ব্যাক-লিঙ্ক তৈরির সবচেয়ে সহজ ও কার্যকর পদ্ধতি – ধারাবাহিক টিউটোরিয়াল (পর্ব-২)

1 180

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদেরকে আগের টিউটোরিয়ালের ধারাবাহিকতায় ২য় পর্ব নিয়ে আলোচনা করব । এই পর্বে আমি আপনাদেরকে দেখাব কিভাবে সিগনেচার তৈরির মাধ্যমে আপনার সাইটের ব্যাক-লিঙ্ক তৈরি করবেন। তো প্রস্তুত ?

কিভাবে সিগনেচার তৈরির মাধ্যমে আপনার সাইটের ব্যাক-লিঙ্ক তৈরি করবেনঃ

এর জন্য যা যা করতে হবেঃ

১) আগের মতই, প্রথমেএকটি ফোরাম পোস্টিং সাইটে রেজিস্ট্রেশন করতে হবে। যেমনঃ ধরুন ঃ http://newinternetforum.com একটি ফোরাম পোস্টিং সাইট। শেখার জন্য আমরা এই ফোরাম সাইটের সাহায্য নিব। প্রথমেই এখানে রেজিস্ট্রেশন করি এই লিঙ্ক http://newinternetforum.com/signup/ থেকে ।

২) রেজিস্ট্রেশন করা সম্পন্ন হলে এখন সাইন ইন করি। সাইন ইন করলে নিচের ছবির মত দেখা যাবে।

৩) অতঃপর Profile Tab এর Forum Profile এ যান। ওখানে গেলে নিচের ছবির মত দেখবেন

forum profile

৪) ছবিতে বিশেষ করে Signature Field টা পুরন করতে হবে। আপনি চাইলে অন্যান্য ফিল্ড গুলোও পুরন করতে পারেন যেমনঃ Personalized Picture অংশে আপনি আপনার ছবি আপলোড করতে পারেন , Birth Date অংশে আপনি আপনার জন্ম তারিখ দিতে পারেন, Website Title ফিল্ডে আপনার ওয়েবসাইট থাকলে তার টাইটেল দিতে পারেন, Website URL অংশে আপনি আপনার ওয়েবসাইটের ঠিকানা দিতে পারেন । কিন্তু এখানে সবচেয়ে গুরুত্ব পূর্ণ বিষয় হল সিগনেচার অংশ টা ঠিক মত পুরন করা । কারন, আপনি কোথাও কমেন্টস করলে আপনার কমেন্টেসের নিচে (বা, পোস্টের নিচে) এই সিগনেচারটাই আপনার ব্যাক লিঙ্ক হিসেবে কাজ করবে।  তাহলে দেখি কিভাবে তা করা যায় ?

৫) আপনি সিগনেচার ফিল্ডে আপনার কি-ওয়ারডটিকে BB Code এর মাধ্যমে ঠিক এভাবে বসাবেন , [url=”http://yourdomain.com”] Your Keyword [/url], যেমন ধরুন, আপনার কি ওয়ার্ড হচ্ছে Super Online Earning Tips, তাহলে আপনার Signature এর জন্য BB Code টি হবে [url=”http://internet.com”] Super Online Earning Tips [/url]

এখানে http://yourdomain.com এটা হচ্ছে আপনার সাইটের ইউ আর এল (URL) আর  Super Online Earning Tips হচ্ছে আপনার কি ওয়ার্ড যা আপনার সিগনেচার হিসেবে দেখাবে ।

৬) নিচের ছবিটা দেখলেই পরিস্কার হতে পারবেন ।

এভাবে আপনার সিগনেচার ফিল্ডে [url=”http://internet.com”] Super Online Earning Tips [/url] বি বি কোড টা বসানোর পরে Change Profile Tab এ ক্লিক করুন , আপনার সিগনেচার টি তৈরি হয়ে যাবে।

আপনি যখন কোন কমেন্টস করবেন তখন দেখবেন আপনার কমেন্টস এর নিচে Super Online Earning Tips কি-ওয়ারড টি হাইপারলিঙ্ক হিসেবে দেখাচছে , যা আপনার সাইটের জন্য ব্যাক-লিঙ্ক। নিচের ছবিটা দেখুন ।

এভাবে আপনি যত গুলো কমেনটস করবেন ঐ ফোরামে, তত গুলো ব্যাক-লিঙ্ক তৈরি হবে আপনার সাইটের।

কিভাবে ফোরামে কমেন্টস করতে হয় জানতে আগের পর্বটি ব্যাক-লিঙ্ক তৈরির সবচেয়ে সহজ ও কার্যকর পদ্ধতি – ধারাবাহিক টিউটোরিয়াল (পর্ব-১) একবার পড়ুন ।

আশা করি, বুঝতে পেরেছেন। এখন একটু প্রাকটিস করে দেখুন তো । ১ নম্বর ধাপ থেকে শুরু করুন ।

পরবর্তী পর্বে আমি দেখাব, কিভাবে কোন ফোরামে নতুন পোস্টের মাধ্যমে আপনার সাইটের ব্যাক-লিঙ্ক তৈরি করবেন।

আজ এ পর্যন্তই , আল্লাহ হাফিয। সবাই ভাল থাকবেন। না বুঝলে কমেন্টস করবেন ।

1 টি মন্তব্য
  1. প্রিন্স বলেছেন

    আপনার দেওয়া লিঙ্কে ঢোকা যায় না ।

উত্তর দিন