স্টিমবয় – মোবাইল স্টিম গেমিং কনসোল !!

0 36

(প্রিয় টেক) স্টিম গেমিং কনসোলের ঘোষণা এসেছিল আরও এক বছর পূর্বে। আপনার লিভিং রূম অথবা বেড রূমে গেমিং জন্য আকর্ষণীয় ডিভাইসটি প্রতিযোগীতা করবে প্লেস্টেশন এবং এক্সবক্সের সাথে। তবে সম্প্রতি ঘোষণা করা হয়েছে মোবাইল স্টিম এর।

না এটা কথা বলার কোনো ডিভাইস নয়। গেমিং জন্য মোবাইল ডিভাইস। যারা পিএসপি অথবা গেমবয় এর কথা শুনেছেন তারা ভাল করে অনুধাবন করতে পারবেন।

E3 ২০১৪ এর শেষ দিন যুক্তরাষ্ট্র ভিত্তিক ভিডিও গেম ডেভলপিং এবং ডিস্ট্রিবিউশন কোম্পানি “VALVE” আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয় নতুন হ্যান্ডহেল্ড (মোবাইল) গেমিং কনসোল SteamBoy। এটা দেখতে অনেকটা সনি’র মোবাইল গেমিং সিস্টেম এবং স্টিম গেমিং কন্ট্রোলারের মত।

এতে থাকছে ৮ টি ফেস বাটন, ৪ টি ট্রিগার, ২ টি রিয়ার বাটন এবং ২ টি স্টিম কন্ট্রোলারের মত টাচ প্যাড।

এটার ডিসপ্লে হবে ৫ ইঞ্চির, ডিসপ্লে অ্যাসপেক্ট রেশিও ১৬:৯, প্রসেসর হিসেবে থাকছে কোয়াডকোর, র‍্যাম থাকছে ৪ গিগাবাইট! এবং থাকছে ৩২ গিগাবাইটের বিল্টইন মেমরি। এখনপর্যন্ত এতটুকু স্পেসিফিকেশনই জানা গেছে।

যেখানে অ্যান্ড্রয়েড এবং আইওএস গেমিং প্রতি বছর এগিয়ে যাচ্ছে সেখানে স্টিমবয় বাজারে আসলে কেমন সফলতা পায় সেটা দেখার বিষয়। তবে স্মার্টফোনের গেমগুলো ক্যাজুয়াল, যারা হার্ডকোর গেমার তাদের জন্য স্টিমবয় হবে চমৎকার একটি ডিভাইস।

Our FB Page:https://www.facebook.com/BDearntips

MY BLOG SITE : http://edustro.blogspot.com/

Leave A Reply