নিজের জন্য ফ্রী ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট বানান কোনো প্রকার হোমেইন বা হোস্টিং খরচ ছাড়াই এবং কোনো কোডিং জানা ছাড়াই

আসসালামুয়ালাইকুম, আহা করি সবাই ভাল আছেন।  আমিও ভাল আছি। অনেক দিন পর আবার লিখছি। সময়ের অভাবে লেখা হয় না। আজ আমি দেখাবো কিভাবে ডোমেইন ও হোস্টিং খরচ ছাড়াই কিভাবে ফুল ওয়েবসাইট বানাবেন।

এতদিন তো সবাই ফ্রী সাইট মানেই site.wordpress.com বা site.blogspot.com এর ই  কথা মনে করতেন। এই সাইট গুলা ফ্রী হয় এটা ঠিক কিন্তু এরা কোনো ডোমেইন প্রদান করেন না। অর্থাত এরা শুধু সাব-ডোমেইন দেয় যা দেখে সবাই বুঝতে পারে এটা ফ্রী সাইট। এই সাইটে ভাল কোনো কন্টেন্ট থাকলেও অনেকে তাতে যেতে চায় না। তাই নিজের কন্টেন্ট অন্যদের কাছে পউছাতেই ভাল ডোমেইন দরকার। আবার অনেক ফ্রী সাইট বাংলাদেশ সাপর্ট করে না।

আবার অনেকে সাইট বানানোর জন্য কোডিং জানে না। আবার cpanel এর অনেকে জানেন না। তাই এইসবের ঝামেলায় তারা যেতে চান না। ফলে তাদের ইচ্ছা থাকা সর্তেও নিজের সাইট খুলতে পারে না। সেই সব সমস্যা সমাধানের জন্য fullfreewebsite থেকে দেয়া হচ্ছে ডোমেইন ও হোস্টিং খরচ  ছারাই পুরোপুরি  ফ্রী ফুল ওয়েবসাইট এবং ফুল কাস্টমাইজড করা ওয়ার্ডপ্রেস সাইট। তাই কোনো প্রকার ঝামেল ছারাই নিজের একটি সাইট বানিয়ে ফেলুন এবং অন্যদের সাথে নিজের কন্টেন্ট এর পরিচয় করে দিন।

fullfreewebsite 

এই লিঙ্ক  এ গিয়ে আপনার পছন্দের মত প্যাকেজ গ্রহন করে এখনি সাইট বানায় ফেলুন।

কোনো ভুল ত্রুটি হলে ক্ষমা করবেন। ভাল থাকবেন সবাই আল্লাহ হাফেজ।

মন্তব্য করুন