Microsoft এর নতুন Windows Defender Advanced Threat Protection আরও উন্নত সুরক্ষা বৈশিষ্ট্য, ডেভলপারদের প্রতিশ্রুতি এবং উইন্ডোজ সার্ভার সমর্থন!!

 

মাইক্রোসফট গতকাল ঘোষণা দেয় যে উইন্ডোজ ডিফেন্ডার অ্যাডভেনশন থ্র্যাট প্রোটেকশন (এটিপি) পুরো উইন্ডোজ হুমকি সুরক্ষা স্ট্যাক জুড়ে বিজোড় ইন্টিগ্রেশন অন্তর্ভুক্ত করবে এবং এর নাগালের মধ্যে উইন্ডোজ সার্ভার অন্তর্ভুক্ত হবে। কার্যকারিতা এর সমাধান পাওয়া যাবে যা উইন্ডোজ ১০ সৃষ্টিকর্তাদের আপডেটের অংশ হিসাবে আসছে, যা পরবর্তীতে এই বছরের (সম্ভবত সেপ্টেম্বরে) আগমনের জন্য নির্ধারিত হবে।

Windows Defender Advanced Threat Protection (ATP)

মাইক্রোসফট প্রথমবারের মত উইন্ডোজ ডিফেন্ডার অ্যাডভান্সড থ্রেট প্রোটেকশন ঘোষণা করে, যা মার্চ ২০১৬ সালে সিস্টেমের আচরণ বিশ্লেষণ করে ক্লাউডের ভ্রান্তিকে সনাক্ত করে। সংক্ষিপ্তভাবে, এই পরিষেবাগুলি উদ্যোগগুলি সনাক্ত করে তাদের নেটওয়ার্কে “উন্নত” হামলার প্রতিক্রিয়া জানায়। কিন্তু পরিষেবাটি “নতুন এবং পরের প্রজন্মের পছন্দের ব্যবহার করে” যেটি অতীতে প্রায়ই প্রকৌশলী বা ব্যবহার করা কঠিন ছিল “প্রতিরোধকারী সুরক্ষা জন্য ডিজাইন করা হয়েছিল এবং সেই অংশটি এখন কোম্পানির উপর মনোযোগ কেন্দ্রীভূত করছে।

উইন্ডোজ ডিফেন্ডার শোষণ গার্ড এবং উইন্ডোজ ডিফেন্ডার অ্যাপ্লিকেশন গার্ডঃ

নতুন বৈশিষ্ট্যগুলি রয়েছে উইন্ডোজ ডিফেন্ডার শোষণ গার্ড এবং উইন্ডোজ ডিফেন্ডার অ্যাপ্লিকেশন গার্ড বিদ্যমান বৈশিষ্ট্যগুলি উইন্ডোজ ডিফেন্ডার ডিভাইস গার্ড এবং উইন্ডোজ ডিফেন্ডার অ্যান্টিভাইরাসকেও প্রতিরোধ করবে।

এক্সপার্ট গার্ডঃ

উইন্ডোজ ডিফেন্ডার এক্সপার্ট গার্ডটি উইন্ডোজ ১০ এ উন্নততর সংযোজন অভিজ্ঞতা টুলকিট (ইএমইটি) নেটিভ এবং নতুন দুর্বলতা সংমিশ্রণের সাথে সাথে দুর্বলতাগুলি কাজে লাগাতে সহায়তা করে। এক্সপার্ট গার্ডটি মাইক্রোসফট ইন্টেলিজেন্ট সিকিউরিটি গ্রাফের উপর নির্ভর করে যাতে শত্রু দিন সমাপ্ত করা সহ উন্নত হুমকি থেকে প্রতিষ্ঠানগুলিকে সুরক্ষিত করার জন্য অনুপ্রবেশের নীতি ও নীতি প্রস্তাব করা যায়।

অ্যাপ্লিকেশন গার্ডঃ

উইন্ডোজ ডিফেন্ডার অ্যাপ্লিকেশন গার্ড আক্রমণকারীরা স্থানীয় মেশিনে একটি দৃঢ় অবস্থান বা কর্পোরেট নেটওয়ার্কে প্রসারিত করতে বন্ধ করার জন্য ডিজাইন করা হয়েছে। যদি কেউ ভুলক্রমে ম্যালওয়ার ডাউনলোড করে থাকে বা শূন্য দিন আসে তবে অ্যাপ্লিকেশন গার্ডটি বিচ্ছিন্ন হয় এবং হুমকি ধারণ করে। এটি একটি কোম্পানির ডিভাইস, অ্যাপ্লিকেশন, ডেটা এবং নেটওয়ার্ক সুরক্ষিত করে, সেইসাথে আক্রমণগুলিতে সম্পূর্ণ দৃশ্যমানতা প্রদান করে।

উইন্ডোজ ডিফেন্ডার ডিভাইস গার্ড কোন উইন্ডোজ 10 ডিভাইসে অ্যাপ্লিকেশন কন্ট্রোলের সাথে সাহায্য করতে একত্রিত হবে। মাইক্রোসফ্ট ইন্টেলিজেন্ট সিকিউরিটি গ্রাফ দ্বারা স্বয়ংক্রিয় অ্যাপ্লিকেশন কন্ট্রোল তালিকা ব্যবস্থাপনা চালিত হলে কোম্পানিগুলি কোনও অবিশ্বস্ত কোডকে রোধ করার জন্য ঝুঁকিপূর্ণ ডিভাইসগুলিতে চাহিদাগুলি চালু করতে পারে।

উইন্ডোজ ডিফেন্ডার অ্যান্টিভাইরাস

উইন্ডোজ ডিফেন্ডার অ্যান্টিভাইরাস তার বুদ্ধিমান হুমকি সনাক্তকরণ ক্ষমতা পেয়েছে তার মেঘ ভিত্তিক সুরক্ষা ধন্যবাদ। মাইক্রোসফ্ট ইন্টেলিজেন্ট সিকিউরিটি গ্রাফ (পুনঃ) ব্যবহার করে ডাটা বিজ্ঞান ও মেশিন লার্নিং সহ আরও কয়েকগুণ সংকেত ব্যবহার করা হয় যা ম্যালওয়ারের কয়েক সেকেন্ডের মধ্যে রায় প্রদান করতে ব্যবহৃত হয়।

মাইক্রোসফট ইনটেনশন এবং সিস্টেম সেন্টার কনফিগারেশন ম্যানেজারের মধ্যে উইন্ডোজ নিরাপত্তা বৈশিষ্ট্যগুলির ব্যবস্থাপনা নিয়ন্ত্রণগুলি বৃদ্ধি এবং কেন্দ্রিয়করণ করছে। নতুন সিকিউরিটি অ্যানালিটিক্যাল বিশ্লেষণ উইন্ডোজ 10 শেষ পয়েন্টগুলির মধ্যে উইন্ডোজ নিরাপত্তা বৈশিষ্ট্য ব্যবহার এবং কনফিগারেশনের পাশাপাশি নিরাপত্তা প্যাচ স্ট্যাটাস বিশ্লেষণ করে। এবং আল্ট্রাস, মেশিন টাইমলাইন, ফাইল, ইউজার ডেটা থেকে সিস্টেম স্বয়ংক্রিয় করার জন্য এবং উইন্ডোজ ডিফেন্ডার এটিপি থেকে প্রোগ্রামারিক রিমাইডেশন ক্রিয়াগুলি পরিচালনা করার জন্য বিকাশকারী API থাকবে। নিরাপত্তা ভঙ্গ ব্যবসায় ব্যবসা করার অংশ। যদি আপনার কোম্পানি উইন্ডোজ 10 ব্যবহার করে, এবং এটির কোনও কারণ নেই তবে আপনার ব্যবসার জন্য মাইক্রোসফটের নিরাপত্তা অফারটি আরও ভাল পেতে চলেছে।

মন্তব্য করুন