YouTube এর কোন গান ভালো লেগেছে? আসুন ডাউনলোড করি সেই গানের অডিও ভার্সন …

0 390

ইউটিউব হলো বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় একটি ভিডিও প্ল্যাটফর্ম। এইখানে পাবেন না এমন কোন জিনিস নেই। এর জনপ্রিয়তার কথা চিন্তা করেই দৈনিক এইখানে আপ্লোড হয় অসংখ্য ভিডিও। অনেক সময়ই নানা প্রয়োজনে আমাদের দরকার পরে সেইসব ভিডিওর অডিও ফরমেট। যেমন ধরুন একটা ভিডিও গান শুধুমাত্র ইউটিউবে আপ্লোড করা হয়েছে। আপনার সেটি ভালো লাগলো। কিন্তু গানটির এম পি থ্রি ফরমেট আপনি কোথাও পাচ্ছেন না বিধায় আপনাকে বার বার ভিডিও সহ গানটি শুনতে হচ্ছে। অনেক ক্ষেত্রেই এটি বোরিং একটা ব্যাপার হয়ে দারায়। এটা এড়াতে অনেকেই আছেন যারা ভিডিও টি ডাউনলোড করে কোন কনভার্টার দিয়ে কনভার্ট করে অডিও ফরমেট বানিয়ে গানটি শোনেন। কিন্তু আপনি জানেন কি ইউটিউবের যে কোন ভিডিওরই অডিও ফরমেট খুব সহজেই ডাউনলোড করে নেয়া যায়। যদি না জেনে থাকেন তো এই টিউনটি আপনার জন্য। এখন থেকে যে কোন ভিডিওরই শুধু মিউজিক টা আপনি ডাউনলোড করতে পারবেন খুবই সহজে।

বোঝার সুবিধার জন্য হাতে নাতে প্রমাণ সহ ছোট্ট ট্রিক্স টি দেখে নিতে পারেন নিচের ভিডিও থেকে, আর যাদের জন্য এটি বিরক্তিকর তাদের জন্য আমি লিখে বুঝিয়ে দেয়ার চেষ্টা করছি।

https://youtu.be/0Xf9j5O9HJY

প্রথমেই যে ভিডিওর মিউজিক টি আপনি ডাউনলোড করতে চান ইউটিউবে গিয়ে সেই ভিডিও তে প্রবেশ করুন। এর পর ব্রাউজারের এড্রেস বারে গিয়ে https://www. এই লেখা টুকু মুছে দিয়ে সেখানে 10 লিখুন। তাইলে এখন আপনার এড্রেস লিঙ্ক হবে 10youtube.com/(বাকি অংশ)।
এরপর এন্টার প্রেস করুন। দেখবেন একটা নতুন ওয়েবসাইটে চলে গেছে এবং সেখান থেকে MP3 ফরমেট এর পাশে Download এ ক্লিক করুন। দেখবেন কাংখিত ভিডিও টির অডিও ফরমেট ডাউনলোড হয়ে গেছে।

তো এই ছিল আজকের টিউটোরিয়াল। নতুন কোন টিউটোরিয়াল নিয়ে আবার হাজির হবো কোন এক সময়ে। ভালো থাকুন এবং প্রযুক্তিই হোক সবার পথ চলার সংগী। আল্লাহ হাফেজ।

উত্তর দিন