ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রদর্শন করিয়ে অনলাইনে টাকা আয় করার উপায়

7 83

আজকে আলোচনা করব আপনার সাইটে বিজ্ঞাপন প্রদর্শন করিয়ে কি ভাবে আয় করা যেতে পারে । বাস্তবে আমাদের যেমন কষ্ট করে টাকা এয় উপার্জন করতে হয় । নেট থেকেও ঠিক সেভাবে কষ্ট করেই উপার্জন করতে হবে ।
আপনি যদি আপনার সঠিক গন্তব্যে যেতে চান । আপনাকে লেখাপড়ার পাশাপাশি । বিভিন্ন ধরনের কাজ জানতে হবে । খুব ভালো ভাবে জানতে হবে । আত্নবিশাস ও ধর্জ্য থাকতে হবে । নিত্য নতুন বিষয় শেখার চেষ্টা করতে হবে । আপনার সাইট রিচ করার ও সাইটে ভিজিটর বাড়ানোর কিছু টিপস পরবর্তীতে দেব । মনে করুন আপনার একটি ওয়েব সাইট বা ব্লগ আছে ।

bd_taka

( এই সাইটে ব্লগ বানানোর পদ্ধতির পোস্ট রয়েছে ফ্রি বানিয়ে নিতে পারেন । তবে ডোমেন কিনে ওয়েব সাইট বানালে বেশী সুবিধা পাবেন । )
আপনার সাইটে দুই ধরনের বিজ্ঞাপন প্রদর্শন করাতে পারেন ।

১ ব্যক্তিগত ভাবে সংগ্রহ করা বা স্থানীও প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রদর্শন করিয়ে ।
২ গুগল এড সেন্স বা এমন অন্যান্য বিজ্ঞাপন প্রদর্শন করিয়ে ।

নিচের ছবি দুটি দেখুন ।

normal add ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায়  ২ goo add ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায়  ২অনেকের ধারণা গুগুল এড সেন্স টাকা প্রদান করেনা । চিটিং করে । আসলে তা নয় আমরা ফেক ক্লিক করলে বা গুগলের সাথে চালাকি করলে গুগল তা ধরে ফেলে । তাই ফেক ক্লিক গুলোর বিনিময়ে গুগল কোন ডলার প্রদান করেনা । কিছুদিন পড়ে গুগল ই মেইল করে জানিয়ে দেয় “ আপনার একাউন্ট বন্ধ করে দেয়া হলো । গুগল কি ভাবে ফেক ক্লিক ধরে ফেলে তা আমার জানানেই । তবে এটুকু বলতে পারি আপনার সাইটের গুগল এড গুলতে রুমে বসে ক্লিক করার বা বন্ধুদের বলার প্রয়োজন নেই “ গুগল এড গুলতে ক্লিক দিস বন্ধু ।” কারন আপনার অনুরধে আপনার বন্ধু একটি ক্লিক করে সাথে সাথে বের হয়ে গেল । আসলে কেউ যদি জানার জন্য বা প্রয়জনে এড এ ক্লিক করে । সে তো সাথে সাথে বের হবেনা সেই সাইট থেকে কিছু জানার বা সংগ্রহের চেষ্টা করবে । যদি কোন ভিজিটর এড এ ক্লিক দিয়ে ধুকেই বের হয়ে যায় । আমার ধারণা তা ফেক ক্লিকের আওতায় পড়বে । আরেক টি মজার ব্যাপার হলও মনে করুন টিউনার পেজে গুগল এড সেন্স এড দিলো । তারা কিন্তু প্রসাধনীর এড দিবেনা । তথ্য প্রযুক্তি সংশ্লিষ্ট এড দেবে । তাই গুগল এড সেন্স থেকে সহজেই আয় করা যায় ।

গুগল এ্যাড সেন্স একাউন্ট পেতে হলে আপনার একটি ইমেল , ওয়েব সাইট /ব্লগ থাকতে হবে । তারপর আপনাকে এ্যাড সেন্স একাউন্ট করতে হবে । গুগল আপনার সাইট দেখে পছন্দ হলে আপনাকে গ্রহন করবে । তাই আপনাকে খুব সুন্দর ও তথ্যবহুল সাইট করে রিকোয়েস্ট করতে হবে ।

এড সেন্স করতে www.google.com/adsense

নতুনদের জন্য আমি ১০ টি পদ্ধতি শেষে এডসেন্স একাউন্ট বানিয়ে কনফিগার করা ও এড এর জন্য কোড এপ্লাই করার নিয়ম টুলে ধরব । ভালো থাকবেন সবাই । আরেকটি কথা বাংলা ব্লগে খুব সহজে এডসেন্স সুবিধা পাবেন না ইংরেজি হলে ভালো হবে ।

7 মন্তব্য
  1. হামিদ খান বলেছেন

    ধন্যবাদ আপনার মুল্যবাদ তথ্যের জন্য

  2. Simply Apon বলেছেন

    কাজের পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই ।

  3. লিটন হাফিজুর বলেছেন

    শেয়ার করার জন্য ধন্যবাদ —

  4. Md Kamal Hossain বলেছেন

    এটাও এখানে দেখা যায় http://www.pchelplinebd.com/archives/71697

  5. মোঃ আসলাম পারভেজ বলেছেন

    ভাল একটি পোস্ট ধন্যবাদ শেয়ার করার জন্য ।

  6. Bappykhan-Munshigonj বলেছেন

    vai apnar upay gulo nie ekta post korbe please..asha kori replay ta diben.

  7. নাঈম প্রধান বলেছেন

    খুবই সুন্দর পোস্ট । শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ।

উত্তর দিন