Youtube থেকে ভিডিওর নির্দিষ্ট অংশ Download করুন!

2 154

 

Clip Converter

 

PC Helpline এ এইমাত্র নিবন্ধিত হলাম। এটাই আমার প্রথম পোস্ট। লেখা শুরু করার আগেই বলে নেওয়া ভাল ইতিপূর্বে আমি Techtunes, Tunerpage, Projono Forum সহ বিভিন্ন বিদেশী সাইটে লেখালেখি করেছি। এবং মোটামুটি সব যায়গায়ই এডমিনদের সাথে আমার সংঘর্ষ হয়েছে।  🙂

কাজেই এখানে কতদিন টিকতে পারব তার নিশ্চয়তা নেই। তবে আমি Promise করতে পারি আমার লেখা পাঠকদের ভাল লাগবে। আমি সবসময় চেষ্টা করি গতানুগতিক টিপস বা এ জাতীয় লেখা এড়িয়ে চলতে।

আমার প্রথম পোস্টে একটা সাইটের সাথে পরিচয় করিয়ে দিব। এর সাহায্যে আপনারা Youtube Video ডাউনলোড করতে পারবেন। আবার একটি বড় মুভি বা ভিডিওর নির্দিষ্ট অংশ কেটে নামাতে পারবেন।

ধরুন একটা ২ ঘন্টার মুভি থেকে আপনার মাত্র ৫ মিনিটের একটা গান দরকার। তার জন্য যদি আপনাকে ৫০০ মেগাবাইট ডাউনলোড করা লাগে আর আপনার যদি Limited Bandwidth Net হয় তাহলে কি সেটা ডাউনলোড করা সম্ভব? আমার পক্ষে সম্ভব না!  🙁

এমন পরিস্থিতিতে পরে একদিন Google Search করে পেলাম  Clip Converter নামে একটি সাইট। এটির সাহায্যে আপনি একটি পুরো Video বা তার নির্দিষ্ট একটি অংশ ডাউনলোড করতে পারবেন। তারজন্য আপনাকে নির্দিষ্ট অংশটুকুর Start – End দেখিয়ে দিতে হবে।

এবং অবশ্যই আপনাকে প্রথমে যে কাজটি করতে হবে তা হল – Youtube থেকে আপনার পছন্দের ভিডিওর লিংকটি খুজে বের করতে হবে। তারপর লিংকটি কপি করে চলে যাবেন নিচের সাইটে।

Clip Converter

আশা করি এখানে গেলেই আপনার কাছে সব পরিষ্কার হয়ে যাবে। আপনার পছন্দমত Format সিলেক্ট করে Video নামিয়ে ফেলুন। আর যদি নির্দিষ্ট অংশ নামাতে চান তাহলে সময় সিলেক্ট করে দিন।

Conversion Options

 

এবার Redirect হবার পর ডাউনলোড শুরু হবে। ডাউনলোডে কোন সমস্যা হলে মন্তব্য করবেন। আসা করি টিপস টি আপনাদের ভাল লাগবে। ধন্যবাদ।

পূর্বে প্রকাশিত –

How to Download a Part of YouTube Video?

 

2 মন্তব্য
  1. Fanciful Osama বলেছেন

    ভাই পিসি হেল্পলাইনবিডিতে আপনাকে স্বাগতম! আর এই পোস্টটি আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ! ধন্যবাদ ভাই!

    1. Marks PC Solution বলেছেন

      আমি শুরুতে ঠিক এই কথাটাই বলেছিলাম। আমার লেখা পাঠকরা পছন্দ করে। 🙂
      কিন্তু কিছু কিছু ক্ষেত্র Admin দের সাথে আমার বনিবনা হয় না!

      PC Helpline এ আপনার সাথেই আমার প্রথম পরিচয়। মন্তব্যের জন্য ধন্যবাদ। 🙂

উত্তর দিন