প্রিমিয়াম ভার্সনের Galaxy S5 আনছে Samsung দেখে নিন কি কি আসে এতে

1 141

Image

স্মার্টফোন জায়ান্ট স্যামসাংয়ের প্রধান নির্বাহী জেকে শিন জানিয়েছিলেন যে, তাদের এবছরের ফ্ল্যাগশীপ স্মার্টফোন Galaxy S5 এর কোন প্রিমিয়াম ভার্সন বের করবেনা স্যামসাং।

কিন্তু বেঞ্চমার্ক স্কোর যাচাইয়ের অ্যাপ্লিকেশন GFXBench এর প্রকাশিত এক তথ্য থেকে জানা গেলো আরেকটি হাই-এন্ডের স্মার্টফোন আনতে যাচ্ছে স্যামসাং আর এটির অবস্থান ঠিক গ্যালাক্সী এস-৫ এর উপরেই! নতুন এই ফাঁস হওয়া ফোনের মডেল নাম্বার হলো SM-G906S, উল্লেখ্য Galaxy S5 এর মডেল নাম্বার SM-G900।

Image
মূলতঃ উচ্চ রেজ্যুলেশনের স্ক্রীন, নতুন প্রসেসর ও অধিক র্যারম এই ৩টি উন্নত বৈশিষ্ট্যের কারণে SM-G906S মডেলের স্মার্টফোনকে Galaxy S5 এর প্রিমিয়াম ভার্সন বলে আখ্যায়িত করা হচ্ছে।

উচ্চ রেজ্যুলেশনের স্ক্রীনঃ

SM-G906S মডেলের স্মার্টফোন এ থাকছে ২৫৬০x১৪৪০ পিক্সেল রেজ্যুলেশনের কিউএইচডি (QHD) স্ক্রীন, যেখানে Galaxy S5 এর স্ক্রীন রেজ্যুলেশন হলো ১৯২০x১০৮০ পিক্সেলের।

Image resized to 75% of its original size [600 x 364]

Image

নতুন প্রসেসরঃ

Galaxy S5 এর প্রিমিয়াম ভার্সনে থাকছে ২.৫ গিগাহার্টজের কোয়ালকম প্রসেসর আর এতে চিপসেট হিসেবে থাকছে স্ন্যাপড্রাগন ৮০৫। অন্যদিকে SM-G900 মডেলের Galaxy S5 এর রেগুলার ভার্সনে ২.৫ গিগাহার্টজের কোয়ালকম প্রসেসর থাকলেও এতে চিপসেট হিসেবে রয়েছে স্ন্যাপড্রাগন ৮০১ ।

অধিক র‍্যামঃ

Galaxy S5 এর রেগুলার ভার্সনে ২ গিগাবাইটের র‍্যাম ব্যবহৃত হলেও SM- G906S মডেলের Galaxy S5 এর প্রিমিয়াম ভার্সনে থাকবে ৩ গিগাবাইটের র‍্যাম।

এছাড়া ফাঁস হওয়া তথ্যানুযায়ী, অ্যান্ড্রয়েড কিটক্যাট চালিত এই ফোনে থাকবে ৩২ গিগাবাইটের ইন্টারনাল মেমোরী আর এর রিয়ার ক্যামেরা হিসেবে থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা।

এমাসের শেষের দিকেই হয়তো প্রিমিয়াম ভার্সনের Galaxy S5 এর ঘোষণা দিতে পারে। এখন দেখার অপেক্ষা প্রিমিয়াম হিসেবে স্মার্টফোনের বাজারে কেমন আলোড়ন তুলে প্রিমিয়াম ভার্সনের Galaxy S5।

ভালো লাগলে আমাকে সাপোর্ট করুন ফেসবুক এ লাইক দিয়ে

সবসময় মোবাইল এর নিউজ পেতে ফেসবুক এ লাইক দিন সবাইকে ধন্যবাদ।

1 টি মন্তব্য
  1. MimosaHaque বলেছেন

    ভালো পোস্ট 🙂

উত্তর দিন