Security answer ভুলে গেছেন! তাহলে নিচের পদ্ধতিতে Password recover করুন Yahoo mail থেকে!

0 59

Yahoo তাদের ইমেল নীতিমালা পরিবর্তন করেছে। এখন আপনি নতুন  মেইল আইডি  খুলতে গেলে password হিসাবে small এবং capital latter এর পাশাপাশি numerical number দিয়ে password সেট করতে হবে।অন্যথায় আপনি yahoo account খুলতে পারবেন না।  এই পরিবর্তন আসার পর থেকে  yahooতে  যাদের account ছিল  তারা account এ login করতে গেলে security question এর answer দিয়ে প্রবেশ করতে হচ্ছে।  তিনবার Security question  এর উত্তর ভুল দিলে আপনাকে কয়েক দিনের জন্য ব্লক করে দেওয়া হবে। আর Security answer ভুলে গেলে যা করবেন।
প্রথমে এখানে ক্লিক করুন। পেইজ ওপেন হলে I cannot access my account এ ক্লিক করুন।

এখানে আপনি তিনটি পদ্ধতিতে id recover করার সুযোগ পাবেন। যারা password ভুলে গেছেন তারা I have a problem with my password এ চেক ইন করে next আইকনে কিল্ক করুন।

আপনার ইমেল আইডি খোলার সময় যে আইডি  alternative email হিসাবে  দিয়েছিলেন সেখানে password resetting link যাবে। সেই লিংকে কিল্ক করে সহজে password reset করতে পারবেন।
এই পদ্ধতি সবাই জানেন। কিন্তু যারা alternative mail id তে ঢুকতে পারছেন না এবং তিনবারে সঠিক security answer দিতে পারেননি তাদের কি হবে?
এমন সমস্যা পড়লে নিচের পদ্ধতি অনুসরন করুন।
প্রথমে নতুন একটা  আইডি দিয়ে লগইন করুন। customer care help center গিয়ে আপনার সমস্যা উল্লেখ করে মেইল করুন। রিপ্লাই ম্যাসেজ পাওয়ার পর সম্ভাব্য কয়েকটি Security answer লিখে customer care help center এ পাঠান।  Executive সেগুলো চেক করে দেখবে এবং রিপ্লাই ম্যাসেজে আপনাকে জানিয়ে দেবে অদৌ সেগুলো সঠিক কিনা বা পরবর্তী নির্দেশনা executive দিয়ে দিবে।
Security answer একেবারে ভুলে গেলে যা করবেনঃ
Security check হিসাবে আপনার আইডিতে দেওয়া জন্মতারিখ ও alternative mail id  দিয়েও আপনার account  recover করতে পারবেন।
এই তিনটির সবটাই যদি ভুলে যান তাহলে আপনার আইডি ফিরে পাওয়ার আশা বাদ দিতে পারেন।
একটা পরামর্শঃ
আপনারা যারা yahoo mail id দিয়ে facebook id খুলেছেন এবং দীর্ঘদিন যাবত আপনার মেইল আইডি ওপেন করেনি তাদেরকে বলছি- বেকাদায় পড়ার আগে আপনার facebook থেকে primary mail হিসাবে yahoo mail id  টি পরিবর্তন করে ফেলুন। ফেইসবুক password verification বা অন্য কোন সমস্যায় পড়লে কিন্তু recover এর জন্য email verification করতে হয়। সেখানেই সমস্যা সৃষ্টি হতে পারে। সবাই ভাল থাকবেন।

লিখাটি প্রথম প্রকাশিত হয়েছে এখানে।

আমাদের ফেইসবুক পেইজ। মোবাইল ভার্সনকম্পিউটার ভার্সন।

উত্তর দিন