২০১৪ সালের সেরা ৩টি অনলাইন আরনিং আইডিয়া

0 111

যেহেতু এই আর্টিকেলটি পড়ছেন সুতরাং ইন্টানেট কানেকশন সহ আপনার একটি কম্পিউটার আছে। নিশ্চয়ই শুনেছেন অনেক বন্ধুরা অনলাইনে কাজ করে ডলার ইনকাম করছে। আপনার কি কখনো ইচ্ছা হয়না ডলার ইনকাম করার? তাহলে আসুন আমার সাথে। আমি এখানে খুবই সংক্ষিপ্তভাবে ২০১৪ সালের সেরা ৩টি অনলাইন আরনিং আইডিয়া শেয়ার করেছি যা আপনার সামান্য কাজে লাগতে পারে।

1

৩. অনলাইনে প্রোডাক্ট বিক্রি করা:

আপনার নিজস্ব কোন প্রোডাক্ট যদি থাকে তাহলে আপনি সহজেই তা অনলাইনে সেল করে দিতে পারেন। নিজস্ব কোন প্রোডাক্ট নেই? তাতে কি? ঢুকে পড়ুন EBay অথবা Amazon সাইটে সেল করুন অন্যের প্রোডাক্ট আর ইনকাম করুন ডলার।

 

২. আপনার অভিজ্ঞতা বিক্রা করুন:

অনেকেই প্রশ্ন করবেন অভিজ্ঞতা আবার কিভাবে বিক্রি করব? চিন্তার কোন কারন নেই। অনলাইনে অনেক সাইট আছে যেখানে আপনার অভিজ্ঞতা বিক্রি করতে পারেন। এরকম কিছু সাইট হল: oDesk, Elance, Freelancer, Microworker ইত্যাদি। যদি আপনার Data Entry, Web Research, Article Writing, Social Media Marketing, SEO, Blogging, Web Design অথবা অন্য কোন কাজের অভিজ্ঞতা থাকে তাহলে আজকেই একটি একাউন্ট খুলুন আর কাল থেকেই শুরু করুন অনলাইন আরনিং।

১. ব্লগিং:

ব্লগিং হচ্ছে সবচেয়ে সহজ এবং নির্ভরযোগ্য মাধ্যম। তবে একটা ব্লগ দাঁড় করাতে অনেক পরিশ্রম ও সময় ব্যয় করতে হয়। ব্লগিং শুরুর আগে এর আগা থেকে মাথা সব কিছু জেনে শুরু করবেন তাছাড়া সাফল্য আসবেনা।

 

অনেকেই মনে করেন কিছু টাকা খরচ না করলে অনলাইনে আয় করা যায় না। আপনার ধারনা ভুল। অনলাইনে আয় করার জন্য শুধু প্রয়োজন অভিজ্ঞতা আর কঠোর পরিশ্রম করার সামর্থ। আপনার কি পরিশ্রম করার সামর্থ আছে? তাহলে অভিজ্ঞতাটা অর্জন করুন এখান থেকে

 

সোর্স: Top 3 Ways to Make Money Online

উত্তর দিন