ডাউনলোড করুন উইন্ডোজ ১০ (৩২ এবং ৬৪ বিট) সফটওয়্যার সাথে সিরিয়াল।

3 125

আশা করি, সবাই ভাল আসেন। আজ শুক্রবার সবাই বাসায় আসেন। তাই ভাবলাম একটা টিউন করেই ফেলি। আজ আমি আপনাদের জন্য নিয়ে আসলাম উইন্ডোজ ১০ সফটওয়্যার যা আপনি ৩২ এবং ৬৪ বিট চালাতে পারবেন। আপনারা সবাই জানেন যে, উইন্ডোজ হল একটা অপারেটিং সিস্টেম যা সারা আপনার পিসি চলবে না। উইন্ডোজ এর মত র ও অনেক অপারেটিং সিস্টেম আসে যেমন, Mac, Linax। কিন্তু আমাদের দেশে বেশি ভাগ মানুষেই উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করে। তাই আমি আজ উইন্ডোজের একটা নতুন অপারেটিং সিস্টেম আপনাদের মাঝে শেয়ার করব। র আপনারা এও জানেন যে, আমাদের দেশে বেশি ভাগ মানুষ কপি উইন্ডোজ ব্যবহার করে। যাই হোক, উইন্ডোজ ৮.১ এর পর মাইক্রোসফট এবার নিয়ে আসলো উইন্ডোজ ১০ সফটওয়্যার। উইন্ডোজ ১০ থাকছে অনেক Feature. এখনও ফুল সফটওয়্যার টা বের হয়নি কিন্তু Preview টা বের করেছে। চলুন দেখে নেই উইন্ডোজ ১০ এর Feature গুলিঃ

  • সার্বজনীন প্লাটফর্মঃ মাইক্রোসফট চেয়েছে তাদের সর্বশেষ অপারেটিং সিস্টেমটি ব্যাতিক্রমভাবে শুরু করতে। তাই তো এমন একটি অপারেটিং সিস্টেমের সূচনা করল যেটা একই সাথে পিসি, টেবলেট, বড়স্ক্রীন ফোন এবং মুঠোফোনেও ইনস্টল করা যেতে পারে। আর এই কারনেই উইন্ডোজ ১০ সার্বজনীয়।
  • স্টার্ট মেনুতে উল্লেখযোগ্য পরিবর্তনঃ উইন্ডোজ ১০ এর স্টার্ট মেনুতে উল্লেহযোগ্য পরিবর্তন হচ্ছে উইন্ডোজ ৭ এবং ৮ এর সমন্বয়
  • একই সিস্টেমে মাল্টিপল ডেস্কটপ: এর আগে লিনাক্স অপারেটিং সিস্টেমে মাল্টিপল ডেস্কটপ ব্যবহারের সুযোগ ছিল। এবার ‘উইন্ডোজ ১০’-একই সাথে একাধিক কাজ করার সুবিধার্থে যুক্ত হয়েছে ‘মাল্টি ডেস্কটপ ফিচার’।

Windows 10 Technical Preview 32 Bit and 64 Bit

  • উন্নত টাচ ফিচারঃ মাইক্রোসফট টার্চ নির্ভর উইন্ডোজ চালিত ডিভাইসের আঙ্গুলের স্পর্শের সাহায্যে জুম ইন, জুম আউট, স্ক্রল করা, মিনিমাইজ, ম্যাক্সিমাইজ ইত্যাদি করা যাবে খুব সহজে।
  • কি-বোর্ডের ক্ষেত্রেও নতুনত্বঃ কি-বোর্ডের ক্ষেত্রেও উইন্ডোজ ১০ এ রয়েছে নতুনত্ব।
  • নতুনত্বে কন্টিনিউয়াম ফিচারঃ কন্টিনিউয়াম ফিচারতি অপারেটিং সিস্টেমের জন্য একবারে নতুন ও অত্যাধুনিক একটি ফিচার।
  • সব ডিভাইসের জন্য একটি মাত্র অ্যাকাউন্টঃ উইন্ডোজ ১০-এ একই ইন্টারফেইস ব্যবহার করে একসঙ্গে ডেস্কটপ কম্পিউটার, উইন্ডোজ ট্যাবলেট এবং উইন্ডোজ স্মার্টফোন ব্যবহার করা যাবে। প্রয়োজন নেই একাধিক অ্যাকাউন্টের।
  • ইউনিভার্সাল অ্যাপস স্টোরঃ সব ডিভাইসের জন্য এক উইন্ডোজের একই ভিত্তিতে আসছে ‘ইউনিভার্সাল অ্যাপস’ ফিচারটি। এই ফিচারে উইন্ডোজ স্টোর থেকে ডাউনলোড করা যে কোনো অ্যাপ একইসঙ্গে সবগুলো ডিভাইসেই চলবে।
  • স্ন্যাপ অ্যাসিস্টঃ পরিবর্তন আনা হয়েছে উইন্ডোজের স্ন্যাপিং ফিচারেও। স্ক্রিনের পুরোটা জুড়ে রাখার জন্য উইন্ডোগুলোকে স্বয়ংক্রিয় ভাবে রিসাইজ করবে এই ফিচারটি।
  • কি-বোর্ড শর্টকাট কাজ করবে কমান্ড প্রম্পটেঃ বর্তমানে কমান্ড প্রম্পটে (CMD) কি-বোর্ড শর্টকাট করা করে না। ctrl+ v এবং ctrl+c এর মতো শর্টকাটগুলো কাজ করবে উইন্ডোজ ১০ এর কমান্ড প্রম্পটে। ফলে কমান্ড ব্যবহার করা আরও সহজ হবে যে কোন ব্যবহারকারীদের জন্য।

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম ডাউনলোড করুন নিচের লিঙ্ক থেকেঃ

ডাউনলোড করুন: Technical Preview ৩২ বিট
ডাউনলোড করুন: Technical Preview ৬৪ বিট
Serial : PBHCJ-Q2NYD-2PX34-T2TD6-233PK (Technical Preview)

ডাউনলোড করুন: Enterprise Technical Preview ৩২ বিট
ডাউনলোড করুন: Enterprise Technical Preview ৬৪ বিট
Serial : NKJFK-GPHP7-G8C3J-P6JXR-HQRJR (Enterprise Technical Preview)

আজ এখনেই শেষ করতেছি। আশা করি মাঝে মাঝে আপনাদের জন্য এই রকম কিছু মজার মাজার নতুন সফটওয়্যার নিয়ে আসব।

আপনার পিসি অথবা মোবাইলের জন্য যদি নতুন আপডেট সফটওয়্যার ডাউনলোড করতে চান টা হলে আপনি আমার KapoorZone সাইটি দেখতে পারেন।

সাইট লিঙ্কঃ KapoorZone

3 মন্তব্য
  1. mukithaque বলেছেন

    ভাই, Enterprise Technical Preview আর Technical Preview এর মধ্যে কি পার্থক্য?

  2. Sardar Vai বলেছেন

    Fine

  3. MimosaHaque বলেছেন

    Thanks for the post!

উত্তর দিন