আপনার কম্পিউটার সেফ মোড এ রান হচ্ছে- নিয়ে নিন সমাধান

0 82

অনেক সময় অনেক অপারেটিং সিস্টেম সেফ মোড এ রান করা থাকে যার কারণে আপনি আপনার ইচ্ছা মত প্রোগ্রাম অথবা অন্যান্য সমস্যায় পড়তে পারেন। এছাড়া যারা নতুন কম্পিউটার কিনে থাকেন তাদের বেশির ভাগ সময় এই ধরণের সমস্যায় পরেন। তবে সেফ মোড এ কম্পিউটার রান করানো ভাল। এতে কোন ক্ষতিকর প্রভাব নেই। আজকে আমি আপনাদের দেখাব কি করে আপনি আপনার কম্পিউটার নর্মাল মোড এ রান করাবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাকঃ
Capture
প্রথমে আপনাকে আপনার কম্পিউটার এর রান কমান্ড এ যেতে হবে যদি আপনি না যেতে পারেন তাহলে আপনি আপনার কীবোর্ড এর win + R বাটন চাপুন দেখবেন নতুন একটি উইন্ডো চালু হয়েছে এবার রান কমান্ড এ msconfig লিখুন। লিখার পর এন্টার চাপুন দেখবেন নতুন আরও একটি উইন্ডো চালু হয়েছে। এটি হল আপনার কম্পিউটার এর সিস্টেম এর কনফিগারেশন সেটিং এবার এখান থেকে আপনি selective start up থেকে normal start up সিলেক্ট করুন। এখন দেখতে পারবেন এতে ঠিক মার্ক পড়েছে। এবার অ্যাপ্লাই দিয়ে ওকে দিন। এখন দেখবেন আপনাকে রি স্টার্ট দিতে বলছে। কোন প্রকার দ্বিধা বোধ না করে সরাসরি রি স্টার্ট দিন এবং এবার আপনার কাঙ্খিত চমক দেখতে পারবেন। আপনার অপারেটিং সিস্টেম নর্মাল ভাবে স্টার্ট হয়েছে।
কিন্তু আমার মতে সেফ মোড এ কম্পিউটার চালানো সবচেয়ে নিরাপদ এবং ভাল। যখন প্রয়োজন হয় তখন আপনি ইচ্ছা করলে পরিবর্তন করে নিতে পারেন। আর এই কাজ তেমন কোন কঠিন আর সময় সাপেক্ষ কাজ নয়। আর আপনি ইচ্ছা করলে সেফ মোড থেকে ও আপনার ইচ্ছা মত প্রোগ্রাম রান করাতে পারবেন। সেজন্য আপনি রান কমান্ড এ যান এবং আগের মত msconfig লিখুন এবং এন্টার দিন এবার স্টার্ট আপ এ যান এবং টাস্ক ম্যানেজার থেকে আপনার পছন্দ মত টাস্ক এনে নিন। আবার কোন সার্ভিস বন্ধ করতে চাইলে আগের মত মত উইন্ডো পর্যন্ত যান এবং সার্ভিস এ যান এবং যা বন্ধ ও চালু করা প্রয়োজন করে নিন।

আগে প্রকাশিত: এখানে

উত্তর দিন