যা আছে হুয়াওয়ে মেট ১০ এ

0 47

নানা গুঞ্জনের পরে অবশেষে ঘোষণা এলো হুয়াওয়ের মেট সিরিজের নতুন ফ্ল্যাগগশিপ ফোনের। মেট ১০, মেট ১০ প্রো ও মেট ১০ পোরশে ডিজাইন এই তিন সংস্করণে ডিভাইসটি উন্মোচন করেছে হুয়াওয়ে।

ডিভাইসগুলোতে কৃত্রিম বুদ্ধিমত্তার দিকেই বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। এতে রয়েছে রিয়েল টাইম অনডিভাইস আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। এছাড়া যুক্ত করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব শক্তিশালী প্রসেসর কিরিন ৯৭০। প্রসেসরটিতে রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স(এইআই) প্রযুক্তি। ফলে আরও বেশি দ্রুত ও সহজে এইআই সুবিধা দিতে সক্ষম হবে এটি। মিনিটে প্রায় ২ হাজার ছবি সনাক্ত করতে পারে প্রসেসরটি।

হুয়াওয়ে মেট ১০

২৫৬০×১৪৪০ রেজুলেশন সমৃদ্ধ ফুলভিউ ৫.৯ ইঞ্চির ডিসপ্লে রয়েছে হুয়াওয়ে মেট ১০ ডিভাইসটিতে। এতে ৪ গিগাবাইট র‍্যাম এবং ৬৪ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ রয়েছে। চাইলে ২৫৬ গিগাবাইট পর্যন্ত মেমোরি বৃদ্ধি করা যাবে।

ছবি তোলার জন্য পেছনে রয়েছে ২০ মেগাপিক্সেল মনোক্রোম ও ১২ মেগাপিক্সেল আরজিবি f/১.৬ লেন্স ডুয়েল ক‍্যামেরা সেটআপ। যা দিয়ে ৪কে ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে রয়েছে ৪ হাজার মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি। ১৮৬ গ্রাম ওজনের ফোনটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, হেডফোন জ‍্যাক ও ডুয়েল সিম সুবিধা। এর মূল‍্য ৮২৪ মার্কিন ডলার।

হুয়াওয়ে মেট ১০ প্রো

২১৬০×১০৮০ রেজুলেশন সমৃদ্ধ ফুলভিউ ৬ ইঞ্চি ডিসপ্লে রয়েছে ডিভাইসটিতে। ৪ ও ৬ গিগাবাইট র‍্যামের সংস্করণে ডিভাইসটি যথাক্রমে ৬৪ ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরিতে পাওয়া যাবে। তবে এতে মাইক্রো এসডি কার্ড ব‍্যবহারের সুবিধা নেই ।

হুয়াওয়ে মেট ১০ ও প্রোয়ের ক্যামেরার মান, ভিডিও রেজুলেশন ও ব্যাটারির ক্ষমতা একই।

১৭৮ গ্রাম ওজনের ফোনটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, হেডফোন জ‍্যাক ও ডুয়েল সিম সুবিধা। মূল‍্য ৯৪২ মার্কিন ডলার।

মেট ১০ প্রো পোরশে ডিজাইন

২১৬০×১০৮০ রেজুলেশন সমৃদ্ধ ফুলভিউ ৬ ইঞ্চি ডিসপ্লে রয়েছে ডিভাইসটিতে। ৬ গিগাবাইট র‍্যামের পাশাপাশি এতে রয়েছে ২৫৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি।

ছবি তোলার জন্য পেছনে রয়েছে ২০ মেগাপিক্সেল মনোক্রোম ও ১২ মেগাপিক্সেল আরজিবি f/১.৬ লেন্স ডুয়েল ক‍্যামেরা সেটআপ। যা দিয়ে ৪কে ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে রয়েছে ৪ হাজার মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি। ১৭৮ গ্রাম ওজনের ফোনটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, হেডফোন জ‍্যাক ও ডুয়েল সিম সুবিধা। মূল‍্য ১৬৪৭ মার্কিন ডলার।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, আগামী মাস থেকে ডিভাইসগুলো বাজারে পাওয়া যাবে।

Leave A Reply