ফুটবল বিশ্বকাপ ২০১৪ তে ব্রাজিল দলের জার্সিতে লেখা থাকবে Made In Bangladesh

1 121

বাংলাদেশ থাকছে এবারের ফিফা ফুটবল বিশ্বকাপ মাঠে! আসন্ন ব্রাজিল ফুটবল বিশ্বকাপ এ বাংলাদেশের নামও চোখে ভাসবে বিশ্বব্যাপী কোটি কোটি ফুটবল প্রেমীদের। বিষয়টি অবিশ্বাস্য মনে হলেও এটাই কিন্তু সত্যি। ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ও ফুটবল বিশ্বকাপ ২০১৪ ফেভারিট ও স্বাগতিক ব্রাজিলের চিরচেনা হলুদ জার্সির নিচে ‘Made In Bangladesh’ লেখা থাকবে।

ব্রাজিল ফুটবল বিশ্বকাপ এ স্বাগতিক দলের জার্সি প্রস্তুতের দায়িত্ব পেয়েছে বাংলাদেশের একটি পোশাক কারখানা। আর বাংলাদেশের রানা প্লাজা এবং তাজরিন গার্মেন্টস ট্র্যাজেডিতে সহস্রাধিক পোশাক কর্মীর মৃত্যুর খবরও ব্রাজিল ফুটবল ফেডারেশনকে (সিবিএফ) জানানো হয়। সবকিছু বিবেচনা করে তারা বাংলাদেশের পোশাক শ্রমিকদের প্রতি সন্মান জানিয়ে জার্সির নিচে ‘Made In Bangladesh’ লেখার সিদ্ধান্ত নিয়েছে। ফলে এবারের বিশ্বকাপে বাংলাদেশ না থাকলেও আমাদের দেশের নামটি বিশ্বসেরা ফুটবল ব্রাজিল দল এর সঙ্গে যুক্ত থাকছে।

brazil jersey Made In Bangladesh
বাংলাদেশের জন্য এটা একটা অসামান্য অর্জন হিসেবেই বিবেচিত হবে। বাংলাদেশকে বিশ্বব্যাপী প্রচারের এই অসাধারণ সুযোগ করে দেয়ার জন্য ব্রাজিল ফুটবল ফেডারেশনের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছেন সংশ্লিষ্টরা। বিশ্বসেরা দলটির সঙ্গে বাংলাদেশের নাম যুক্ত থাকার এই উপলক্ষ্যটি যে দেশের আপামর জনসাধারণকে গর্বিত করবে- এটা আর বলার অপেক্ষা রাখে না।

বাংলাদেশে ফুটবল জনপ্রিয় না হলেও বিশ্বকাপ এলেই আর্জেন্টিনা ও ব্রাজিল সহ প্রিয় দলের পতাকায় ছেযে যায় পুরো দেশ। ব্রাজিল সমর্থকরা তার প্রিয় দেশের জার্সিতেই আনন্দ উল্লাস করবে। অন্যদিকে বাংলাদেশের ব্রাজিলিয়ান সমর্থকদের গর্বিত করার মতো ঘটনা ঘটতে যাচ্ছে এবার। লুইজ ফেলিপ্পে স্কলারির দল এবার বিশ্বকে বাংলাদেশের নাম ‘Made In Bangladesh’

 

এপ্রসঙ্গে পিসিহেল্পলাইন বিডি এডমিন মোঃ রুবেল আহমেদ বলেনঃ

#‎Bazil‬ আমার পছন্দের ফুটবল দল ইচ্ছা ছিল নীরবেই সমর্থন দিয়ে যাবো, খেলা নিয়ে তর্কে বিতর্কে যাবনা । এখন ‪#‎ব্রাজিল‬ কে নিয়ে আমার অহংকার বেড়ে ।  যারা আমাদের সম্মান দিতে জানে তাদের সম্মান না দিলে যে অকৃতজ্ঞ হয়ে যাবো আমরা

বাংলাদেশে ফুটবল জনপ্রিয় না হলেও বিশ্বকাপ এলেই আর্জেন্টিনা ও ব্রাজিলসহ প্রিয় দলের পতাকায় ছেযে যায় পুরো দেশ। সমর্থকরা তার প্রিয় দেশের জার্সিতেই আনন্দ উল্লাস করবে। অন্যদিকে বাংলাদেশের ব্রাজিলিয়ান সমর্থকদের গর্বিত করার মতো ঘটনা ঘটতে যাচ্ছে এবার। লুইজ ফেলিপ্পে স্কলারির দল এবার জানবে বাংলাদেশের নাম।
1 টি মন্তব্য
  1. ব্লগার ভাই বলেছেন

    গর্ভের বিষয় এটি।

উত্তর দিন