মোবাইল অপারেটিং সিস্টেমএ ফায়ারফক্সের অ্যাপ্লিকেশন অ্যানড্রয়েডে !!

0 16

(প্রিয় .টেক.কম) গেকো ওয়েব ভিত্তিক মোবাইল অপারেটিং সিস্টেম ফায়ারফক্স ওএসের অ্যাপ্লিকেশন ব্যবহার করা যাবে সার্চ জায়ান্ট গুগলের অ্যানড্রয়েডে।

ফায়ারফক্স ওএস একটি মুক্ত অপারেটিং সিস্টেম, পাশাপাশি অ্যানড্রয়েডও সবার জন্য মুক্ত করে রেখেছে গুগল।  সারা বিশ্বের অ্যাপ্লিকেশন ও গেম ডেভেলপাররা ব্যস্ত সময় কাটায় অ্যানড্রয়েড ও অ্যাপলের আইওসের জন্য অ্যাপস ও গেম তৈরিতে। এখনও এ দুটি ওএসের সঙ্গে প্রতিযোগিতায় তেমনভাবে নামেনি ফায়ারফক্সের নির্মাতা প্রতিষ্ঠান মোজিলা। তবে ‘ওপেন ওয়েব অ্যাপস’ ভিশন জয় করতে বিভিন্ন ধরনের পদক্ষেপ নিচ্ছে প্রতিষ্ঠানটি।

Firefox Marketplace

অ্যানড্রয়েডে ফায়ারফক্স ওএসের কয়েকটি অ্যাপ্লিকেশন ব্যবহারের সুযোগ দিয়েছে মোজিলা। ইতিমধ্যে অ্যানড্রয়েডের জন্য ফায়াফক্স ব্রাউজারের ২৯তম সংস্করণ বের করেছে প্রতিষ্ঠানটি। ব্রাউজার দিয়ে ফায়ারফক্স ওএস মার্কেটপ্লেস থেকে অ্যাপ্লিকেশন অ্যানড্রয়েডে নামিয়ে ইনস্টল করতে পারবে ব্যবহারকারীরা।

উল্লেখ্য যে, এইচটিএমএল৫, সিএসএস ও জাভাস্ক্রীপ্টের সমন্বয়ে তৈরি করা হয়েছে ফায়ারফক্স ওএস। অ্যানড্রয়েড ব্যবহারকারীরা ফায়ারফক্স ওএস ব্যবহার করে এপিকে ফাইল নামিয়ে ইনস্টল করতে পারবে। এর জন্য শুধু দরকার সর্বশেষ হালনাগাদকৃত ফায়ারফক্স ব্রাউজার।

Our FB Page:https://www.facebook.com/BDearntips

MY BLOG SITE : http://edustro.blogspot.com/

Leave A Reply