দারুন অফারঃ সম্পুর্ন বিনামুল্যে নিয়ে নিন প্রিমিয়াম ওয়েব হোস্টিং!

0 83

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? ঈদের পর থেকেই ভাবছিলাম নতুন কি নিয়ে পোস্ট লেখা যায়। অবশেষে গতকাল পেয়ে গেলাম টপিক। আজ তা-ই নিয়ে লিখছি।

নিজের একটি ওয়েবসাইট আমাদের সকলেরই স্বপ্ন। কিন্তু ওয়েবসাইটের জন্য ডোমেইন, হোস্টিং ইত্যাদি সবকিছুই দামী, টাকা দিয়ে কিনতে হয়। এজন্য আমরা অনেকেই ওয়েবসাইট করার জন্য এক পা এগিয়ে গিয়ে আবার দুই পা পিছিয়ে আসি। এজন্য আজ আমি আপনাদের এমন কিছু সাইট সম্পরকে বলছি, যেখান থেকে আপনি সম্পুর্ন বিনামুল্যে পেতে পারেন ডোমেইন এবং হোস্টিং। তো চলুন, শুরু করি।

ডোমেইনঃ একটি ওয়েবসাইটের জন্য আমাদের প্রথমেই প্রয়োজন হবে ডোমেইনের। ডোমেইন হচ্ছে আপনার সাইটের জন্য একটি ইউনিক আইডেন্টি। যেমনঃ গুগল এর জন্য Google.com হচ্ছে ডোমেইন। আপনি সম্পুর্ন বিনামুল্যে .tk, .ml এবং .uni.me থেকে ডোমেইন নিতে পারেন। ধরুন আমি একটি ডোমেইন নিব, ডোমেইনের টাইটেল হবে joomasti.tk, এজন্য http://www.freenom.com এ যান এবং আপনার পছন্দের ডোমেইন নিয়ে নিন। এখানে আপনি .tk, .ml, .ga এবং .ch এক্সটেনশন পাবেন। আর .com নিতে চাইলে ভিজিট করুন, http://www.codeforhost.com.

হোস্টিংঃ যদি আপনি পুর্বের অপশন থেকে ডোমেইন নিয়ে থাকেন, অথবা আপনার আগের কোন ডোমেইন থেকে থাকে, তো চলুন দেখি কিভাবে ফ্রী হোস্টিং নেওয়া যায়।

প্রথম সাইটঃ এখানে আপনি পুর্নাংগ সিপ্যানেল সহ ১জিবি হোস্টিং স্পেস পাবেন। এজন্য ভিজিট করুন http://goo.gl/f7TFHT এরপর সাইটে নিচের মত কোন অ্যাড দেখতে পাবেন। Pic-1

উক্ত অ্যাড এ ক্লিক করুন। এবার আপনার নতুন সাইটে রিডাইরেক্ট করা হবে। সেখানে সাইনআপ ফর্ম পাবেন। উক্ত সাইনআপ ফর্ম পুরন করার পর আপনার কাছ থেকে সর্বোচ্চ চব্বিশ ঘন্টা সময় নেওয়া হবে এবং আপনাকে জানানো হবে যে আপনার এপ্লিকেশন অ্যাপ্রুভ হয়েছে কিনা। অ্যাপ্রুভ হলে আপনাকে মেইল করে ইউজারনেম এবং পাসওয়ার্ড পাঠানো হবে। যদি কোন কারনে আপনার এপ্লিকেশন অ্যাপ্রুভ না হয়, তাহলে তা-ও আপনাকে জানানো হবে। আপনি তা কারেকশন করে আবার এপ্লিকেশন করতে পারেন।

দ্বিতীয় সাইটঃ এজন্য ভিজিট করুন http://www.ihosting24.com এখানেও পুর্বের সাইটের মত সাইনআপ ফর্ম পাবেন। তা পুরন করে সাবমিট করুন। সাথে সাথেই অ্যাপ্রুভ হবে। তবে এখানে আপনি পুর্নাংগ সিপ্যানেল পাবেন না। কাস্টমাইজড সিপ্যানেল পাবেন।

তো আর দেরী কেন। এখনই শুরু করুন। এর দ্বারা উপকৃত হলে জানাবেন, আর কোন সমস্যা হলেও জানাবেন।

উত্তর দিন