ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ এর প্রস্তুতি শুরু

0 11

“রেডি ফর টুমোরো” এই প্রতিপাদ্যকে নিয়ে আর মাত্র এক মাস পরেই তথ্যপ্রযুক্তি খাতের সবচেয়ে বড় প্রদর্শনী ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭ শুরু হবে। এ উপলক্ষে এখনই শুরু হয়ে গেছে সার্বিক প্রস্তুতি ।

আগামী ৬-৯ ডিসেম্বর রাজধানীর বঙ্গবন্ধ ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টার (বিআইসিসি)-তে ৫ম বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে তথ্যপ্রযুক্তির এই মহাযজ্ঞ। আগামী ৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারের ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭’ এর উদ্বোধন করবেন।

ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ আয়োজনে অংশ নেওয়ার আহবান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, প্রতিনিয়ত পরিবর্তনশীল তথ্যপ্রযুক্তির বৈশ্বিক বাজারে টিকে থাকতে হলে আমাদেরকে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, রোবটিক ইঞ্জিনিয়ারিং, সাইবার সিকিউরিটি, বিগ ডাটা এনালাইটিকসহ তথ্যপ্রযুক্তির চলমান ও ভবিষ্যৎ ধারায় নিজেদের প্রস্তুত করতে হবে।

আর এসব বিষয়ের উপর সম্যক ধারণা পেতে হলে বিআইসিসিতে আয়োজিত ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭’ এ আসতে হবে।

আইসিটি ডিভিশনের উদ্যোগে আয়োজিত ৪ দিনব্যাপী এই সম্মেলনে গুগল-নুয়ান্সসহ বিভিন্ন তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ঠ প্রতিষ্ঠানের প্রায় দুই শতাধিক বক্তা মোট ২৪ টির অধিক সেমিনারে অংশ নেবে।

মেলার পার্টনার হিসেবে থাকছে বাংলাদেশ এসোসিয়েশন অব কল সেন্টার এন্ড আউটসোর্সিং(বাক্য),ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ(ই-ক্যাব), বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম(বিআইজেএফ), বাংলাদেশ উইমেন ইন আইটি(বিআইডব্লিউটি), সিটিও ফোরাম।

মেলা চলাকালীন প্রতিদিন সকাল ১০ থেকে রাত ৮টা পর্যন্ত সম্পূর্ণ বিনামূল্যে সবাই মেলায় প্রবেশ করতে পারবেন। প্রবেশাধীকার উম্মুক্ত থাকবে। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অথবা ডিজিটাল ওয়ার্ল্ডের অফিসিয়াল ওয়েবসইটেরমাধ্যমে মেলায় প্রবেশের জন্য রেজিস্ট্রেশন করার সুযোগ রয়েছে।

Leave A Reply