বাজারে আসছে গুগল সান গ্লাস বা ই-চশমা !!!

1 140
 আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই ? আজকে আমি আপনাদের সামনে গুগল এর একটি ন্নতুন প্রোজেক্ট নিয়ে আলোচনা করব।

imagesCA9J4QON

 

গুগল সম্প্রতি তাদের একটি নতুন প্রজেক্ট ঘোষনা করেছে যার নাম গুগল গ্লাস (google glass) বা গুগল চশমা। গুগল গ্লাস চশমার মতই কাজ করবে এবং স্মার্টফোনের মত বিভিন্ন তথ্যাবলী ফুটিয়ে তুলবে চোখের সামনে । ধারণা করা হচ্ছে   গুগল গ্লাস আমাদের কাজের প্রক্রিয়াকেই অনেক পরিবর্তন করবে।আসুন জেনে নিই গুগল গ্লাসের কিছু ব্যবহার যা আপনাকে সাহায্য করবেঃ

১।ভার্চুয়াল আলোচনাঃ  ধরুন আপনি গুগল গ্লাস পড়ে একটি খালি কনফারেন্স রুমে বসে আছেন। গুগল গ্লাসের মাধ্যমে আপনি প্রত্যেক virtual participant দের video projection দেখতে পারবেন। এছাড়াও  তাদের কথাবার্তা রেকর্ড করতে পারবেন এবং প্রয়োজনীয় তথ্যাবলীও দেখতে পারবেন। গুগল গ্লাস আপনার পার্সোনাল এসিস্টেন্ট হিসেবে কাজ করবে।

imagesCAHR4F7U

২।Scanner  হিসেবেঃ গুগল গ্লাস যেকোন ডকুমেন্টকে Scan করে আর্কাইভে রাখতে পারে। এটি কয়াক সেকেন্ড পর পর automatically  নিঃশব্দ ছবি তুলে সংরক্ষন করতে পারে।

৩। Fact Checker হিসেবেঃগুগল গ্লাস একটি তাৎক্ষনিক উইকিপিডিয়ার মত কাজ করতে পারে।কোন  topics বা product এর উপর যখন আপনি কথা বলবেন তখন আপনা আপনি গুগল গ্লাসের side display তে ঐ সংক্রান্ত তথ্যাবলী প্রদর্শিত হবে।

৪।ভ্রমনের সঙ্গীঃ ভ্রমনেও আপনার সাথে আছে গুগল চশমা। এটি আপনাকে  আপনার গাড়ির কাছে যাবার পথ দেখিয়ে দিবে। আপনার ফ্লাইট বিলম্বিত হলেও জানিয়ে দিবে। আপনি বিমানে বসে বসে বন্ধুদের সাথে chat  করতে পারবেন।

কি এখনই গুগল চশমা কিনার কথা ভাবতে শুরু করেছেন???

Source: Exclusive Tips and Tricks

1 টি মন্তব্য
  1. Sazzadr1 বলেছেন

    আমি যখন পিসিতে কাজ করি তখন মাঝে মাঝে একটা সমস্যায় পরে যাই। সমস্যা টি হলো আমি কোন লেখা কপি করার পর যদি sift বাটন চাপি তাহলে কপি করা লেখাটি একাধিকবার পেস্ট হয়ে যায়। আবার মাঝে মাঝে এটা নিজেই ঠিক হয়ে যায়। আমি নিজেও জানিনা এটা কখন এবং কেন হয় অথবা কেনইবা চলে যায়। বিষয়টি যদি কারো জানা থাকে তাহলে অবশ্যই আমাকে একটু সহযোগিতা করুন। আমি এই বিষয়টা নিয়ে খুবই সমস্যায় আছি।

উত্তর দিন