গেমস জোন :: ফিফা ১৫ – FIFA 15 (6GB)

2 651

শীতের সিজন চলে এসেছে, ঢাকায় তেমন শীতের প্রকোপ বুঝা না গেলেও গ্রামাঞ্চলে শীতের হাঁড় কাঁপুনি উৎসব চলছে। আর এই শীতে জমিয়ে ফুটবল খেললে কেমন হয়? হুম তবে এই শীতে মাঠে গিয়ে খেলতে না পারলেও পিসিতে ফিফার নতুন সংস্করণ খেলতে বসে পড়ো!

প্রতি বছরের মতোই এ বছরেও এসেছে ফিফা সিরিজের নতুন গেম ফিফা ১৫! তবে প্রতি বছর গেম বের হলেও কিছু কিছু বছরে ফিফা গেমস সিরিজে টার্নিং পয়েন্ট নিয়েছে। যেমন ফিফা ০৯ গেম থেকে সিরিজে কমেন্টেরি যুক্ত হয়েছে ঠিক তেমনটি ফিফা ১৫ থেকে ফিফা সিরিজে যুক্ত হচ্ছে নতুন যুগের নতুন ফুটবল গেমিং স্বাদ!

ইলেক্ট্রনিক আর্টস এর প্রযোজনায় এবং ইএ কানাডা এর নির্মাণে এ বছর ফিফা সিরিজের নতুন গেম ফিফা ১৫ বাজারে মুক্তি পেয়েছে গত মাসের ২৬ তারিখে। গেমটি বর্তমান এবং পরবর্তী প্রজন্মের গেমিং কনসোলে এক সাথেই মুক্তি পায়। আর মজার ব্যাপার হলো ফিফা ১৫ এর পিসি সংস্করণে আলাদা করে কোনো গ্রাফিক্স ইঞ্জিণ লাগানো হয় নি তাই এক্সবক্স ওয়ান এবং পিএস৪ এর ইঞ্জিণেই পিসিতে গেমটি খেলতে হবে আর সেই জন্যই এবারের ফিফা গেমটি খেলতে প্রয়োজন একটি পাওয়ারফুল পিসি সাথে ভালো একটি গ্রাফিক্স কার্ড।

নির্মাতাঃ

ইএ কানাডা

প্রকাশ করেছেঃ

ইএ স্পোটস

সিরিজঃ

ফিফা

ইঞ্জিণঃ

Ignite Engine

(পিসি, প্লে-স্টেশন ৪ এবং এক্সবক্স ওয়ান)

Impact Engine

(প্লে-স্টেশন ৩ এবং এক্সবক্স ৩৬০)

খেলা যাবেঃ

মাইক্রোসফট উইন্ডোজ,

প্লে-স্টেশন ৩,

প্লে-স্টেশন ৪,

প্লে-স্টেশন ভিটা,

এক্সবক্স ওয়ান,

এক্সবক্স ৩৬০,

নিনটেনডু ৩ডিএস,

আইওএস,

এনড্রয়েড,

উইন্ডোজ ফোন,

ঊইই

মুক্তি পেয়েছেঃ

সেপ্টেম্বর, ২০১৪ সালে

ধরণঃ

স্পোটস,

ফুটবল সিমুলেশন

খেলার ধরণঃ

সিঙ্গেল এবং মাল্টিপ্লেয়ার

সিস্টেম রিকোয়ারমেন্টসঃ

এ বছরের ফিফা গেমটির আল্টিমেইট টিমে নতুন একটি ফিচার যুক্ত হয়েছে তা হলো প্লেয়ার কে লিমিটেড ম্যাচের জন্য সাইন লোন দিবে! আরেকটি নতুন ফিচার হলো কনসেপ্ট স্কোয়াড, যেখানে তুমি গেমটি ডাটাবেসে প্রবেশ করতে পারো এবং “ড্রিম স্কোয়াড” বানাতে পারো। ফিফা সিরিজের এটিই প্রথম গেম যেটি প্রিমিয়াম লিগের পূর্ণাঙ্গ লাইসেন্স পেয়েছে।

ফিফা ১৫ গেমটিতে ৩৫টি লাইসেন্স প্রাপ্ত লিগ, ৬০০ এর বেশি ক্লাব, প্রায় ১৬ হাজারের বেশি প্লেয়ার এবং ৪১টি লাইসেন্স প্রাপ্ত স্টেডিয়াম রয়েছে। যাদের মধ্যে ২০ স্টেডিয়াম প্রিমিয়াম লিগ থেকে এসেছে। আর ফিফা সিরিজের এই গেমটিতে প্রথম বারের মতো রিয়াল লাইফের রেফারী যুক্ত করা হয়েছে! আর কমেন্টারি তে রয়েছেন মার্টিন টেইলার!

এবার আসি ফিফা ১৫ গেমটির ফিচারে। ফিফা ১৫ গেমটিতে সিরিজে প্রথম বারের মতো ইমোশন যুক্ত করা হয়েছে। যেখানে প্লেয়াররা ইউনিক ইমোশন দেখাবে বিভিন্ন গেম সিচুয়েশনে। গেমটিতে ৬০০ টি ভিন্ন ভিন্ন ইমোশন রয়েছে!

এর সাথে স্টেডিয়ামের দর্শকদেরকেও আপগ্রেড করা হয়েছে গেমটিতে। গেমটির বিভিন্ন সিচুয়েশনে দর্শকদেরাও বিভিন্ন ইউনিক রিএকশন দেখাবে।

প্লেয়ারদের ইমোশনের সাথেও এবারের ফিফা গেমটিতে শত্রু দল কিন্তু খুবই বুদ্ধিমান এবং শক্তিশালী হবে। এছাড়াও নেক্সট জেনারেশন হাডওর্য়ারের দ্বারা গেমটির গ্রাফিক্যাল সৌন্দয্য বাড়ানো হয়েছে। মজার কথা হলো, ৯০ মিনিটের ম্যাচে মাঠের অবস্থাও পরিবর্তন হবে। যেমন দেখা গেল মাঠের উপর বুটের অত্যাচার বেশি হলে ক্ষত চিহ্ন দেখা দেবে মাঠে, আর বৃষ্টির দিনের ঘাসের গ্রাফিক্স তো সেই রকম!

আর মেসি, নেইমার এদের মতো টপ স্কিল লেভেলের প্লেয়াদের পায়ে বল এলে তাকে নিয়ন্ত্রণে রাখা খুবই মজার এবং সহজ করে দিয়েছে গেমটি। তাদেরকে দমিয়ে রাখতে হলে তোমাকে ফিজিক্যাল এটাক যেমন মেসির গেঞ্জি ধরে টান দিতে পারো! অথবা নেইমারের মাথায় হাত দিয়ে টিককেরি করতে পারো! লুল!

আর পুরো ফিফা গেমস সিরিজে এই ফিফা ১৫ গেমটিতে রয়েছে সব থেকে বেশি বুদ্ধিমান গোলকিপার। অতএব ইজি ডিফিকাল্টিতেও গোল দেওয়া কিন্তু এখন সহজ নয়!

মেইন মেনু
টিম সিলেক্টশন মেনু
সেলিব্রেশন মুভমেন্ট নির্বাচন!
রেফারীর ক্ষমতা রে!
গোল দিলাম!
বল নিয়ে যুদ্ধ!
কিক নেওয়ার সময় বাতাসের গতিবিধি দেখে নেওয়া ভালো
বলদের মতো !!!
সবচেয়ে লো গ্রাফিক্স দিয়েও এই অবস্থা!
পারছি!

ডাউনলোডঃ (৬জিবি)

http://store.gamewala.net/picture.php?/232/most_visited

অরিজিন [email protected]@ck:

http://www.mediafire.com/download/c9u1524hj2yy14a/F15C.rar

2 মন্তব্য
  1. anikitfb বলেছেন

    do i need to install origin to play this game with your uploaded crack files…?

  2. anikitfb বলেছেন

    game link is not working plese fix it….

উত্তর দিন