মানুষ মানুষের জন্য , জীবন জীবনের জন্য ।

0 133

আসসালামুয়ালাইকুম , অনেকদিন পর পিসিহেল্পলাইনবিডি তে পোস্ট করলাম ।

প্রথমেই ক্ষমা চেয়ে নিচ্চি নিয়মের বাহিরে পোস্ট করার জন্য ।
আশা করি মানবিক দৃষ্টি কোণথেকে দেখবেন ।
একজন অসহায় মানুষের সাহয্যের আবেদন জানিয়ে আমার এই পোস্ট তবে আশা করি পিসিহেল্পলাইনবিডির সকল পাঠক মেম্বার ব্লগার ও অ্যাডমিন রা এগিয়ে আসবেন ।

10500356_1510928769119155_1810253201132196269_n

বাগেরহাট গর্ভমেন্ট কলেজের মেধাবি স্টুডেন্ট তবিবুর রহমান বাঁধন ( ইন্টার ফাইনাল )

বাঁধন মরন ব্যাধি ক্যান্সারে আক্রান্ত , আজ ওর পাশে কেউ নেই । এমনকি নিজের জন্মদাতা পিতাও দূরে সরে আছেন , আত্মীয় স্বজন এদের কথা আর নাইবা বললাম । টাকার অভাবে ঠিক মত চিকিৎসা টাও করানো যাচ্ছেনা , ছেলের চিকিৎসা জন্য বাঁধনের মায়ের যা কিছু ছিল তা আজ শেষ ।
বাঁধনের চিকিৎসা জন্য প্রায় ৪০ লক্ষ টাকা প্রয়োজন , অসহায় বাঁধন আজ আমাদের কাছে সাহায্য পার্থি , আমরা কি পারিনা সামান্য কিছু সাহায্যে করে বাঁধন এর চিকিৎসা খরছ টা তুলে দিতে ? আমরা কি পারিনা বাঁধন এর সাথে বাঁধনের মায়ের মুখে হাসি ফুঁটাতে ? হায়াত মউত আল্লাহ এর হাতে কিন্তু চেষ্টা করতে দোষ কি অতীতে তো এই অনলাইন জগত থেকে অনেক সাহায্য করা হয়েছে এই বার না হয় একজন মায়ের মুখে হাঁসি ফুঁটাতে সাহায্যের হাত টা বাড়িয়ে দেই বাঁধনের দিকে ।

বাধঁন এর সাথে সরাসরি যোগাযোগ এর জন্য দেখা করতে পারেন ।
ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল ।
পুরান বিল্ডিং ৩য় তলা কেবিন নাম্বার 12 ।

বাধঁনের বিকাশ নাম্বার 01811936693
ব্যাংক এক্যাউন্ট ।
ইসলামি ব্যাংক পিন 11149

এবার বাঁধনের একটা ফেসবুক পোস্ট আপনাদের উদ্যেশে ।
আজ দীর্ঘ দুইমাস এর বেশী হাসপাতালে আমি। আমার রোগের নাম Acute Lymphoblastic Leukemia সংক্ষেপে ALL। এক ধরনের ব্লাড ক্যান্সার। ডাক্তার বলছিলো কেমোথেরাপি দিলে সুস্থ হবো। প্রথম কেমোথেরাপি দিলাম। প্রথম সার্কেল শেষে বোন ম্যারো স্টাডি করে ডাক্তার বললো, রিপোর্ট খারাপ আসছে। কেমোথেরাপিতে কোন কাজ করেনি। বোন ম্যারো ট্রান্সপ্লান্টেশন দরকার। যার জন্য যাওয়া দরকার ইন্ডিয়া। খরচ হবে প্রায় ৪০ লক্ষ টাকা। এতটাকা কে দেবে? বাবা তো কবেই ফেলে চলে গেছে। আমি নাকি তার টাকা পয়সা নষ্ট করছি। আমার মা অনেক ধার দেনা করে আমার চিকিৎসা চালাচ্ছেন। সত্যিই আমার মা আমাকে অনেক ভালোবাসেন। প্রতিটা দিন আমার জন্য অনেক কষ্ট করেন। আমার আত্নীয় স্বজনরা অনেকেই কোটিপতি আবার অনেকেই লাখপতি। কেউ একটা টাকা দিয়ে হেল্প করলো না। সবাইকে চিনলাম। নিজের বাবাকেও চিনলাম। সবাই টাকাকে বড় মনে করে। আমার জীবনের মূল্য আমার মা ছাড়া আর কারো কাছে নেই। মজার বিষয় কি জানেন? আমার দাদীকে আমি খুব ভালোবাসতাম। হ্যাঁ, বাসতাম। কিন্তু সে নিজে একটি বারের জন্য ও আমার কাছে ফোন করে খোঁজ খবর নেয়নি। এখন আর কেউ কে ভালোবাসি না মা ছাড়া। কাল আবার ও বোন ম্যারো করবে। রিপোর্ট যদি একটু ভালো আসে এই আশায়। কিন্তু রিপোর্ট ভালো আসার সম্ভাবনা কম। আর আসলেই বা কি হবে, আমার লিভারে সমস্যা আছে। কেমোথেরাপি দিলে লিভার নষ্ট হয়ে দ্রুত মারা যাওয়ার সম্ভাবনা বেশি।তাই তাড়াতাড়ি বাড়ি চলে যাচ্ছি। আর হয়তো চিকিৎসা করানো হবেনা। প্রথম কেমোতে কাজ হয়নি ঠিকই, কিন্তু পার্শ্বপ্রতিক্রিয়া সবই হইছে। পা দুটো চিকন হয়ে গেছে। হাড় ছাড়া কিছুই নেই। হাটতে পারিনা ঠিকমতো। আরো নানা সমস্যা। বাড়ি যেয়ে আল্লাহর নামে পড়ে থাকবো। আল্লাহ যে কয়দিন বাঁচান। পরিশেষে আমার জন্য আল্লাহর কাছে দোয়া করবেন। দোয়া করবেন আমার আম্মুর জন্য। এমন মা পাওয়া সত্যিই সৌভাগ্যের ব্যাপার। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, মায়ের সেবা করার সুযোগ পেলাম না এবং মায়ের সাথে বেশিটা সময় কাটাতে পারলাম না। আর হ্যাঁ, আমি জীবিত থাকতে যারা আমার খোঁজ খবর নেয়নি, আমি মারা গেলে আমার লাশ দেখার অধিকার ও তাদের নেই। সব আত্নীয় স্বজনদের চিনে গেলাম। তাদের উদ্দেশ্যে একটি কথা, “তোমরা টাকা পয়সা নিয়ে কবরে যেও “। আর বাবার উদ্দেশ্যে বলি, ” আপনার বয়স তো প্রায় ৪৫ বছর। আর আমার ১৯। আজ আপনার টাকা ছিলো। আপনি টাকাকে বড় মনে করলেন। পারলে আর একটা ছেলে মানুষ করে আমার মত বানিয়ে দেখান। আর বিশ বছর পর আপনার বয়স হবে ৬৫। মনে রাখবেন, আপনিও সারা জীবন বাচবেন না। আপনার জন্য ও আল্লাহ মৃত্যু বাধ্যতামূলক করে দিয়েছেন। ভালো থাকবেন। পারলে অভিশাপ দিয়েন না ”

বাঁধন -১৫ জুলাই ২০১৪ রাত ১১টা ১৭ মিনিট।

badhon test

এ উপলক্ষে ফেসবুকে একটা ইভেন্ট বানানো হয়েছে যোগ দিতে পারেন ।
https://www.facebook.com/events/443009732506319/

ফেসবুকে বাঁধন আইডি টা ঘুরে আসতে পারেন ।
https://www.facebook.com/badhon96

ফেসবুকে আমি https://www.facebook.com/joybd.me

আশা করি সামর্থের মধ্যে যে যা কিছু পারেন বাঁধনের সাহায্যে এগিয়ে আসবেন ।

উত্তর দিন