পৃথিবীর অদ্ভুত কিছু আবিস্কার এবং আমার কিছু টিউন!

0 148

আজকের পোস্টটি অদ্ভুত কিছু আভিস্কার নিয়ে সাজিয়েছি। প্রথমেই আলোচনা করব Quadski নামক একটি অদ্ভুত বাইক নিয়ে। দ্বিতীয়তে আলোচনা করব “শোলার পাওয়ার টেন্ট” নামক অদ্ভুত একটি তাবু নিয়ে। তৃতীয়েতে বহনযোগ্য ঘড় নিয়ে এবং সবশেষে থাকছে সুর্যের আলোয় চলা একটি জাহাজ সম্পর্কে।

  • Quadski শুধু বাইকই নয় বরং স্পীড বোটও বটেঃ

Quadski শুধু বাইকই নয় বরং স্পীড বোটও বটেঃ  Quadski নামক এই বাইকটি পানি এবং ভুমি উভয় অবস্থাতেই চলতে সক্ষম, শুধু তাই নয় উভয় অবস্থাতেই এই বাইকটি ঘন্টায় ৪৫মিঃ বেগে চলতে সক্ষম! ফলে Quadski এই যানটি কে বাইক না বলে বাইক কাম স্পীড বোট বলাই ভাল। পৃথিবীর সদ্য আবিষ্কৃত তিনটি বাইক নিয়ে আমার আরেকটি লিখা রয়েছে এই ব্লগে, আপনি যদি বাইক প্রেমী হন তবে এই পোস্টিও দেখতে পারেন ""।

Quadski নামক এই বাইকটি পানি এবং ভুমি উভয় অবস্থাতেই চলতে সক্ষম, শুধু তাই নয় উভয় অবস্থাতেই এই বাইকটি ঘন্টায় ৪৫মিঃ বেগে চলতে সক্ষম! ফলে Quadski এই যানটি কে বাইক না বলে বাইক কাম স্পীড বোট বলাই ভাল। পৃথিবীর সদ্য আবিষ্কৃত তিনটি বাইক নিয়ে আমার আরেকটি লিখা রয়েছে এই ব্লগে, আপনি যদি বাইক প্রেমী হন তবে এই পোস্টিও দেখতে পারেন “তিনটি অদ্ভুত দু-চক্র যানের আবিস্কার – ভিডিও এবং ছবি সহ বিস্তারিত!” (View)।

 

  • অন্ধকার জংগলে জ্বলন্ত তাবু, শোলার পাওয়ার টেন্টঃ

    অন্ধকার জংগলে জ্বলন্ত তাবু, শোলার পাওয়ার টেন্টঃ   শোলার পাওয়ার টেন্ট, দিনে চার্জ নিবে রাতে আপনাকে চার্জ দিবে। জঙ্গলে থাকতেও কোন সমস্যা হবে না! যারা টুর লাভার তাদের কাছের এই অন্ধকার জংগলে জ্বলন্ত তাবুটির  বা শোলার পাওয়ার টেন্টটির চাহিদা আকাশ চুম্বী। শোলার পাওয়ারই হতে পারে ভবিষ্যত প্রজন্মের জন্য সুপার পাওয়ার। এমন একটি শোলার পাওয়ার বিশিষ্ট ছকেট নিয়েও রয়েছে আমার অপর একটি পোস্ট দেখতে পারেন আশা করি ভাল লাগবে ""।

শোলার পাওয়ার টেন্ট, দিনে চার্জ নিবে রাতে আপনাকে চার্জ দিবে। জঙ্গলে থাকতেও কোন সমস্যা হবে না! যারা টুর লাভার তাদের কাছের এই অন্ধকার জংগলে জ্বলন্ত তাবুটির বা শোলার পাওয়ার টেন্টটির চাহিদা আকাশ চুম্বী। শোলার পাওয়ারই হতে পারে ভবিষ্যত প্রজন্মের জন্য সুপার পাওয়ার। এমন একটি শোলার পাওয়ার বিশিষ্ট ছকেট নিয়েও রয়েছে আমার অপর একটি পোস্ট দেখতে পারেন আশা করি ভাল লাগবে “চকলেটের কি-বোর্ড, মানুষের তৈরি হাতি এবং আউডির তৈরি বাই-ছাইকেল এবং বিদ্যুৎ বিহীন ছকেট!” (View)।

  • বহনযোগ্য অসাধারন একটি ঘড়ঃ

    বহনযোগ্য অসাধারন একটি ঘড়ঃ     এই ঘড়টির পছন্দ হয় কিনা? বহনযোগ্য অসাধারন এই ঘড়টির যে কোন স্থান থেকে যে কোন স্থানে মুহুর্তের মধ্যেই সরিয়ে নেওয়া সম্ভব। এটি একটি চলমান পিক-আপের উপর বানানো হয়েছে ফলে ভ্রমন পিয়াসু মানুষের জন্য এমন একটি ঘড় হতে পারে আলাদিনের চেড়াগের মতই!

এই ঘড়টির পছন্দ হয় কিনা? বহনযোগ্য অসাধারন এই ঘড়টির যে কোন স্থান থেকে যে কোন স্থানে মুহুর্তের মধ্যেই সরিয়ে নেওয়া সম্ভব। এটি একটি চলমান পিক-আপের উপর বানানো হয়েছে ফলে ভ্রমন পিয়াসু মানুষের জন্য এমন একটি ঘড় হতে পারে আলাদিনের চেড়াগের মতই!

  • সুর্যের আলোয় চলা একটি জাহাজঃ

    সুর্যের আলোয় চলা একটি জাহাজঃ   এই বোটটি কোন প্রকার জালানি কিংবা ব্যাটারি ছারা দিনের পড় দিন সাগরের উপর দিয়ে চলছে শুধু মাত্র সুর্যের আলোর মাধ্যমে! এই ধরনের বোট বৃহৎ আকারেরও হয়ে থাকে যা সচারাচর অ্যামেরিকান ম্যারিন বাহিনী ব্যবহার করে থাকে।

এই বোটটি কোন প্রকার জালানি কিংবা ব্যাটারি ছারা দিনের পড় দিন সাগরের উপর দিয়ে চলছে শুধু মাত্র সুর্যের আলোর মাধ্যমে! এই ধরনের বোট বৃহৎ আকারেরও হয়ে থাকে যা সচারাচর অ্যামেরিকান ম্যারিন বাহিনী ব্যবহার করে থাকে।

আশা করি সকলেরই ভাল লাগছে আমার এই টিউনটি। মন্তব্যে জানাতে ভুলবেন না কেমন হয়েছে। আর সময় পেলে আমার ব্লগ ঘুরে আসার আমন্ত্রন রইল। কোন প্রকার প্রশ্ন থাকলে আমার ফেসবুক প্রোফাইলেও নক করতে পারেন!

 

একই ধরনের আমার আরও কিছু টিউন পড়তে নিম্নের লিংকগুলো দেখতে পারেনঃ

  1. চালকহীন বুদ্ধিমান গাড়ী গুগোলের শ্রেস্ট আবিস্কার, আরেকধাপ এগিয়ে!
  2. চাঁদের উজ্জলাতা বাড়াবে কসমেটিকস কোম্পানি, চাঁদের গাঁয়ের রং হবে আরও ফর্সা! –
  3. জাদুর আয়না! সামনে দাঁড়ালেই ছবি তুলবে আয়না! (ভিডিও!)
  4. চকলেটের কি-বোর্ড, মানুষের তৈরি হাতি এবং আউডির তৈরি বাই-ছাইকেল এবং বিদ্যুৎ বিহীন ছকেট!

উত্তর দিন