বন্ধুরা মিলে একটি ব্লগ-সাইট ডেভেলপ করলাম! আনন্দটাই আলাদা! এবং আমন্ত্রণ সবাইকে!!

2 42

আসসালামু আলাইকুম।

সবাইকে  বৈশাখী শুভেচ্ছা। আশা করি প্রিয় প্রযুক্তি সাইট  “পিসি হেল্পলাইন বিডির”  সবাই ভাল আছেন।
আজকে আপনাদের সামনে  তেমন কোন প্রযুক্তি বিষয়ক পোস্ট নিয়ে আলোচনা করব না। বাট পোস্ট/লেখা হলেও একটি সাইট সম্পর্কে রিভিউ তথা নিজেদের অভিজ্ঞতা শেয়ার করব। যাইহোক আমি ও আমার বন্ধুরা আমাদের একটি প্রজেক্ট নিয়ে প্রায় অনেকদিন ব্যস্ত ছিলাম। এই প্রজেক্টটি হচ্ছে ওয়ার্ডপ্রেস কন্টেন্ট এর মাধ্যমে একটি ব্লগ সাইট তৈরিকরন। অনেকদিন ধরে আমার বন্ধুরা ভাবছিল কি ভাবে নিজেদের একটি ব্লগ সাইট তৈরি করবে। এই সব ৭/৫ ভেবে সাইট তৈরি করতে প্রায় ৮ মাস অতিবাহিত হয়ে গেল। এর মধ্যে ডোমেইন ও হোস্টিং, নিজেদের পর্যবক্ষেণ এবং “পিসি হেল্পলাইন বিডির” সম্মানীত বেশ কয়েকজন লেখকদের ওয়ার্ডপ্রেস সম্পর্কিত টিউটোরিয়াল অনুসরন করে  অবশেষে আমরা আমাদের সাইটটির ৮০% কাজ শেষ করতে পেরেছি।

After All অন্য যে সকল লেখক/টিউনার ও টিউমেন্টকারী রয়েছেন তাদের প্রত্যেককেই ধন্যবাদ। কেননা, এখানে যারা ব্লগ, কমেন্ট করছেন মূলত উদ্দেশ্য হচ্ছে নিজেকে ঝালাই করা এবং নিজের জানা বিষয় গুলো অপর জনের নিকট শেয়ার করা। সুতরাং প্রশংসার দাবিদার পিসি হেল্প লাইন বিডির সকলেই!!

dd2আসলে আমার বন্ধুরা সাইটটি তৈরি করতে তাদের টিউটোরিয়ালগুলো অনুসরন করেছিল এবং প্রয়োজনে তাদের মেইল ও ফেসবুকের মাধ্যমে রিভিউ নেওয়া হয়। তাদের সবার নিকট হকেই খুবই ভাল রেস্পন্স পাইয়েছি। সেই জন্য সবাইকে আবারো ধন্যবাদ জ্ঞাপণ করছি। বাট একটি কথা না বলে পারছি না তাহলো: এই সকল ভাল লেখক/ টিউনার অনেক দিন ধরে টিউন করা হতে অনেক দূরে রয়েছেন। তারা না থাকার কারনে আমার কাছে টিটির পরিবেশ কেমন যেন শূণ্যতা বিরাজমান করে। তাদের প্রকাশিত টিউনগুলো হলো আমার মত নবীনদের কাছে আদর্শ, পথ প্রদর্শক ও আইসিটি শিক্ষার মূল হাতিয়ার। সেই জন্য পিসি হেল্প লাইন বিডির পক্ষ হতে আমি অনুরোধ করব আপনাদের টিউনগুলো যেন আবারো দেখতে পারি এবং নতুন ভাবে কিছু শিখতে পারি।

বর্তমানে আমাদের তৈরিকৃত সাইটটি বর্তমানে ট্রায়াল হিসাবে রানিং আছে এবং আরো বেশ কিছু কাজ বাকি আছে, ডেভেলেপিং চলছে। সাইটটির ফূল কন্টেন্ট বাংলাতে হবে। এবং মনে করছি আমাদের ব্লগটি একটু আলাদা ধাচের হবে। তবে এখানে আমাদের উদ্দেশ্যটা হচ্ছে নিজে কিছু শিখা এবং অন্যকে জানান দেয়া। এই জন্য প্রাকটিস হিসাবে বন্ধুরা সাইটটি নিয়ে কাজ করছি। ও; হ্যা বলাতেই তো ভূলে গেছি!!

আমাদের সাইটের নাম বিডি.পয়সাক্লিক ডট কম

আসলে কাজের কোন শেষ নাই। তারপরেও আপনাদের মতামত, পরামর্শ দিলে উপকৃত হই। আপনাদের আন্তরিকতা এবং আমাদের চেষ্টার মাধ্যমেই ইনশাআল্লাহ্ হয়ত সফলতা পাব। সাইটটি এখনো ডেভেলপ চলছে এবং ট্রায়াল হিসাবে উন্মোচন করেছি। পরিশেষে আবারো বলছি তাহলো পিসি হেল্প লাইনে ওয়ার্ডপ্রেস এবং ওয়েব সাইট ডেভেলপমেন্ট বিষয় নিয়ে যে সকল সম্মানীত লেখক ভাইয়েরা টিউন/পোস্ট করেছিলেন তাদের লেখাগুলো অনুসরন করেই আমরা এই সফলতা পেয়েছি। সুতরাং পিসি হেল্পলাইন  বিডির অ্যাডমিন সহ সবাইকে কৃতজ্ঞা ও ফুলেল শুভেচ্ছা জানাই।

এবং হ্যা আরেকটি কথা! এই লেখাটা অনুগ্রহ পূর্বক কেউ বিজ্ঞাপণ বলে মনে করবেন না। এটা জাস্ট নিজেদের অভিজ্ঞতা শেয়ার করলাম। আসলে নিজেদের হাতে কাজ করে সেখানে যদি কিছু ক্রটি থাকে তবুও কাজ করার অনুভূটিতাই আলাদা, মজাটাও বটে। পিসি হেল্প লাইন বিডি হতে রিভিউ নিয়ে নিজেরা একটি ওয়ার্ডপ্রেস সাইট তৈরি করলাম। তেমনি আমাদের এই টিউনটি অনুসরন করে হয়ত এমন অনেকেই বিভিন্ন প্রজেক্ট বিষয়ক কাজ করতে আগ্রহী হবেন । অামার মত খুদে ব্লগারদের মনোবল বৃদ্ধি, আইসিটির বিভিন্ন বিষয় নিয়ে ধারনা রাখতে পারে কিংবা এই রকম কোন বিষয়াদি নিয়ে থীসিস করতে পারেন, আগ্রহ তৈরি হতে পারে সেই জন্যই এই টিউন/পোস্টটা পাবলিশ করার মূল উদ্দেশ্য । তারপরেও ভূল ক্রটি থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

  • পরিশেষে আমাদের কাজের ডেভেলপমেন্ট তথা  ট্রায়াল  ডেমো দেখুন  এখানে
2 Comments
  1. যোগাযোগের ঠিকানা ও নীতিমালা পেজটা আপডেট করা দরকার ভাই। আমি আপনাদের সাথেই আছি।

    1. ধন্যবাদ গ্রীণ হোস্টিং। সহমত! আসলে সাইটি ট্রায়াল হিসাবে চলছে এবং ডেভেলপিং হিসাবে পর্যবেক্ষন করা হচ্ছে।

Leave A Reply