ফটোশপ ছাড়াই বানিয়ে ফেলুন ফেসবুক প্রোফাইল ফ্রেম এবং শেয়ার করুন বন্ধুদের সাথে… একদম সহজে…

0 396

ইদানিং যে কোন অকেশনেই আমরা অনেককে ফেসবুকের প্রোফাইল পিকচারে নানা রকম সুন্দর সুন্দর ফ্রেম ব্যবহার করতে দেখি। যেমন ঈদ উপলক্ষ্যে অনেকেই ঈদ মুবারাক লেখা ফ্রেম আপনাদের প্রোফাইলে ব্যবহার করেছেন। এমন হলে কেমন হয় যে এই সুন্দর সুন্দর প্রোফাইল ফ্রেম গুলো আপনি নিজেই বানাচ্ছেন এবং আপনার বন্ধুরা সেগুলো ব্যবহার করছে। স্কুল কলেজ বা ভার্সিটির যে কোন অকেশনের জন্যই জনপ্রিয় হয়ে উঠেছে এই প্রোফাইল ফ্রেম গুলো। আর সেগুলো যদি আপনি নিজেই বানাতে পারেন তাইলে আপনার ফ্রেন্ড দের কাছে আপনার মূল্য বেড়ে যাবে কয়েকগুণ।

তো এর আগে টেকটিউনসে দেখেছিলাম ফটোশপ দিয়ে এমন ফ্রেম বানাতে। কিন্তু অনেকের কাছেই এই ফটোশপ জিনিসটা অনেক কঠিন মনে হয়। তাই আজ আপনাদের জন্য নিয়ে এনেছি একদম সহজে ফ্রেম বানানো ও তা ফ্রেন্ড দের মাঝে শেয়ার করার টিউটোরিয়াল যা যে কেউ খুব সহজেই করতে পারবেন। কোন ফটোশপ জানার দরকার নাই। প্রথমেই দেখে ফেলুন নিচের ৫ মিনিটের টিউটোরিয়াল :

 

picmonkey.com তে যেয়ে ডিজাইন এ যান এবং এরপর রিসাইজে যেয়ে ৪০০*৪০০ সিলেক্ট করুন। এরপর ক্যানভাস কালার ট্রান্সপারেন্ট সিলেক্ট করুন। তারপর নিজের ইচ্ছা মত ডিজাইন করুন। ভিডিওতে একটা স্যাম্পল দেয়া আছে সেটি দেখে নিয়ে আপনার নিজের মত করে একটি ডিজাইন করে ফেলুন।

আজ এ পর্যন্তই। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন এবং নিজে জানেন অন্যকেও সেটা জানান। আল্লাহ হাফেজ।

উত্তর দিন