২১ লাখ ঘণ্টা Free Internet দিবে GrameenPhone !

0 60
দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর GrameenPhone আগামী ২১ ফেব্রুয়ারি থেকে দেশের ২৫০টি স্কুলে ২১ লাখ ঘণ্টা Free Internet সেবা দেবে GrameenPhone । আজ সোমবার ধানমণ্ডির আলী হোসেন গার্লস হাই স্কুলে Free Internet কর্মসূচির উদ্বোধন করেন GrameenPhone বোর্ডের চেয়ারম্যান ও টেলিনর গ্রুপের হেড অব এশিয়া সিগভে ব্রেক্কে। এ সময় সিগভে ব্রেক্কে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ১৫ বছর বয়সে আমি নরওয়ের একটি গ্রামে ছিলাম। আমার কৃষক অথবা শিক্ষক হওয়ার কথা ছিল। ওই সময় কখনো চিন্তা করতে পারিনি বাংলাদেশ নামে কোনো দেশে আমি আসবো এবং তোমাদের মতো এ রকম একটি স্কুলে আসতে পারবো। কিন্তু ইন্টারনেট প্রযুক্তির কারণে আজ আমি এখানে এসেছি। একদিন তোমরাও নিজেদেরকে গর্ব করার মতো জায়গায় নিয়ে যেতে পারবে। ইন্টারনেটের মতো একটি শক্তিশালী মাধ্যম ব্যববহার করে তোমরা যে কোনো দেশের সম পর্যায়ে চলে যেতে পারবে।

GrameenPhone
GrameenPhone Free InterNet

শিক্ষার্থীদের কাছে ইন্টারনেট দিয়ে কী কী করা যায় সে সম্পর্কেও জানতে চান সিগভে। এ সময় সিগভে ব্রেক্কে ইন্টারনেট বিষয়ক সচেতনতা এবং শিশুদের নিরাপদে ইন্টারনেট ব্যবহারের প্রয়োজনীয়তার ওপর জোর দেন। পরে শিক্ষার্থীরা একটি কুইজ প্রতিযোগিতায় অংশ নেন। ব্র্যাকের সিনিয়র ডিরেক্টর স্ট্রাজে কমিউনিকেশনস এন্ড ক্যাপাসিটি আসিফ সালেহ, গ্রামীণফোনের হেড অব কর্পোরেট কমিউনিকেশনস তাহমিদ আজিজুল হক এবং আলী হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাজেদুল আলম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গ্রামীণফোন ইন্টারনেট ফর অল উদ্যোগের মাধ্যমে সব বাংলাদেশীর জন্য ইন্টারনেট ব্যবহারের সুযোগ করে দিতে লক্ষ্য স্থির করেছে। এই কর্মসূচির লক্ষ্য হচ্ছে সবার জন্য শিক্ষনীয় কনটেন্ট, সংবাদ, তথ্য এবং জ্ঞান অর্জনের সমান সুযোগ সৃষ্টি করা। বিশ্বের বৃহত্তম উন্নয়ন সংস্থা ব্র্যাক বর্তমানে বাংলাদেশে প্রায় ২৫০০ গণকেন্দ্র পরিচালনা করছে। এই বহুমূখী শিক্ষাকেন্দ্রগুলো বয়স্ক, শিশু এবং শিক্ষার্থীদের জন্য বেশ কিছু সেবা প্রদান করে। এছাড়া গণকেন্দ্রগুলো স্থানীয় ঐতিহাসিক নিদর্শন সংরক্ষণ, বৃদ্ধ ও নারীদের জন্য ভ্রাম্যমান লাইব্রেরি পরিচালনা এবং একটি শিশু কর্নার পরিচালনা করে।

Leave A Reply