রবির ৩.৫জি নিষিদ্ধ নেট (পিসি, এন্ড্রয়েড, আইওএস, জাভা, সিম্বিয়ান)

4 208

যদিও এখন পর্যন্ত বাংলালিংকের পদ্ধতিটি কাজ করছে কিন্তু সেটা শুধুমাত্র ২জি স্পিডে কাজ করে। তাই আজ ৩জির একটি পদ্ধতি নিয়ে এলাম। তবে সেটা বাংলালিংকের নয়, রবির! এবং সেটা ৩জি নয় রবির তথকথিত ৩.৫জি! (লুল)

তো চলুন কথা না বাড়িয়ে টিউনে চলে যাওয়া যাক।

পিসির জন্যঃ

রবির যেহেতু কোনো আলাদা মোডেম নেই তাই আমাদেরকে অন্য কোনো কোম্পানির মোডেমে রবি সীম লাগিয়ে পিসিতে নেট ব্যবহার করতে হবে। আর যেকোনো কোম্পানির মোডেম কাজ করবে না, শুধুমাত্র গ্রামীণফোনের পুরোনো মডেলের মোডেমগুলোতে কাজ করবে। পুরোনো মানে গ্রামীণফোনের কাল রংয়ের Huwai E1550 সিরিজের মোডেমগুলোতে কাজ করবে।

তবে গ্রামীণফোনের নতুন মোডেলের মডেমগুলো এই পদ্ধতি কাজে লাগাতে হলে আপনাকে Huwai E1550 সিরিজের মোডেমের সফটওয়্যারটি ডাউনলোড করে ইন্সটল করে নিতে হবে।

ধাপসমূহঃ

> আপনি যদি গ্রামীণফোন মোডেম ব্যবহার করে থাকেন তাহলে প্রথমে নিচের সফট ওয়্যারটি ডাউনলোড করে ইন্সটল করে নিন। আর হ্যাঁ আগে আপনার পিসি থেকে গ্রামীণফোন ইন্টারনেটের সফটটি আনইন্সটল করে নিবেন।

ডাউনলোড লিংকঃ

http://www.mediafire.com/download/ywzm5cq70qbe0uo/Grameenphone+Internet.zip

> এবার গ্রামীণফোন ইন্টারনেট সফটটি ওপেন করুন এবং অপশন মেনু থেকে নতুন একটি কনফিগারেশন তৈরি করে নিনঃ

APN: Robi-INTERNET

Access Number: *99***1#

> এবার USDD অপশনে গিয়ে ডায়াল করুন *৮৪৪৪*০# , এতে আপনার সীমে রবির ১২০ মেগাবাইট ফ্রি ফেসবুক প্যাক চালু হবে। তবে এটি আসলে ১২০ মেগাবাইটের নয়, বরং চালাতে চালাতে শেষ হয়ে গেলে আবারো একই পদ্ধতিতে প্যাকটি একটিভ করুন। আর হ্যাঁ, প্যাকটি একটিভ করার জন্য কোনো টাকা কাটবে না। আর সীমে টাকা থাকলে সেটাও কাটবে না তবে মেগাবাইট রাখবেন না, কেটে নিবে।

> ব্যাস! হয়ে গেল! আর কিছুই করার দরকার নেই, আরামসে নেট ব্রাউজিং এবং ডাউনলোড করুন। কোনো প্রকার প্রক্সির জামেলা নেই!

অনান্য ডিভাইসের জন্যঃ

অনান্য ডিভাইসে যেমন এন্ড্রয়েড, আইওএস, সিম্বিয়ান ও জাভা মোবাইলে রবির এই নিষিদ্ধ নেট চালাতে হলে একই পদ্ধতিতে ফ্রি ফেসবুকের প্যাক কিনুন এবং অফিসিয়াল রবির কনফিগারেশন দিয়ে নেট চালাতে থাকুন। আর জাভা তে শুধুমাত্র অফিসিয়াল অপেরা মিনি দিয়ে নেট চালাতে হবে আর বাকি ডিভাইস সমূহে যেকোনো ব্রাউজার যেকোনো কিছু দিয়ে নেট চালানো যাবে। আর হ্যাঁ ৩.৫জি স্পিড পেতে হলে আপনার ডিভাইসটিও ৩জি/৪জি হতে হবে!

সবার শেষে বলতে চাই, কতদিন ধরে এই পদ্ধতি চলবে তা বলতে পারছি না তবে চালাতে থাকুন আর আমার জন্য দোয়া করবেন, কিছুদিন আগে পায়ে মারাত্বক আঘাত পেয়েছি, হয়তো বছরখানেক হাটাফেরা করতে পারবো না।

টিউনটি পড়ার জন্য ধন্যবাদ! আর হ্যাঁ জিপির নতুন মডেলের মোডেমে কাজ নাও করতে পারে তবে পুরোনোগুলোতে অবশ্যই কাজ করবে! পুরোনো চাল ভাতে বাড়ে আর কি!!

সেইইই মোডেম!

 

4 মন্তব্য
  1. মোঃ রুবেল আহমেদ বলেছেন

    আমার পুরাতন মোডেম সেক্ষেত্রে কি আমাকেও সফট ওয়্যারটি ডাউনলোড করে ইন্সটল করে নিতে হবে ?

  2. নেতা বলেছেন

    ধন্যবাদ গেমওয়ালা ভাই শেয়ার করার জন্য।

  3. Nicolas Rabby বলেছেন

    ar robi free fb to 500 mb de..120 mb na…….

  4. Nicolas Rabby বলেছেন

    android e to shudhu opera mini dia chole..onno browser e cholena……..

উত্তর দিন