দেশে চালু হলো বিশ্বের অন্যতম শীর্ষ ডিজিটাল বিনোদন সেবা ‘আইফ্লিক্স’

0 45

মোবাইল অপারেটর রবি’র হাত ধরে দেশে কার্যক্রম শুরু করেছে বিশ্বের অন্যতম শীর্ষ ডিজিটাল বিনোদন সেবা আইফ্লিক্স।ফলে দেশের বিনোদনপ্রেমীরা বিভিন্ন এক্সক্লুসিভ শো, পুরস্কারপ্রাপ্ত টিভি সিরিজ, ব্লকবাস্টার সিনেমা, জনপ্রিয় স্থানীয় ও আঞ্চলিক কন্টেন্ট ফোন, ট্যাবলেট, ল্যাপটপ, ডেস্কটপ, টিভিতে আইফ্লিক্সের অ্যাপ ব্যবহার করে দেখতে পারবেন।

০৫ নভেম্বর রোববার রাজধানীর একটি হোটেলে এ ঘোষণা দেয়া হয়।

অনুষ্ঠানে জানানো হয়, রবি আজিয়াটা লিমিটেড’র সাথে একটি বিশেষ পার্টনারশিপের ঘোষণা দিয়েছে আইফ্লিক্স। এর আওতায় রবি’র পৃষ্ঠপোষকতায় (৯শ’ টাকা মূল্যমানের) প্লাটফর্মটির হাজার হাজার সিনেমা ও টিভি শো’য় তিন মাসের জন্য (কোনো ক্রেডিট কার্ডের প্রয়োজন হবেনা এবং কোনো বাধ্যবাধকতা নেই) আনলিমিটেড একসেস পাবেন রবি ও এয়াারটেল’র গ্রাহকরা। এই নির্দিষ্ট সময়ে রবি গ্রাহকরা আইফ্লিক্স’র বিভিন্ন শো স্ট্রিমিং ও ডাউনলোড করার জন্য নতুন আকর্ষণীয় ডেটা অফারও উপভোগ করতে পারবেন।

প্রত্যেক গ্রাহক ফোন, ট্যাবলেট, ল্যাপটপ, ডেস্কটপ, টিভি ও অন্যান্য ডিভাইসসহ পাঁচটি পর্যন্ত ডিভাইসের মাধ্যমে আইফ্লিক্সে অ্যাকসেস করতে পারবেন। পাশাপাশি একই সময়ে দুটি ভিন্ন ডিভাইসে শো উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

আইফ্লিক্স’র ‘ডাউনলোড অ্যান্ড ওয়াচ অফলাইন’ ফিচার ব্যবহার করে গ্রাহকরা যে কোনো ফোন, ট্যাবলেট বা মোবাইল ডিভাইসে টিভি শো ও সিনেমা ডাউনলোড করে ইন্টারনেট সংযোগ ছাড়াই তা উপভোগ করতে পারবেন। নিজের পছন্দমতো সারা বিশ্বের জনপ্রিয় ও আকর্ষণীয় এন্টারটেইনমেন্ট স্টুডিও ও ব্র্যান্ড’র কন্টেন্ট উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা। এছাড়া পছন্দ অনুযায়ী টিভি শো, সিনেমা ও চ্যানেল দিয়ে নিজের আইফ্লিক্স’র হোমপেজটি সাজাতে পারবেন তারা। পাশাপাশি গ্রাহকরা শতশত অনুসরণীয় ব্যক্তিত্ব বা সেলিব্রেটিদের প্লেলিস্টও ফলো করতে পারবেন।

শুরু থেকেই আইফ্লিক্স’র সবচেয়ে জনপ্রিয় সিনেমা ও টিভি শোগুলো বাংলা সাবটাইটেলসহ পাবেন গ্রাহকরা। আগামী মাসগুলোতে সকল কন্টেন্টেই এ সেবা চালুর পরিকল্পনা রয়েছে প্লাটফর্মটির।

অনুষ্ঠানে আইফ্লিক্স’র হেড অব এশিয়া জোনাস ইংওয়াল বলেন, ‘বাংলাদেশে আইফ্লিক্স’র যাত্রা শুরুর ঘটনাটি আমাদের জন্য এক মাইলফলক অর্জন। এদেশে আমাদের সেবা চালু এবং দেশের অন্যতম শীর্ষস্থানীয় মোবাইল ফোন অপারেটর রবি’র সাথে পার্টনারশিপ করতে পেরে আমরা আনন্দিত। এখন থেকে পুরো বাংলাদেশের ও রবি’র গ্রাহকরা যে কোন ডিভাইসে নিজের পছন্দ অনুযায়ী আন্তর্জাতিক, আঞ্চলিক ও স্থানীয় টিভি শো ও সিনেমা’র এক বিপুল সম্ভার উপভোগ করতে পারবেন।’

রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ বলেন, ‘একটি প্রতিশ্রুতিশলি ডিজিটাল কোম্পানি হিসেবে আমাদের লক্ষ্য গ্রাহকদের ডিজিটাল জীবনধারার উপযোগী সেবা প্রদান করা। সে প্রেক্ষিতে আমরা গ্রাহকদের জন্য বিশ্বখ্যাত ডিজিটাল বিনোদন প্লাটফর্ম আইফ্লিক্স চালু করতে পেরে গর্বিত। এটি ডিজিটাল বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নের ক্ষেত্রেও এক উল্লেখযোগ্য মাইলফলক। আমাদের বিশ্বাস, রবি’র ১ নম্বর ডিজিটাল নেটওয়ার্ক’র সহযোগে দেশের বিনোদনপ্রেমী তরুণ ও রুচিশীল গ্রাহকদের মন জয় করবে আইফ্লিক্স।’

বাংলাদেশে মাত্র ৩শ’ টাকায় এক মাসের জন্য আইফ্লিক্সে আনলিমিটেড অ্যাকসেস পাবেন গ্রাহকরা। অন্যদিকে বাৎসরিক সেবা গ্রহণে থাকছে দুই মাসের ফি ছাড়- অর্থাৎ ৩ হাজার টাকায় বছরজুড়ে এ সেবা উপভোগ করতে পারবেন তারা।

বর্তমানে এশিয়া, মধ্যপ্রাচ্য ও অফ্রিকাসহ ২৪টি দেশে ১শ’ কোটির বেশি গ্রাহক নিয়ে আইফ্লিক্স স্পষ্টতই ভিডিও স্ট্রিমিংয়ের বাজারে সেরা ডিজিটাল সেবাদাতা কোম্পানি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে।

Leave A Reply