টেলিগ্রাম মেসেঞ্জার হোয়াটসঅ্যাপ থেকে অনেক বেশি সুবিধা সম্পন্ন এবং ১০০% নিরাপদ মেসেজিং (Telegram Messenger)

0 141

পোস্টটি শুরু করার আগে একটা গানের দুইটা লাইন দিয়ে শুরু করি “নাই টেলিফোন নাইরে পিয়ন নাইরে টেলিগ্রাম বন্ধুর কাছে মনের খবর কেমনে পৌঁছাইতাম” এই গানটির কথা মনে আছে নিশ্চয়? টেলিগ্রাম যে কত গুরুত্বপূর্ণ একটা বার্তার মাধ্যম ছিল সেটা অনেকেরই মনে থাকার কথা। আজকাল আর সেই টেলিগ্রামের যুগ নাই কিন্তু টেলিগ্রামের কথা এখন ও মনে আছে। বন্ধুর কাছে মনের খবর পৌঁছে দেবার এখন অনেক উন্নত মাধ্যম আছে। চাইলেই নিমিষে পৌঁছে দেয়া যায় মনের খবর। আমরা অনেকে ব্যাবহার করি মেসেজিং অ্যাপ “হোয়াটসঅ্যাপ” আমি নিজেও ব্যাবহার করি। এই কিছুদিন আগে হোয়াটসঅ্যাপের মালিকানা হাত বদল হয়ে বর্তমানে ফেসবুকের মালিকানায় চলে গেছে। কিন্তু ফেসবুকের মালিকানায় যাবার কিছুদিন পরই হোয়াটসঅ্যাপ খেল বড় ধরনের একটা ধাক্কা ! মানে প্রায় ১২ ঘণ্টা টেকনিক্যাল প্রবলেমের কারনে হোয়াটসঅ্যাপ শাটডাউন! তখন অন্যদের মত আমিও পড়লাম মহা ঝামেলায়! বন্ধুর কাছে মনের খবর এখন কেমন করে পৌঁছাই? তখন খুঁজতে থাকলাম হোয়াটসঅ্যাপের একটা বিকল্প কিন্তু আমার উদ্দেশ্য ছিল হোয়াটসঅ্যাপের বিকল্পই যখন খুজতেছি তাহলে এবং একটা আপস খুঁজবো যেটা হবে হোয়াটসঅ্যাপ থেকেও আরও উন্নত এবং আরও বেশি সুবিধা সম্পন্ন! যেমন ভাবা তেমন কাজ খুজে পেলাম বাংলাদেশের চিরচেনা নাম সমৃদ্ধ ঐতিহ্যবাহী টেলিগ্রামের মানে একটা অ্যাপে যেটার নাম ও “টেলিগ্রাম মেসেঞ্জার”:)

Telegram Messenger  (1)a

জেনেনিন কেন নিরাপদ মেসেজিংয়ের জন্য #টেলিগ্রাম?
রাশিয়ার বৃহত্তম সামাজিক যোগাযোগ মাধ্যম ভিকের প্রতিষ্ঠাতারা টেলিগ্রাম নামের নিরাপদ মেসেজিং অ্যাপ তৈরি করেছেন। প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ এক প্রতিবেদনে জানিয়েছে, অ্যাপটি দ্রুতগতি, নিরাপত্তা এবং গোপন আলাপচারিতার সেবা দেয়। টেলিগ্রামের ব্যবহারকারীরা সাধারণ ও নিরাপদ– দুই ধরনের চ্যাটিংই করতে পারবেন। নিরাপদ চ্যাটিংয়ে এন্ড-টু-এন্ড এনক্রিপশন ও মেসেজ স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে এমন প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। এতে চ্যাটিংয়ের কথোপকথন সার্ভারের বদলে ব্যবহারকারীদের ডিভাইসেই থাকবে। ভিকের প্রতিষ্ঠাতা নিকোলাই এবং পাভেল ডুরভ জানিয়েছেন, ২১ মাস আগে তারা এ প্রকল্পের কাজ শুরু করেন। পরবর্তীতে যুক্তরাষ্ট্রের গুপ্তচরবৃত্তির বিষয়টি ফাঁস হলে তারা এর গুরুত্ব অনুভব করেন। অবশ্য ডুরভ ভাতৃদ্বয়ও রাশিয়া সরকারের নজরদারিতে রয়েছেন। ব্যবহারকারীদের আস্থা অর্জনে নির্মাতারা টেলিগ্রামকে বাণিজ্যমুক্ত রেখেছেন। তারা জানিয়েছেন, অ্যাপটি প্রতিদিন দুই+ হাজার বার ডাউনলোড হচ্ছে। শুধু মধ্যপ্রাচ্যেই অ্যাপটি প্রায় কয়েক লাখখানেক বার ডাউনলোড হয়েছে।

এখন তাহলে দেখেনিন আমি যে বললাম এটা হোয়াটসঅ্যাপ থেকে অনেক বেশি সুবিধা সম্পন্ন সেটা কি আসলে সত্যি নাকি ভুয়া!! দেখুন নিচে।

Telegram Messenger  (2)

দেখলেন তো? এখন বিশ্বাস হল? নিচে টেলিগ্রাম মেসেঞ্জারের কিছু স্ক্রীনশট দেখুন।

Telegram Messenger  (2) Telegram Messenger  (1)

তাহলে আর অপেক্ষা কেন? শুরু করুন টেলিগ্রাম আদান প্রদান 😀 টেলিগ্রাম মেসেঞ্জার দিয়ে। টেলিগ্রাম মেসেঞ্জার আপনার মোবাইলে ডিভাইসে ডাউনলোড করতে নিচের লিংক ফলো করুন। ও হা আরও একটা কথা বলতে ভুলেই গেছিলাম ! #টেলিগ্রাম #মেসেঞ্জার আপনার #ডেস্কটপ কিম্বা #ল্যাপটপেও ব্যাবহার করতে পারবেন 😉

  1. টেলিগ্রাম মেসেঞ্জার সম্পর্কে আরও বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন
  2. Telegram for Android
  3. Telegram for iPhone / iPad
  4. Telegram for Windows Phone
  5. Telegram for Windows/Mac/Linux (PC)
  6. Telegram for Mac OS X (PC)

—————————————————————————————————————————————————————–
তাহলে আজ এই পর্যন্ত। ভাল থাকুন সবাই আল্লাহ হাফেজ।
বিনা অনুমতিতে পিসি হেল্পলাইন বিডির কোন কন্টেন্ট ব্যবহার আইনগত অপরাধ, যে কোন ধরনের কপি-পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ!

 

উত্তর দিন