অ্যাপ খুজে দিবে স্মার্ট ফোন চোর

0 96

আসসালামু আলাইকুম।

কেমন আছেন সবাই।আশা করি ভালই আছেন।আমিও ভাল আছি। আজ আমি আপনাদের জন্য একটি ভিডিও নিয়ে এসেছি,এই ভিডিওতে দেখানো হয়েছে । অ্যাপ খুজে দিবে স্মার্ট ফোন চোর

স্মার্টফোনের ব্যবহার বাড়ছে। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে চুরি। তবে আশার কথা হলো চুরি বাড়লেও চোরকে সনাক্ত করার উপায়ও বাড়ছে।এই ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে এবং অ্যান্ড্রয়েড ফোনের নিরাপত্তা দেওয়ার জন্য বেশ কিছু অ্যাপ্লিকেশন আছে।

 

হোয়ার ইজ মাই ড্রয়েড

হারানো ফোন খুঁজে পেতে ‘হোয়ার ইজ মাই ড্রয়েড’ অত্যন্ত জনপ্রিয় একটি অ্যাপ। ফোনটির অবস্থান চিহ্নিত করা, ফোনের তথ্য নিরাপদে রাখার জন্য এতে বিভিন্ন সুবিধা রয়েছে। ফ্রি, লাইট এবং প্রো নামের আলাদা তিনটি সংস্করণ রয়েছে এই অ্যাপের। এসএমএসের মাধ্যমে চুরি যাওয়া ফোনের বিভিন্ন বৈশিষ্ট্য নিয়ন্ত্রণ করা যায়। এতে কমান্ডার নামে একটি অংশ রয়েছে। কমান্ডার সক্রিয় থাকলে অ্যাপ্লিকেশনটির মূল ওয়েবসাইট থেকে ফোনের অবস্থান নির্ণয় করা যায়।

 

অ্যাভাস্ট

অ্যাভাস্ট অ্যান্ড্রয়েড ফোনের নিরাপত্তা দেওয়ার অ্যাপ। একই সঙ্গে অ্যান্টিভাইরাস ও ম্যালওয়্যার স্ক্যান করে। এতে অ্যাপ ডিসগুইজার ও স্টেলথ মুড নামে দু’টি বিশেষ সুবিধা রয়েছে। এই অ্যাপটি ব্যবহারকারী চাইলে লুকিয়ে রাখতে পারেন। যদি ফোনটি চুরি হয়ে যায়, তবে অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করার পদ্ধতিটি বেশ জটিল। হারানোর পরে ফোনটি খোঁজা শুরু হলেই অ্যাপটি আনইনস্টল করা একরকম অসম্ভব। অ্যাপ্লিকেশনটি নিজে থেকেই সিস্টেম রিস্টোর করতে পারে এবং ফোনের ইউএসবি পোর্ট বন্ধ করে দিতে পারে।

আমি ভিডিওতে সব কিছুই দেখিয়ে দিয়েছি এবং খুব অল্প সময়ে সহজেই বুঝিয়ে দিয়েছি।তারপর ও কোনো সমস্যা হলে টিউমেন্ট করবেন। যদি কোন ভুল  ত্রুটি হয়ে থাকে তবে আপনার সহযোগিতা একান্ত কাম্য।

ভিডিও টিউটোরিয়াল টি সরাসরি দেখতে এখানে ক্লিক করুন  :

ভিডিওটি ভাল লাগলে অবশ্যই সাবস্ক্রাইব করবেন। আমি সামনে আরও ভাল কিছু নিয়ে হাজির হব ইনশাআল্লাহ।

প্লিস আমার চ্যানেল টি SUBSCRIBE করুন  ঃ Click Here

আমার সাথে ফেইসবুকে যোগাযোগ করতে চাইলে আমার ফেইসবুক আইডি  Humayun Kabir

ভালো লাগলে অবশ্যই লাইক, টিউমেন্ট, শেয়ার করবেন। আমি যতটুকু জানি, ততটুকু শেয়ার করার চেষ্টা করবো ধাপে ধাপে। আগামী টিউটোরিয়াল দেখতে চোখ রাখুন Pc Helpline BD তে। এই টিউন বিষয়ক যেকোনো সমস্যা সাজেশন পরামর্শ দিতে বা নিতে আমার সাথে যোগাযোগ করুন যে কোনো সময়।

আজকের মতো আমার টিউনটি এখানেই শেষ  করছি আগামি টিউনে আবার  দেখা হবে সবায় ভাল থাকবেন

[বিঃ দ্রঃ অনেকেই হয়ত ভাববেন আমি আমার ভিডিও তে ভিউয়ার বাড়ানোর জন্য টিউন করছি। অস্বীকার করব না এতে আমার স্বার্থ আছে। কিন্তু লেখার থেকে বেশি ভিডিও দেখে নিখুত ভাবে আপনি শিখতে পারবেন। ]

উত্তর দিন