Shohoz.com এ অনলাইনে বাসের টিকেট বিক্রির নামে গ্রাহক হয়রানী ও প্রতারণা (সহজ ডটকম রিভিউ)

2 137

গত ২৪ তারিখ আমি ঢাকার বাইরে যাওয়ার জন্য অনলাইনে সহজ ডটকম ( www.Shohoz.com ) থেকে হানিফ পরিবহণের টিকিট কেটেছিলাম। অনলাইনে বাসের টিকেট সহজ ডটকম (Shohoz.com) এর কথা অনুযায়ী কলাবাগান থেকে ২:৫০ এ বাস ছেড়ে যাওয়ার কথা। পরবর্তীতে জানলাম কলাবাগান থেকে দিনের বেলা হানিফ পরিবহণের কোন বাসই ছাড়েনা!

Shohoz.com

সহজ ডটকম (Shohoz.com) টিকিট কাটার পর আমাকে ফোন দিয়ে বলল বাসটিতে উঠতে গেলে আমাকে কলেজ-গেট কাউন্টারে যেতে হবে। আমি টিকিটে লেখা সময়ের ৪৫ মিনিট আগে কলেজ-গেট কাউন্টারে পৌছাই। সেখান থেকে বলা হল টিকিটে কলাবাগান কাউন্টার লেখা আছে, সেখান থেকেই বাস ছাড়বে।

আমি আবারও কলেজ-গেট কাউন্টার থেকে কলাবাগান কাউন্টারে আসলাম। কাউন্টার থেকে বলা হল এখান থেকে কোন বাস ছাড়বে না। তখন ২:৪০ মিনিট। এই কাউন্টার থেকেই আমার বাস ছাড়ার কথা ২:৫০ মিনিটে! অথচ এখানে এসেও নেগেটিভ নিউজ শুনতে হল।

আমি সহজ ডটকমে (Shohoz.com) ফোন দিলাম। Shohoz.com এর একজন ভদ্রমহিলা ফোন ধরে বললেন, ‘ঠিক আছে স্যার।  কিছুক্ষণ অপেক্ষা করুন আমরা আপনাকে জানাচ্ছি। আপনাকে বাসে ওঠানোর দায়িত্ব আমাদের!’
আমি অপেক্ষা করতে থাকলাম। না, কেউ ফোন করেনি। নিজ দায়িত্বে ফকিরাপুল চলে গেলাম। তখনও কেউ ফোন করেনি। আমি আবার তাদের ফোন দিলাম। একই ভদ্রমহিলা ফোন ধরলেন, আমি আমার ঘটনা বলার পরপরই ঝাড়ি, ‘আপনাকে না বললাম ফকিরাপুল চলে যেতে?’

পুরাই অবাক হয়ে গেলাম। কখন আমাকে ফকিরাপুল যেতে বললেন? আমাকে তো ফোনই করেননি। ১ ঘণ্টা ধরে আপনার ফোনের অপেক্ষা করে কোন রেসপন্স না পেয়ে আবার ফোন দিলাম। আমাকে ঝাড়ির উপরে রাখা হল। ‘হ্যাঁ, আপনাকে আমরা ফোন দিয়েছি এবং ফকিরাপুল চলে যেতে বলেছি।’

মেজাজ খারাপ হয়ে গেল। বললাম আপনারা তো সব কল রেকর্ড করে রাখেন। পারলে রেকর্ড চেক করে বলুন আমাকে কখন ফোন দিয়েছেন। ভদ্রমহিলা খুব শক্ত গলায়ই আমাকে বললেন, ‘হ্যাঁ, আপনাকে আমরা ফোন করেছি এবং ফকিরাপুল চলে যেতে বলেছি!’ বলেই আমাকে কোন কথা বলার সুযোগ না দিয়ে ফোন কেটে দিলেন।

আমি বোকার মত ফকিরাপুলে দাড়িয়ে রইলাম। কিছুক্ষণের মধ্যে এক ভদ্রলোক ফোন দিলেন সহজ থেকে। জানতে চাইলেন আমি কোথায়। বললাম ফকিরাপুলে দাড়িয়ে আছি। ‘আমরা আরেকটা বাসে আপনার ব্যবস্থা করছি। আপনি ওখানেই থাকুন।‘

আমি বোকার মত দাড়িয়ে রইলাম ওদের কথা বিশ্বাস করে। না, আর কোন ফোন পেলাম না। আমার যাত্রাও হল না। ঘন্টাখানেক পর আবার ফোন দিলাম। ভদ্রমহিলার স্টেইট উত্তর। ‘আপনি দেরি করে কাউন্টারে এসেছিলেন। এর দায়িত্ব আমাদের না!’ বলেই ফোন কেটে দিলেন।
(আমি নির্ধারিত সময়ের অনেক আগে কাউন্টারে গিয়েছিলাম। এমনকি তাদের কমপ্লেইন যখন করেছি ফোনে তখনও আমার বাসের সময় ১০ মিনিট বাকি ছিল!)

এভাবেই সহজ.কম ( www.Shohoz.com ) এর প্রতারণা আমার পুরো দিন মাটি করলো। টিকিটের টাকা জলে গেল।

১. কলাবাগান থেকে কোন বাস না ছাড়লেও তারা কলাবাগান থেকে বাস ছাড়বে বলে টিকিট বিক্রি করেছে।
২. আমাকে ফোন না করেও কয়েকবার মিথ্যা ফোন করার ক্লেইম করেছে।
৩. আমাকে এই কাউন্টার সেই কাউন্টার করে ঘুরিয়েছে।

Shohoz.com সহজ.কম এর এই প্রতারণা বন্ধ হোক, অনলাইন সার্ভিসের নামে গ্রাহক হয়রানি বন্ধ হোক সেটাই প্রত্যাশা। আমার সঙ্গে প্রতারণার যে ঘটনা ঘটেছে তার ব্যবস্থা আমাকেই নিতে হবে। কেউ না কেউ এগিয়ে না আসলে এই প্রতিষ্ঠানগুলো প্রতারণা করেই যাবে।

প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আমি প্রতারণা মামলা করতে চাই। ফ্রেন্ড-লিস্টে কোন আইনজীবী আছেন যিনি আমাকে সহায়তা করতে পারবেন? আছেন কোন গণমাধ্যম-কর্মী বন্ধু, যিনি সহজ.কম এর এই প্রতারণার বিরুদ্ধে সংবাদ লিখতে পারবেন? অগ্রিম ধন্যবাদ।

Shohoz.com সহজ.কম নিয়ে রিভিউ লিখেছেন Al-Amin Kabir

 

2 মন্তব্য
  1. ikhanrahi বলেছেন

    বানোয়াট গল্পের মত লাগলো আমার কাছে… সত্য-মিথ্যা যাচাইয়ে যাওয়ার ইচ্ছা নাই।

  2. মোঃ রুবেল আহমেদ বলেছেন

    Shohoz.com এ অনলাইনে বাসের টিকেট বিক্রি সেবাটা অত Shohoz না ! সবাই Shohoz.com হতে সাবধান থাকুন ।

উত্তর দিন