ফেসবুক অটো লাইক ব্যাবহার করা ভাল নাকি খারাপ ?

0 254

বর্তমানে ফেসবুক আটো লাইকার নামক এক ধরণের লাইক সিস্টেম প্রচলিত আছে যার ফলে কয়েক মিনিটে কয়েক হাজার লাইক পাওয়া সম্ভব। নিজেকে সেলিব্রেটি হিসেবে গড়ে তুলার জন্য দিনাদিন এই ধরণের অটো লাইকারের ব্যাবহারকারির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তবে আপনি কি জানেন এভাবে আপনার ফেসবুক ব্যাবহার চিরদিনের জন্য বন্ধ হয়ে যেতে পারেন।বিশ্বাস হচ্ছে না? তাহলে চলুন যুক্তিসহ আলোচনা করা যাকঃ

facebook Auto likeলাইক কীভাবে পাওয়া যায়?

প্রত্যেক ফেসবুক অটো লাইক ব্যাবহারকারির ফেসবুক অ্যাকাউন্ট এ এমন পারমিশন করা হয় যাতে পরবর্তীতে এখান থেকে যে কোন পোস্ট এ লাইক করা যায়। উদাহরনস্বরূপ বলি, জনাব রহিম তার আইডির প্রোফাইল পিকচারের জন্য লাইক দরকার তাই সে অটো লাইকার ব্যাবহার করেছে। তো উনি এসব অটো লাইক কীভাবে পান? অটো লাইক ওয়েবসাইট এর অনেক গুলো ফেসবুক অ্যাকাউন্ট আছে? না ওদের অ্যাকাউন্ট নাই। আপনি ওদের এখান থেকে লাইক চেয়েছেন ওরাও অন্য কেউ লাইক চাইলে আপনার অ্যাকাউন্ট ব্যাবহার করবে।

আপনি কি সেলিব্রেটি হতে পেরেছেন?

হুম। আপনি সেলিব্রেটি হতে পারছেন তবে তা নিজের কাছে। একজন সাধারন জ্ঞান থাকা মানুষ কখনও আপনাকে সেলিব্রেটি মানবে না কারণ সেলিব্রেটি লাইকে হয় না হয় তার কর্মে। আর তার কর্মেই তাকে লাইক পেতে সাহায্য করে। তাহলে আশাকরি বোঝতে পেরেছেন কতটুকু সেলিব্রেটি আপনি হয়েছেন।

 

আপনার অ্যাকাউন্ট এর সিকিউরিটি কতটুকু?

আপনি কি আপনার অ্যাকাউন্ট এর সিকিউরিটির কোন গ্যারান্টি দিতে পারবেন? কখনই না কারণ আপনার অ্যাকাউন্ট অন্য কেউ ব্যাবহার করছে। তাহলে ওরা আপনাকে আপনার অ্যাকাউন্ট ব্যাবহার থেকে বাদ দিয়ে দিলে মনে হয় না আপনি কিছু করতে পারবেন।

 

পছন্দ বিরোধী কর্মকাণ্ড

আপনার পছন্দের বাইরে অনেক কর্মকান্ড আপনার অ্যাকাউন্ট দিয়ে হবে। তা আপনাকে বিভিন্ন সময় বিভিন্ন সমস্যাই ফেলতে পারে।

 

অ্যাকাউন্ট হ্যাকের সম্ভবনা বৃদ্ধি

আপনার পারমিশন ছাড়াই অনেক কাজ ওরা করতে পারে এমনকি ওরাও যদি না চায় আপনার অ্যাকাউন্ট হ্যাক হতে তাহলেও আপনি আপনার অ্যাকাউন্টকে নাও বাঁচাতে পারেন। কারণ এসকল সাইট অনেক দুর্বল সিকিউরিটির হয়ে থাকে এবং যে কেউ ঐ সকল সাইট হ্যাক করে ফেসবুক অ্যাকাউন্ট এর ইনফরমেশন হ্যাক করে অ্যাকাউন্ট হ্যাক করতে পারে এবং এতে বড় অংকের আয় ও করতে পারবে। এছাড়া ওরাও আপনার অ্যাকাউন্ট হ্যাক করতে পারে। তবে আমি ওদের হ্যাক করার ব্যাপারে গুরুত্ব দিব না।

 

তাহলে একবার চিন্তা করে দেখুন এত সব ঝুঁকির মাঝে কেন আপনার অটো লাইক প্রয়োজন? অটো লাইক যখন ব্যাবহার হত না তখন কি অন্যরা সহজেই ফেসবুক অ্যাকাউন্ট ব্যাবহার করে পারে নাই? একটু ভাবুন তারপর আপনি চিন্তা করুন কি করবেন। তবে আপনার একান্তই যদি লাইক প্রয়োজন হয় তাহলে আপনার জন্য একটি ছোট টিপসঃ

 

আপনি আরেকটি ফেইক অ্যাকাউন্ট খুলুন এবং সেই অ্যাকাউন্ট ব্যাবহার করে অটো লাইক সাইটে ব্যাবহার করুন এবং আপনার পোস্ট লিংক দিন আসল আইডির। এভাবে লাইক সংগ্রহ করতে পারেন। তবে অনেক সাইট এ এই পদ্ধতি কাজ নাও করতে পারে।

 

যদি এই ব্যাপারে কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট এ জানাবেন।

এতক্ষন সময় দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনার শুভকামনায়,

লেখক ইমতিয়াজ খন্দকার রবিন

Comments
Loading...