রেসিং খেলার মজা

0 327

বাজারে এসেছে ফর্মুলা ওয়ানের আদলে তৈরি নতুন ভিডিও গেম ‘এফ ওয়ান ২০১৭’। কোর্ড মাস্দ্বার্সের সার্বিক তত্ত্বাবধানে গেমটি বাজারে এসেছে। চলতি বছরের ২৫ আগস্দ্ব এফ ওয়ান ২০১৭ বিশ্ববাজারে অবমুক্ত করা হয়। গেমটি একই সঙ্গে প্ট্নে স্দ্বেশন ৪, এক্সবক্স ওয়ান এবং মাইত্রেক্রাসফট উইন্ডোজে খেলা যাবে। ফর্মুলা ওয়ানের মতো রেসিং খেলার নিতে গেমটি দারুণ উপভোগ্য হবে।
যেভাবে খেলতে হবে
নতুন এই রেসিং গেমটি ২০১৭-এর ফর্মুলা ওয়ান সিজনকে ঘিরে তৈরি। এতে রয়েছে ১০টি দল, ২০ জন ড্রাইভার আর ২০টি সার্কিট। এটি ফর্মুলা ওয়ান ভিডিও গেম সিরিজের নবম সদস্য। সাধারণ রেসিং মুডের বাইরে টিম ম্যানেজমেন্ট মুডেও খেলা যাবে গেমটি। রেসিং কারের বিভিল্পম্ন উপকরণের ওপর গবেষণা করে তা প্রয়োজন মতো উল্পম্নত করার সুযোগ পাবে গেমার। ইঞ্জিন কিংবা গিয়ার বক্স নিয়ে আলাদাভাবে কাজ করা যাবে। এমনকি বিভিল্পম্ন কল্ফ্বিশনের ওপর গেমার বিভিল্পম্ন ধরনের সুযোগ পাবে। এবারের পর্বে আগের বিভিল্পম্ন বিখ্যাত কার ফিরিয়ে নিয়ে আসা হয়েছে।
ফেডারেশন ইন্টারন্যাশন অটোমোবাইল (এফআইএ) স্টেপার্টস প্ট্ন্যাটফর্ম হিসেবে এফ ওয়ান ২০১৭ গেমটির পৃষ্ঠপোষকতা করছে। এ ছাড়া ফর্মুলা ই এবং ওয়ার্ল্ডর্ যালি চ্যাম্পিয়নশিপ এই কাতারে রয়েছে। সার্বিকভাবে বিশ্ব অটোমোবাইল সংস্ট্থাগুলোর পৃষ্ঠপোষকতা পাওয়ার ফলে গেমটির অনলাইন সংস্ট্করণ নতুনভাবে আরও কিছু আকর্ষণীয় ফিচার যুক্ত হচ্ছে অচিরেই।
খেলতে যা লাগবে
এফ ওয়ান ২০১৭ খেলতে নূ্যনতম ইন্টেলের কোর আই৩- ৫৩০ (২.৯ গিগাহার্জ) অথবা সমমানের প্রসেসর, এনভিডিয়ারের জিফোর্স জিটিএক্স ৪৬০ অথবা এএমডি রেডন এইচডি ৫৮৭০ অথবা সমমানের গ্রাফিক্স কার্ড, ৮ জিবির্ যাম, অপারেটিং সিস্দ্বেম উইন্ডোজ সেভেন এবং হার্ডিক্সে ৩০ জিবি ফাঁকা জায়গা থাকতে হবে।

উত্তর দিন