একটি ওসাম অনলাইন ফটো ইডিটর ওয়েব সাইটের সন্ধান নিয়ে হাজির হলাম (না দেখলেই মিস)

106

একটি ওসাম অনলাইন ফটো ইডিটর ওয়েব সাইটের সন্ধান নিয়ে হাজির হলাম আপনাদের সাথে। আগেই বলছি এটা অনেকেই জানেন। মূলত যারা জানে না তাদের্ জন্য এটা।

আমরা প্রায় সবাই চাই যে, আমার ফেইসবুক ফটোটা স্টাইলিশ হোক, বা সাজানো হোক বিভিন্ন স্টাইলিশ ইফেক্ট দিয়ে, বা ছবির উপর হালকা কিছু লিখতে। যদিও এটা ফটোশপ দিয়ে করা বেশ কষ্টকর, তাই আপনাদেরকে আজ এমন একটি ওয়েবসাইটের সন্ধান দিব, যেখানে খুব সহজেই আপনি আপনার ছবি মোডিফাই/ কাস্টমাইজ/ ইডিট করতে পারবেন।

আবার, এখানে আপনি ফটোশপেরও বিভিন্ন কাজ সম্পন্ন করার সুযোগ পাবেন।

আশা করি সবাই বুঝে গেছেন এটা কত কাজের একটি সাইট।

প্রথমেই এই লিঙ্ক-এ ক্লিক করুন। তারপরঃ-

চলুন এটাতে কিভাবে কাজ করতে হয় সংক্ষেপে জেনে নেই।
এই ওয়েব সাইটে ঢুকলেই নিচের মত দেখতে পাবেন।

যেখানে বেশ কিছু অপশন দেখতে পারবেন। যেমনঃ-
» PIXLR EDITOR
» PIXLR EXPRESS
» PIXLR O-MATIC

» PIXLR EDITOR:-
PIXLR EDITOR টা মোটামুটি ফটোশপের মত। ফটোশপে যারা কাজ করতে পারেন, আশা রাখি তারাও এখানে কাজ করতে পারবেন। এখানে বাম পাশে দেখতে পাবেন বিভিন্ন টুল রয়েছে ছবির কাজ করার জন্য। যা দ্বারা আপনি ছবি Crop, Selection, Typing, Blur ইত্যাদি করতে পারবেন খুবই সহজে।

» PIXLR EXPRESS:-
PIXLR EXPRESS এর মাধ্যমে আপনি আপনার ফটো বিভিন্ন ইফেক্ট, স্টাইলিশ টেক্স্ট দ্বারা স্টাইলিশ করে তুলতে পারবেন। এই কথা আর বলার অপেক্ষা রাখে না। এটা ইউজ করা অত্যন্ত সহজ আপনি এখানে সহজেই কাজ করতে পারবেন, আশা রাখছি। তাও না বুঝলে, নিচের চিত্রগুলো দেখুনঃ-

» PIXLR O-MATIC:-
যারা পিকাসা ব্যবহার করেন, তারা বুঝবেন PIXLR O-MATIC এর কাজ কি। এতে আপনি ফোকাল ও বেশ কয়েক ইফেক্ট পাবেন, যা আপনার ছবিকে আরও স্টাইলিশ বা সুন্দর করতে পারবেন।


এই টিউনে বেশ সংক্ষেপে অনেক কিছু আলোচনা করে ফেললাম, তবুও যদি ভূল ত্রুটি হয়ে থাকে, তাহলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। কারণ এটাই ইন্টারনেট জগতে কোন ফ্যামাস সাইটে আমার প্রথম লেখা/ ব্লগ।

সবাইকে ধন্যবাদ। আমার পোষ্টটি পড়ার জন্য।

আমাকে ফেইসবুকে পাবেন এখানে
আমার সাইটঃ- CrackBD.ML

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.