হ্যাকিং সমস্যায় গুগল প্লে ক্র্যাশ

1 128
হ্যাকিং সমস্যার কারণে ওয়েব জায়ান্ট সোমবার এ কারণে গুগল প্লে-তে নতুন অ্যান্ড্রয়েড আপডেট ও কন্টেন্ট  আপলোডের সময় ঝামেলায় পড়েন অনেক ডেভলপার।

এক প্রতিবেদনে সংবাদ সংস্থা সিএনএন জানিয়েছে, মোট দুবার হ্যাকারের কারণে ক্র্যাশ করে গুগল প্লে

Google Play

প্রথমে রোববার অ্যাপ স্টোরটির গুগল ডেভলপার কনসোল প্রথম ক্র্যাশ করে। পরবর্তীতে সোমবারেও একই ঝামেলার শিকার হন ডেভলপাররা। কনসোল ক্র্যাশ করার ফলে ক্যান্ডি ক্রাশ, প্ল্যান্টস ভার্সাস জোম্বিস ও ক্ল্যাশ অফ ক্ল্যানসের নতুন আপডেট ও নতুন কন্টেন্ট আপলোড করতে পারেননি ডেভলপাররা।

পরবর্তীতে তুরস্কের হ্যাকার ইব্রাহিম বালিক জানান, তার কারণেই এমনটা হয়েছিল। তবে বালিক দাবি করেন, কোনো ম্যালিশাস আক্রমণের জন্য নয়, সাইটটির একটি দুর্বলতা সম্পর্কে নিশ্চিত হওয়ার জন্যই তিনি এ কাজটি করেছিলেন। বালিক এ জন্য অনলাইনে ক্ষমা চেয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে সিএনএন।

বালিক সাইটটির দুর্বলতা সম্পর্কে গুগলকে জানালেও প্রতিষ্ঠানটি এখনও কোনো কিছু তাকে জানায়নি বলেই জানিয়েছেন এ তুরস্ক হ্যাকার। অন্যদিকে গুগলের প্রেস অফিসও এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। তবে কনসোল ক্র্যাশের কারণে আপডেট ও কন্টেন্ট আপলোড না করতে পারলেও অ্যাপ স্টোর থেকে পুরোনো অ্যাপ ডাউনলোডে কোনো সমস্যা হয়নি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের।

সুত্রঃ ইন্টারনেট

1 টি মন্তব্য
  1. ব্লগার ভাই বলেছেন

    ???????????????

উত্তর দিন