চলুন ঘরে বসেই তৈরী করি ড্রাই হ্যান্ডওয়াশ

1 100

আসালামুয়ালাইকুম,শুভ অপরাহ্ণ কেমন আছেন সবাই? আশা করি ভালই আছেন। আজকে আপনাদের জন্য নিয়ে এলাম ছোট্ট একটা টিপস । তাহলে চলুন দেখা যাক কি সেই টিপস টা । আমরা অনেক সময় অনেক কিছুই দরকার হয় যা আমরা বাজারেও খুজে পাইনা, আবার কাজ চালানোর মত  অন্য কোন কিছু পাওয়াও যায়না। উদাহরণ দিতে গেলে এমন অনেক কিছুর কথা বলা যায়।। সেক্ষেত্রে হয়তো এর বিকল্প কিছু খুজে নিতে হয়। এমনি একটা বস্তু হলো ড্রাই হ্যান্ডওয়াশ। বলছিই না যে সকলের এটা প্রয়োজন কিন্তু আমার অভিজ্ঞতা বলে এই জিনিসটা সাথে থাকলে বিপদে বেশ কাজে লাগে। :D চলুন দেখে নিই, ঘরে বসেই কিভাবে ভাল মানের ড্রাই হ্যান্ডওয়াশ তৈরী করা যায়। যা যা লাগবেঃ ড্রাই হ্যান্ডওয়াশ তৈরী করার জন্যে কোন কিছুই আপনার হাতে তৈরী করা লাগবে না। লাগবে ১. কয়েক ফোটা লাইফবয় হ্যান্ডওয়াশ ২. সাধারণ নিউজপ্রিন্ট কাগজ। কার্যপ্রণালীঃ প্রথমে একটি ছয় ইঞ্চি বাই আট ইঞ্চি নিউজপ্রিন্ট কাগজ নিন। নিচের ছবির মত ভাজ করে নিন(পরবর্তীতে কাটতে সুবিধা হবে)।

1-300x286

এরপর এর উপর তিন থেকে চার ফোটা লাইফবয় হ্যান্ডওয়াশ নিয়ে নিন।

2-300x283

এবার হ্যান্ডওয়াশ লিকুইড টা আলতো করে পুরো কাগজে মেখে দিন।

3-300x276

এবার আস্তে করে সেটা রোদে শুকাতে দিন(নূন্যতম দুই ঘন্টা লাগবে)।। শুকিয়ে গেলে কাগজের ভাজ বরাবর কেটে একটা ছোট খামে রেখে  দিন। 4-300x231

এইতো, তৈরী হয়ে গেল আপনার পোর্টেবল হ্যন্ডওয়াশ। **আপনি চাইলে বাজারের অন্য লিকুইড হ্যন্ডওয়াশও ব্যবহার করতে পারেন কিন্তু অন্যগুলোর তুলনায় লাইফবয় জলদি শুকায় বলে আমি এটা উল্লেখ করেছি। **লিকুইড হ্যন্ডওয়াশ না পেলে নরম সাবান সমপরিমান পানিতে গরম করে গুলে  কাই এর মত করেও কাজ চালাতে পারেন ধন্যবাদ সবাইকে ।

একটি বার ঘুরে আসুন আপনাদের মনের মত  এবং সম্পূর্ণ অভিনব একটি ব্লগ তোমার টিউন 

1 টি মন্তব্য
  1. মো: রাব্বি মিয়া বলেছেন

    ধন্যবাদ

উত্তর দিন