বিবাহ করবেন ভাবছেন? ভালো ওয়েবসাইট খুজে পাচ্ছেন না? একবার দেখে নিন।

1 204

আসসালামুআলাইকুম। প্রিয় বন্ধুসকল আল্লাহর অশেষ রহমত এবং বরকতে আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। বর্তমানে আমরা প্রযুক্তির বিষয়ে যতটা সময় দিই অন্য কোনো বিষয়ে অতটা সময় দিই না। তাই আমাদের অনেক কিছুই এখন প্রযুক্তি নির্ভর। আমরা এখন যেকোনো কিছুর সমাধান ওয়েব সাইটে খুজে ফিরি। বিবাহ ঠিক তেমনি একটি বিষয়, যে বিষয়ে অনেক সাইট হাতড়িয়েও তেমন ভালো কিছু মিলে না। আশা করি আজকে মিলবে। যারা জানেন আলহামদুলিল্লাহ ভালো, যারা জানেনা তাদের জন্য আশা করি ভালো কিছু বয়ে আনবে। শুধু পরিচয় নয় বরং এই সাইটটির প্রচার প্রসারের কথা চিন্তা করে এই লিখায় হাত দিয়েছি। আল্লাহ আমাকে সাহায্য করেন।

Pure Matrimony ওয়েব সাইট নিয়ে কিছু কথাঃ

Pure Matrimony মুসলমানদের জন্য বিশ্বের সবচেয়ে বড় একটি বৈবাহিক প্লাটফর্ম। পশ্চিমা দেশের দাওয়াতের বিভিন্ন সংগঠন ও ইসলামী পন্ডিতদের দ্বারা Pure Matrimony ওয়েবসাইটটি পরিচালিত। [vimeo 96969793 w=550 h=309] PureMatrimony.com Because Practice Makes Perfect from Mohammad Zia on Vimeo. বিশুদ্ধ বিবাহ সম্পাদনের জন্য একজন অনুশীলনকারী মুসলিম খুজে বেড়ায় তার প্রিয় জীবন সঙ্গীকে। আর এই খোজাটাকে আরো সহজ করার জন্যে Pure Matrimony ওয়েবসাইটটি আপনাকে দারুনভাবে সহযোগীতা করবে। আপনার সুন্দর জীবনে প্রয়োজন আদর্শ অংশীদার। কুরআনের এই আয়াতে দেখুন আল্লাহ কি বলছেন,

“সচ্চরিত্রা নারীকুল সচ্চরিত্র পুরুষকুলের জন্যে এবং সচ্চরিত্র পুরুষকুল সচ্চরিত্রা নারীকুলের জন্যে” (২৪:২৬)

প্রথমে যেভাবে নিবন্ধিত হবেনঃ

Visit Pure Matrimony

এই সাইটটির নিবন্ধন করা থেকে শুরু করে সব জায়গায় আপনার তথ্যগুলো দেওয়ার ক্ষেত্রে আপনাকে একজন সত্যবাদী মানুষ হতে হবে। তাই নিবন্ধন করার ক্ষেত্রে অবশ্যই সতর্কতা অবলম্বন করবেন। মিথ্যা কোনো তথ্য দেওয়ার ইচ্ছা থাকলে আপনার উচিত নিবন্ধন করা থেকে বিরত থাকা। নিচের চিত্রে লক্ষ্য করুন। প্রাথমিক নিব্ন্ধন করার ক্ষেত্রে এখানে দু’টি স্বীকারোক্তি আপনার থেকে নেওয়া হচ্ছে,

  • I confirm that I pray my Salah everyday.(আমি নিশ্চিত যে, আমি প্রতিদিন সালাত/নামায আদায় করি)
  • I swear by Allah that I am being truthful.(আমি আল্লাহর শপথ করে বলছি, আমি সত্যবাদী)

সবকিছু ঠিকঠাক হলে Create My Account –এ ক্লিক করুন।

এবার দ্বিতীয় ধাপে ফরমটিকে পরিপূর্নভাবে পূরণ করুন। নিচের চিত্রে লক্ষ্য করুন।

Username দেওয়ার ক্ষেত্রে আপনার First Name ও Surename এবং Email Address –ব্যতিরক অন্য নাম দিতে হবে। এখন আপনার ইমেইলটিকে ভেরিফাইড করতে হবে। Verify Your Email -এ ক্লিক করুন, ক্লিক করার পর আপনার ইমেইল চেক করুন। কোডটি দিয়ে Complete Verification- এ ক্লিক করুন। নিচের চিত্রে দেখুন।

দ্বিতীয় ধাপে এ্যাকাউন্টটি চলমান প্রক্রিয়াঃ

প্রথম ট্যাব-এ Testify কথাটি আছে, এখানে আপনাকে একজন অনুশীলনকারী মুসলিমের পরিচয় বহন করতে হবে। নিচের চিত্রে দেখুন। এই Testify ট্যাবে প্রথমে যে হাদিসটি আছে তার অর্থ:

এক বেদুঈন নবীজি সা. এর নিকট এসে বললো আমি কিভাবে জান্নাতে প্রবেশ করতে পারি সে সম্পর্কে বলুন। নবীজি সা. বললেন, এক আল্লাহর ইবাদাত কর ও তার সাথে কাউকে শরীক করোনা। পাঁচ ওয়াক্ত নামায/সালাত নির্ধারিত সময়ে আদায় কর, জাকাত প্রদান কর, রমজান মাসে রোজা/সাওম পালন কর। বেদুঈন বললো, যার হাতে আমার প্রাণ তার শপথ আমি এর থেকে কোন কিছু বাড়াবো না। নবীজি সা. বললেন, তোমরা কেউকি জান্নাতী লোক দেখেছো, হতে পারে এই লোকটি সেই। – বুখারী।

আবারও আপনার থেকে স্বীকারোক্তি নেওয়া হচ্ছে।

  • I testify that I worship Allah and none along with Him. (আমি পরিক্ষিত যে, আমি আল্লাহরই এবাদাত করি এবং তার সাথে কাউকে শরিক করিনা।)
  • I testify that I offer my obligatory Salah and strive to fulfil all my religious obligations that are compulsory upon me.(আমি পরিক্ষিত যে, আমি বাধ্যতামূলক সালাত/নামায আদায় করি এবং পরিপূর্নভাবে ইসলামের বাধ্যতামূলক বিষয়গুলো পালনে স্বচেষ্ট।
  • I understand that this website is only for those Muslims who are practising and take their religion seriously.(আমি বুঝতে পেরেছি যে, এই ওয়েবসাইট অনুশীলনকারী মুসলিমের জন্য যে তার ধর্মকে প্রাধান্য দেবে গুরুত্বের সাথে।)
  • I swear by Allah that the information I will supply on this website will be truthful and accurate. I will not attempt to mislead anybody nor will I use this website for purposes other than seeking a Marriage partner in a halal and permissible way. I understand that all interaction on this website is closely monitored 24 hours a day and any conduct deemed to be un-Islamic may result in termination of membership. (আল্লাহর শপথ করে বলছি, আমি যে তথ্যগুলো এই ওয়েবসাইটে দিব তা হবে সত্য এবং সঠিক। আমি কাউকে ভুল পথে চালিত করার চেষ্টা করবো না, আমার উদ্দেশ্য এই ওয়েবসাইট ব্যবহারের মাধ্যমে হালাল ও জায়েয ভাবে বিবাহর অংশীদার খোজা। আমি বুঝতে পেরেছি যে, এই ওয়েব সাইট ২৪ ঘন্টাব্যাপী নজর রাখা হয় এবং কোন অনৈসলামিক আচরণ ধরা পরলে সদস্যপদ বাতিল করা হয়।)

Confirm –এ ক্লিক করুন পরবর্তী ট্যাবে যাওয়ার জন্যে। প্রোফাইল আপডেট প্রক্রিয়াঃ

Step-1(Basic Details):

Testify হওয়ার পর আপনাকে এবার তিনটি Step –এ প্রোফাইলটিকে সাজাতে হবে। Step 1 –এ আপনার বেসিক তথ্যগুলো দিতে হবে। নিচের চিত্রটি দেখুন। আমি শুধু প্রথম খালি ঘরের তথ্য কি হবে বলে দিচ্ছি আশা করি পরের গুলো আপনি নিজে থেকেই পারবেন। এখানে বলা আছে, তিনটি শব্দে আপনার নিচের সম্পর্কে বলুন। যেমন দিতে পারেন, Honest, Modest, Sincere, ইত্যাদি। আসলে আপনি কি ধরণের মানুষ আপনিই ভালো জানেন। তাই প্রোফাইল আপডেটের ক্ষেত্রে ভুল বা মিথ্যা যেকোনো তথ্য দেওয়া থেকে বিরত থাকুন। কারন আপনি Testify-তে কি বলে এসেছেন তা স্বরণ করুন। এই তিনটি শব্দ আপনাকে আপনার মত করে বিবাহর অংশীদার খুজে পেতে সাহায্য করবে। সব ঠিকমত পূরন করা হলে Save and Next Step –এ ক্লিক করুন।

Step-2(Looking For):

এই Step টি হলো আপনি কিরকম বিবাহ অংশীদার খুজছেন তা আপনাকে পূরণ করার মাধ্যমে জানাতে হবে। আপনি কেমন বয়সের চাচ্ছেন, কোন এলাকা, সৌন্দর্য, ধার্মিকতা, বিবাহিত বা অবিবাহিত ইত্যাদি বিভিন্ন অপশন আপনাকে পূরণ করতে হবে। নিচের চিত্রে দেখুন। সব ঠিকমত পূরন করা হলে Save and Next Step –এ ক্লিক করুন।

Step-3(About Me):

এই Step টিতে আপনি স্বাধীনভাবে আপনার এবং আপনার অংশীদার সম্পর্কে তুলে ধরতে পারেন। এখানে বর্ননা দেওয়ার জন্যে দু’টি বড় টেবল আছে। প্রথমটিতে আপনার সম্পর্কে আরোও বিস্তারিত কিছু লিখতে পারেন। দ্বিতীয়টিতে আপনি আপনার অংশীদার কেমন হবে তা নিয়ে বিস্তারিত ধারনা দিতে পারেন। নিচে কিছু বোনের প্রোফাইল দেওয়া হলো যা দেখলে বুঝতে পারবেন। চিত্রে লক্ষ্য করুন। আপনার এ্যাকাউন্টটি এখন প্রস্তুত…………………………………………. নিচের চিত্রে তার একটা ধারনা।

দয়া করা পোস্টটি শেয়ার করে সবাইকে জানিয়ে দিন, আল্লাহ আমাদের প্রতিটি ভালো কাজের ক্ষেত্রে সফলতা দান করুন। আর যারা এই ওয়েবসাইটটি ডেভেলাপ করেছেন অর্থ দিয়ে, শ্রম দিয়ে তাদের জন্য আমাদের দোয়া করা উচিত। আল্লাহ আমাদের কবুল করুন।(আমীন)

1 টি মন্তব্য
  1. masum বলেছেন

    সাইট ভালো বানিয়েছেন, তবে আপনাকে অবশ্যই উলেখিত শর্ত দুটি অপশোনাল করা উচিত, কারন আপনার ভালো উদ্দেশ্য সুফল বয়ে না এন আপনার সাইটে নিবন্ধন করতে বেশিরভাগ মানুষকে আল্লাহ’র নামে কসম করে মিথ্য বলতে হবে। কারন বেশিরভাগ মানুষ নামাজ পরেনা। তবে প্রয়োজনের তাগিদে মিথ্য শপথ করে রেজিস্ট্রশন করে পাপি হবে। যেমন আমি নিজেই রেজিস্ট্রেষন করতে খোদার ক্বসম খেয়ে মিথ্যা বলা থেকে বিরত হয়ে আপনার সাইটে রেজিস্ট্রেশন না করে ফিরে এলাম। তবে সবাই ফিরে নাও আসতে পারে। তাই শর্ত বাতিল করে এমন কিছু প্রদান করেন, যাতে আপনার সাইটে ঢুকতে স্বাধারন মানুষকে মিথ্যা বলতে না হয়। আর আপনি যদি না বেুঝে এমন করে থাকেন তবে ঠিক আছে, আর আমি আপনাকে বোঝালাম, এর পরেও যাদ আপনি ঠিক না করেন। তাহলে ঐ সকল লোকদেরকে পাপ করানোর জন্য আপনিও সমান বা তারচেয়ে বেশি পাপের ভাগি হবেন। আল্লাহ আমাদের সবাইকে সঠিক পথে চলার তৌফিক দিন।

উত্তর দিন