“আসছে ৫জি” 5G net………5g net dhumse chalan

1 129

“আসছে ৫জি”

হায় আমরা এখনও থ্রীজি (৩জি-THARD GENERATION) ভালভাবে পেলামনা এই ২০১৪ সালেও এসে। যদিও বিশ্বে অনেক দেশেই ২০০৮ সাল হতেই ৪জি এলটিই( LTE-LONG TERM EVOLUTION)  চালু হয়েছে।
আর ও বাবা এই কি শুনী, দক্ষিণ কোরীয় স্যামসাং ইলেকট্রনিক্স কোম্পানি বলেছে: তারা ২০২০ সালের মধ্যে ফাইভজি সেবা মুঠো ফোন ব্যবহারকারীদের নাগালে নিয়ে আসবে। তারা ৫জি প্রযুক্তি গবেষণায় প্রথমবারের মত সাফল্য পেয়েছে। তবে এর আগে এই বছরের(২০১৩) ফেব্রুয়ারি মাসে জাপানি কোম্পানি “এনটিটি ডোকোমো” ৫জির ক্ষেত্রে সাফল্য পেয়েছে বলে জানিয়েছিল। তবে তারা কবে ৫জি চালু করতে পারবে সে ব্যাপারে কোন তথ্য দেয়নি।স্যামসাং বলেছে ৪জির চেয়ে কয়েকশগুণ বেশি দ্রুত  সেবা দেওয়া যাবে ৫জি দিয়ে। আর এর ফলে মোবাইল ব্যবহারকারীরা  কোনরকম সীমাবদ্ধ ছাড়ায় উচ্চ ক্ষমতা সম্পন্ন ডিজিটাল মুভি আদান প্রদান বা ডাউন-লোড করা যাবে  ১ সেকেন্ডরও কম সময়ে। ওহ ভাবতেই ভাল লাগছে রে ভাই।
স্যমসাং আরও বলেছে যে: ব্যবহারকারীরা মোবাইলে থ্রিডি (৩ডি-THREE DIMENATION) মুভি দেখতে পারবে। থ্রিডি সংস্করণের গেমও খেলতে পারবে। এছাড়া ইউএইচডি( UHD- ULTRA HIGH DEFINATION) কন্টেন্ট ব্যবহার ও চিকিৎসা সেবায় ব্যাপক ভাবে অগ্রগতি আনবে।

1 টি মন্তব্য
  1. সিহাবুল ইসলাম বলেছেন

    vai amader ei jaiga te 3g nai r to 5g!

উত্তর দিন