কিভাবে একটি ফেইসবুক ফ্রেম বানাবেন এবং তা ফেইসবুকে submit করবেন

0 218

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি ভালো। আমিও আপনাদের দোয়াতে ভালোই আছি। টিউন লিখে আপনাদের ভালোই সারা পাচ্ছি। আমি বেশ কয়েকদিন যাবৎ ফটোশপ নিয়ে টিউন করছি। এতে আমার নিজেরও প্র্যাকটিস হচ্ছে আর আপনাদেরও কিছু জানাতে পারছি। টিউনে ভালো সাড়া পেলে টিউন করার ইচ্ছা বেড়ে যায়। আমি যথা সম্ভব ছোট টিউন করার চেষ্টা করি কিন্তু বুঝিয়ে লিখতে গেলে টিউন সামান্য বড় হবেই। এতে দয়া করে আপনারা বিরক্ত হবেন না।

আজ আমি খুব জনপ্রিয় একটি কাজ আপনাদের দেখাব। আজকাল ফেসবুক ফটো ফ্রেম খুব জনপ্রীয় হয়ে উঠেছে। প্রায় সবাই এটা ব্যবহার করে তবে অন্যের তৈরি করা ফ্রেম। কেমন হয় যদি আপনি আপনার ফ্রেম নিজেই বানালেন। হে আজ আমি আপনাদের দেখাব ফটোশপ দিয়ে কিভাবে ফেসবুক ফ্রেম বানাতে হয়। এটি এন্ড্রয়েড মোবাইল দিয়েও করা যায়। মোবাইল দিয়ে করা একটু ঝামেলার। আপনারা যদি চান আমি অন্য একটি টিউনে মোবাইলে কিভাবে করা যায় সেটি দেখাব।

ফটোশপে ফ্রেম করতে গিয়ে অনেকে খুব সধারণ সমস্যাগুলোকে অনেক বড় সমস্যা মনে করেন। আমার এই টিউন পড়লে সব ক্লিয়ার হয়ে যাবে। এই টিউনের শেষে ভিডিও টিউটোরিয়াল দেয়া হল যাতে আপনারা সহজেই বুঝতে পারেন। আমি আপনাদের সাজেস্ট করব এই টিউনটি পড়ে ভিডিওটি একবার হলেও দেখুন। তাহলে সব পানির মত পরিস্কার হয়ে যাবে। তাহলে বেশি কথা না বলে কাজে নেমে পড়ি।

দেখে নিন কিভাবে ফেসবুক ফটো ফ্রেম বানাবেন এবং ব্যবহার করবেনঃ

এই কাজটি করার জন্য প্রথমে ফটোশপ ওপেন করুন। আপনি ফটোশপের যেকোন ভার্সন ব্যবহার করতে পারেন। আমি এখানে Adobe Photoshop CS6 ব্যবহার করব। ফটোশপ ওপেন হয়ে গেলে ফাইল থেকে একটি নতুন পেজ নিব। নিচের ছবি লক্ষ করুণ।

পেজটির Width=400Px এবং Height=400Px এবং ব্যাকগ্রাউন্ড দিবেন Transparent ঠিক নিচের ছবিতে যা দেওয়া আছে তাই দিবেন আর যেভাবে দেয়া আছে সেভাবেই দিবেন। তারপর OK দিন।

আপনারা আপনাদের ইচ্ছামত ডিজাইন করে নিবেন আপনারা সবাই দেখেছেন ফেসবুক ফটো ফ্রেম কেমন থাকে।

তারপর এই লিংকে গিয়ে ফ্রেমটি submit করবেন।

ব্যাস এবার আপনাকে কয়েদিন অপেক্ষা করতে হবে।

কেউ না বুঝলে ভিডিওটি দেখে নিবেন।

ভিডিওঃ https://www.youtube.com/watch?v=cNVJ-W11VRQ

উত্তর দিন