আকর্ষণীয় হুয়াউয়ের হুয়াউয়ে অ্যাসেন্ড পি৭ স্মার্টফোন !!

0 18

(প্রিয়.কম) একটা স্মার্টফোন কেনার আগে আমরা কী চিন্তা করি? প্রথমেই বাজেটের সাথে কনফিগারেশন মিলিয়ে নেই। সাধ্যে কুলালে কিনে নেই নতুবা আরেকটু নিম্ন কনফিগারেশনের স্মার্টফোন কিনি। কিন্তু কখনও কি শুধু ডিজাইন এবং ব্যবহার উপযোগীতা দেখে স্মার্টফোন কিনি আমারা?

আজ যে স্মার্টফোনটি নিয়ে লিখবো সেটার ঘোষণা দেয়া হয়েছিল ২০১৪ সালের মে মাসে। হুয়াউয়ে অ্যাসেন্ড পি৭। কেন এই স্মার্টফোন প্রিয় টেকে ফিচার করা হচ্ছে? কারণ এর ব্যবহার উপযোগীতা।

ভাববেন না এর কনফিগারেশন খারাপ। বাজারে সব স্মার্টফোনের সাথে পাল্লা দিচ্ছে এই স্মার্টফোনটিও। এতে চিপসেট হিসেবে রাখা হয়েছে নিজস্ব HiSilicon Kirin 910T. আসুন দেখে নেই এর স্পেসিফিকেশন:

প্রসেসর কোয়াডকোর ১.৮ গিগাহার্জ কর্টেক্স A9
র‍্যাম ২ গিগাবাইট
ক্যামেরা ১৩ মেগাপিক্সেল রিয়ার, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট
স্টোরেজ ১৬ গিগাবাইট
ডিসপ্লে ১০৮০x১৯২০ পিক্সেল, ৫ ইঞ্চি
ব্যাটারি ২৫০০ মিলিঅ্যাম্পিয়ার
অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট
বডি 5.50 x 2.71 x 0.26 ইঞ্চি, ১২৮ গ্রাম

যারা স্মার্টফোন ফিচার নিয়ে ঘাটাঘাটি করেন তারা উপরের স্পেকস দেখে অনুধাবন করতে পারছেন কতটা আকর্ষণীয় হতে পারে এই ডিভাইসটি। বাংলাদেশে বর্তমানে পাওয়া যাচ্ছে ডিভাইসটি। মূল্য ৪৫,০০০ থেকে ৪৭,৫০০ টাকার মধ্যে। মূল্য বিভিন্ন স্থানে বিভিন্ন রকম তাই আমরা নিশ্চিত করে বলতে পারছি না।

মনে হতে পারে মূল্য অনেক বেশি। হ্যাঁ, ডিভাইসটি হাই-এন্ড এর। যারা বেশি বাজেট দিয়ে মান সম্পন্ন স্মার্টফোন কিনতে চান তাদের জন্য এটা হতে প্রথম ৩ টি চয়েসের মধ্যে একটি।

স্মার্টফোনটি যথেষ্ট পাতলা এবং এর ওজন মাত্র ১২৮ গ্রাম। স্মার্টফোনটি হাতে নিয়ে অপারেট করতে ব্যবহারকারীকে কোনো ঝামেলা পোহাতে হবে না। এতে রয়েছে ইউএসবি ২.০ এবং OTG সুবিধা।

যারা স্পেকস দেখেছেন তারা নিশ্চই লক্ষ করেছে এর ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। হুয়াউয়ে অফিসিয়ালি জানিয়েছে তারা মূলত সেলফি প্রেমিদের কথা মাথায় রেখে ফোনের সামনে উচ্চ রেজল্যুশনের ক্যামেরা বসিয়েছে।

স্মার্টফোনের পেছনে প্লাস্টিক বা মেটাল প্যানেল রাখা হয়নি। রাখা হয়েছে গ্লাস। রুচিশীল ও মার্জিতভাবে স্মার্টফোন ব্যবহারের অনুভূতি পাবেন আপনি। এছাড়াও গ্লাসের উপর থাকছে ডটেড ইফেক্ট যা পুরো স্মার্টফোনটিকে করেছে আরও আকর্ষণীয়।

 

Our FB Page:https://www.facebook.com/BDearntips

MY BLOG SITE : http://edustro.blogspot.com/

Leave A Reply