হবে। ২১ ডিসেম্বর রবিবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে ১৮ ডিসেম্বর বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান ফল প্রকাশের জন্য ২৮ বা ২৯ ডিসেম্বর প্রস্তাব করে প্রধানমন্ত্রীর কাছে সময় চাওয়া হয়েছে। প্রধানমন্ত্রী এই ২ দিনের মধ্যে যেদিন নির্দেশ দিবেন সেদিন ফলাফল প্রকাশ করার সম্ভাবনার কথা জানান। jsc-psc-result৩০ ডিসেম্বর শিক্ষাবোর্ডের চেয়াম্যানদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর হাতে ফলাফল তুলে দেবেন শিক্ষামন্ত্রী। এরপর বেলা ১১টায় জেএসসি-জেডিসির ফল সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবে শিক্ষা মন্ত্রণালয়।

মোবাইলে এস এম এস এর মাধ্যমে জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফল ২০১৪ জানার নিয়মঃ

বোর্ডের নাম সিলেক্ট এবং ইয়ার সিলেক্ট করে রোল নাম্বার দিয়ে ২ বার সাবমিট বাটনে ক্লিক করলেই Jsc পাশের উইন্ডো তে মার্কশিট সহ রেজাল্ট চলে আসবে ।

➳যে কোন মোবাইল অপারেটর এর মেসেজ অপশন এ গিয়ে লিখতে হবে JSC অথবা JDC ➳এরপর একটি স্পেস দিয়ে আপনার বোর্ড এর প্রথম তিন টি অক্ষর লিখতে হবে। যেমনঃ

DHA = Dhaka Board | COM = Comilla Board | RAJ = Rajshahi Board | JES = Jessore Board | CHI= Chittagong Board | BAR = Barisal Board | SYL = Sylhet Board | DIN = Dinajpur Board | MAD = Madrassah Board | TEC= Technical Board

➳ এরপর, একটি স্পেস দিন এবং আপনার রোল নাম্বারটি লিখতে হবে। ➳ এবার একটি স্পেস দিয়ে আপনার পরীক্ষার সাল অর্থাৎ 2014 লিখতে হবে। ➳ Example: JSC <স্পেস>JES <স্পেস>12345 <স্পেস>2014 মাদ্রাসা বোর্ড এর ক্ষেত্রেঃ JDC<স্পেস>MAD<স্পেস>123467<স্পেস>2014 ➳ এবার মেসেজ টি পাঠাতে হবে ১৬২২২ নাম্বার এ । (বিদ্রঃ রেজাল্ট পাবলিশ হওয়ার পরে চেষ্টা করবেন, এখন চেষ্টা করলে কোন লাভ হবে না, মানে আপনি এখন যদি উপরের নিয়ম দিয়ে ম্যাসেজ পাঠান তাহলে রেজাল্ট এখন পাবেন না, শুধু শুধু টাকা নষ্ট হবে।)

অনলাইনে জেএসসি-জেডিসি পরীক্ষার রেজাল্ট সংগ্রহ নিয়মঃ

অনলাইনে শিক্ষা বোর্ডের ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd  এ দেশের সকল বোর্ড এর ফলাফল একযোগে ফলাফল প্রকাশ করে থাকে। কিন্তু ওইদিন সারা দেশ থেকে একযোগে ঐ সাইটে ধকার চেস্টা করার ফলে সাইটে ধকা অনেক কস্টসাধ্য হয়ে পড়ে। তাই স্বাভাবিক ভাবেই সবার মনে বিকল্প পদ্ধতি খোজার প্রয়োজন হয়ে পড়ে। আপনারা অনেকেই হয়তো জানা না ঐ ওয়েবসাইটের পাশাপাশি কিছু কিছু বোর্ড তাঁর নিজস্ব সাইটেও ফলাফল প্রকাশ করে থাকে। সেখান থেকে অনেক সহজেই ফলাফল দেখা যায়। বিঃ দ্রঃ দুপুর ১২.0০ টায় JSC Result 2014/ JDC Result 2014 পাওয়া যাবে। এর আগে রেজাল্ট দেখা অসম্ভভ বললেই চলে কারন এখন বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইটের  সিকিউরিটি অনেক শক্তিশালী, তাই তাদের ডাটাবেজ সাইট হ্যাক করে নির্দিষ্ট সময়ের আগে রেজাল্ট দেখা একটু মুশকিল। তারপর যদি সম্ভভ হয় তাহলে আমি আপনাদের আরও বিকল্প নিয়ম জানিয়ে দিব।

উত্তর দিন