মিডল আর্থ: শ্যাডো অব মর্ডোর

0 29

দেবতা রূপে মর্ডোর রাজ্যে শয়তানের আবির্ভাব। যার ধ্বংসাত্মক আক্রমণে নিশ্চিহ্ন হয়ে যেতে থাকে মানব সভ্যতা। তবে এই শয়তানকে ধ্বংস করতে হতে হবে নির্ভীক যোদ্ধা। পৌরাণিক কল্প-কাহিনীভিত্তিক অ্যাকশননির্ভর গেম ‘শ্যাডো অব মর্ডোর’ সিরিজ। বহুল জনপ্রিয় সিরিজ লর্ড অব দ্য রিংস এবং দ্য হবিট প্রেক্ষাপটে নির্মিত সিরিজে যুক্ত হয়েছে দ্বিতীয় সংস্করণ ‘মিডল-আর্থ : শ্যাডো অব মর্ডোর’ গেমটি।

গেমটি প্লে স্টেশন ৪, এক্সবক্স ওয়ান এবং মাইক্রোসফট উইন্ডোজাচালিত পিসিসহ প্রায় সব ধরনের গেমিং ডিভাইসেই সমানতালে উপভোগ করা যাবে।

চমৎকার রাজ্য মর্ডোর। হঠাৎ একদিন মর্ডোর রাজ্যে আবির্ভাব ঘটে এক শয়তানের। সাওরন নামের এই শয়তানের সৈন্য দল হত্যা করে মর্ডোর রাজ্যের অন্ধকার দুয়ারের রক্ষী গনডোরকে। এর ফলে সাওরন হাতিয়ে নেয় শক্তির আধার জাদুর আংটি। এই আংটির সহায়তায় মর্ডোর রাজ্যে ধ্বংসলীলা চালাতে শুরু করে সাওরন। শয়তানের হামলায় মারা যায় গেমের প্রধান চরিত্র তাইলনের স্ত্রী এবং সন্তান। তবে অর্ধমৃত অবস্থায় ফেলে রেখে যায় তাইলনকে। মুমূর্ষু তাইলনকে রক্ষা করে দেবতা এলভান মাস্টার। তার সাহায্যে আরোগ্য লাভের পাশাপাশি জাদুকরী ক্ষমতা অর্জন করে তাইলন। তবে সাওরনকে ধ্বংসে প্রয়োজন হবে জাদুকরী আংটির। চমৎকার এ অ্যাকশন ধাঁচের গেমটিতে গেমারকে অবতীর্ণ হতে হবে তাইলনের বেশে।

গেমটি সিঙ্গেল এবং মাল্টিপ্লেয়ার উভয় মোডেই খেলা যাবে। গেমটিতে ত্রিমাত্রিক জগতের অনুভূতি জাগাতে সহায়তা করবে আধুনিক শব্দ কৌশল। গেমটির অ্যাকশন এবং গ্রাফিক্সের ব্যবহার চমৎকার।

প্রয়োজনীয় হার্ডওয়্যার:

  • ইন্টেল কোর টু ডুয়ো ই৬৬০০ সিরিজের, ২.৪০ গিগাহার্টজ বা অ্যাথলন ৬৪ এক্স২ ডুয়াল কোর ৫৬০০ প্লাস সিরিজের প্রসেসর,
  • র‌্যাম: ২ গিগা,
  • গ্রাফিক্স কার্ড: ডাইরেক্ট এক্স-১১, এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ২৬০ অথবা এএমডি র‌েডিওন এইচডি ৪৮৭০ সিরিজের এবং
  • ফ্রি হার্ডডিস্ক স্পেস: ১২ গিগা

ডাউনলোড করুন এখান থেকে। (টরেন্ট)

গেমটির ট্রেইলার দেখুনঃ

https://www.youtube.com/watch?v=leaYw-7Fgxg

Leave A Reply