১০ম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশঃ জেনে নিন ফলাফল দেখার নিয়ম

0 223

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) পরীক্ষার ফল আজ (২১/০৮/২০১৪ বৃহস্পতিবার) প্রকাশ করা হয়েছে। এবার গড় পাশের হার ৩১.৭৩ শতাংশ। অনলাইনে ফলাফল দেখতে(http://ntrca.teletalk.com.bd/result/) এই ঠিকানা অথবা এই লিঙ্কে  গিয়ে আপনার রোল নম্বর লিখে সাবমিট করুন। এছাড়া কৃতকার্য সব প্রার্থীদেরকে টেলিটক বিডি লিমিটেড এসএমএস করে তাদের ফলাফল জানিয়ে দেবে।

এর আগে চলতি বছররে ৩০ ও ৩১ মে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় স্কুল পর্যায়ে ২ লাখ ৭৩ হাজার ৯৩৪ জন। স্কুল পর্যায়-২-এ ২১ হাজার ৪৩১ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৪৬ হাজার ৬১৪ জন অর্থাৎ সর্বমোট ৪ লাখ ৪১ হাজার ৯৭৯ জন পরীক্ষার্থী আবেদন করেন।

এর মধ্যে অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা স্কুল পর্যায়ে ২ লাখ ২৩ হাজার ০৩৭ জন। স্কুল পর্যায়-২-এ ১৬ হাজার ৯৮৩ জন। এছাড়া কলেজ পর্যায়ে ১ লাখ ১৬ হাজার ৯৪২ জনসহ সর্বমোট ৩ লাখ ৫৬ হাজার ৯৬২ জন।

তাদের মধ্যে পাস করা পরীক্ষার্থীর সংখ্যা স্কুলপর্যায়ে-৬৩ হাজার ৮৪০ জন, স্কুল পর্যায়-২-এ ২ হাজার ২১১ জন ও কলেজ পর্যায়ে-৪৭ হাজার ২৪৬ জনসহ সর্বমোট-১ লাখ ১৩ হাজার ২৯৭ জন।

স্কুল পর্যায়ে হড় পাসের হার ২৮.৬২ শতাংশ। স্কুল পর্যায়-২-এ পাশের হার-১৩.০১ শতাংশ। আর কলেজ পর্যায়ে গড় পাসের হার ৪০.৩৯ শতাংশ। যার সার্বিক পাসের গড় হার ৩১.৭৩।

উল্লেখ্য, দশম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল পর্য়ায়ে ২৩টি, স্কুল পর্যায়-২-এ ২৪টি এবং কলেজ পর্যায়ে ৩৫টিসহ মোট ৮২টি বিষয়ে নিবন্ধন পরীক্ষা গ্রহণ করা হয়।

সৌজন্যেঃ লেখাপড়া বিডি

উত্তর দিন