**এখন ল্যাপটপ এবং মোবাইল চোরদের বুড়ো আঙ্গুল দেখান খুব সহজেই !! (হয়ে যান স্পাই এজেন্ট)**

0 132

জানি না এই ধরনের টিউন আগে এখানে প্রকাশিত হয়েছে কি না। যদি কারো এটা জানা থাকে তবে এড়িয়ে যান । আর যারা জানেন না তারা মনোযোগ দিয়ে দেখুন।

মোবাইল ফোন হারিয়ে যাওয়া কিংবা ল্যাপটপ চুরি হয়ে যাওয়া আজকাল খুব সাধারন বিষয়। কিন্তু এখন আপনি থাকতে পারেন ১০০% নিরাপদ। আমি আজ আপনাদের এমন এক পদ্ধতির কথা বলব যার মাধ্যমে আপনি চুরি থেকে নিশ্চিন্ত থাকতে পারবেন সবসময়। তাই কথা না বাড়িয়ে এখন কাজের কথায় আসি।

আমরা মুলত এই কাজটি করব একটা ট্রেসিং সফটওয়্যার ব্যবহার করে। সফটওয়্যার টির নাম Prey।এটা আপনার পিসিতে ইন্সটল থাকলে আপনি আপনার হারিয়ে যাওয়া ডিভাইস এর উপর নজর রাখতে পারবেন খুব সহজেই।

এই সফটওয়্যার টি আপনাদের সাহায্য করবে আপনাদের মোবাইল ফোন কিংবা পিসি কিংবা ল্যাপ্টপ কে ট্রাক করতে। এটি একটি ওপেন সোর্স সফটওয়্যার তাই ফ্রি এবং যে কেউ এটা ব্যবহার করতে পারে। এটা খুব ই হালকা এবং কার্যকরী।
m0165bmjijh91qgr70e5
এটা কিভাবে কাজ করবে?

প্রথমত আপনি এই সফটওয়্যারটি ইন্সটল করার মাধ্যমে আপনার ডিভাইসে একটি ছোট ইউজার ট্রাকিং এজেন্ট যোগ করছেন যেটা ওয়েট করে একটা রিমোট সিগনাল এর জন্য।সিগনাল পেলেই এটি এক্টিভ হয় এবং কাজ শুরু করে।সিগনাল টা পাঠানো হয় সাধারণত ইন্টারনেট কিংবা মেসেজ সার্ভিসের মাধ্যমে যেটা আপনাকে সাহায্য করে হারিয়ে যাওয়া ডিভাইসের লোকেশন, হার্ডওয়্যার এবং নেটওয়ার্ক এর অবস্থা জানতে এবং এর উপর কার্যকরী একশান নিতে।
কিভাবে ডাউনলোড এবং ইন্সটল করবেন?

১. প্রথমত নিচের সাইট থেকে সফটওয়্যার টি ডাউনলোড করুন। এটা এদের অফিসিয়াল সাইট। তাই নিশ্চিন্তে আপনি ডাউনলোড করতে পারেন

  • Download
  • ২. ডাউনলোড করার পর ফাইল টি সাধারন নিয়মে ইন্সটল করুন । এবার নিচের ধাপ গুলি অনুসরণ করুন।

    – They will ask for either standalone and +control panel.
    – Go for +control panel, and than Click For New User.
    – Give Your Name, Your Email and select Password to login the site.

    যেমন ধরুনঃ Name :- Steve John
    Email:[email protected]
    Password:-123456 (any Password that you choose) for Entering the site, and than press ok.

    এরপর আপনার মেইল এ তারা একটি মেইল পাঠাবে। সেখান থেকে এটা একটিভেট করুন এবং আপনার ডিভাইসে ক্লিক করে নিচের মত সেটিংস তৈরি করুনঃ

    1

    2

    উপরের সেটিংস গুলি অন করার সময় অবশ্যই আপনার “lock pass” এর পাসওয়ার্ড মনে রাখবেন । উপরের ছবিতে লক নামে যে অপশন আছে সেটা অন করার সময় এই পাসওয়ার্ড চাইবে। আর alert অপশন অন করলে আপনার চুরি হয়ে যাওয়া ডিভাইসে “this laptop is stolen” মেসেজ দেখাবে যখন ই আপনি লগ ইন করবেন আপনার একাউন্টে। খুব মজা তাই না?

    তাহলে আর দেরি কেন? এখন ই ডাউনলোড এবং ইন্সটল করুন আর সিকিউরড থাকুন সবসময়। আপনার ডিভাইস হারিয়ে গেলে এখন সেটা উদ্ধার করতে পারবেন খুব সহজেই।
    বিশেষ দ্রষ্টব্যঃ
    অনেক এন্টি ভাইরাস এই সফটওয়্যার কে ট্রোজান হিসাবে ডিটেক্ট করতে পারে। কারন এটা একটা ট্রাকিং সফটওয়্যার আর এন্টিভাইরাস গুলো সেই সব ফাইল কেই ট্রোজান হিসাবে চিহ্নিত করে যেগুলো আপনার ডিভাইস কে ট্রাক করে এবং সিস্টেম এর উপর নজর রাখে। তাই চিন্তার কোন কারন নাই। আপনি নিশ্চিন্তে ইন্সটল করতে পারেন। এটি একটি ট্রাস্টেড সফটওয়্যার।
    আশা করি আপানদের সবকিছু বোঝাতে পেরেছি। তার পরও যদি কোন কিছু বুঝতে অসুবিধা থাকে তবে আপনারা আমার সাথে যোগাযোগ করতে পারেন। নিচে আমার ফেসবুক ID এর লিঙ্ক দেওয়া আছে। আপনাদের যথাসাধ্য সাহায্য করতে পারব আশা করি।

    উত্তর দিন