পেনড্রাইভ ওপেন হচ্ছে না? নিয়ে নিন সমাধাণ !

সুপ্রিয় পাঠক, কেমন আছেন সবাই? আসাকরি ভালোই আছেন। পেনড্রাইভ একটি গুরত্বপূর্ণ ডেটা বহনকারী ডিভাইস। এই পেনড্রইভ দিয়ে খুব সহজেই ডেটা বহর করা যায় বলে এর এত জনপ্রিয়। তবে অনেক সময় এই পেনড্রাইভটি ভাইরাসে আক্রান্ত হতে পারে। আর এই ভাইরাস আক্রান্তর কারণে কোন কম্পিউটারে পেনড্রাইভটি ওপেন হয় না। তখন পড়তে হয় বড় ধরণের সমস্যা। এখন কথা হচ্ছে এই সমস্যার জন্যতো আর পেনড্রাইটি ফেলে দিতে পারি না। এই সমস্যাটি যার আছে তারা নিচের টিউটোরিয়লটি মনোযোগ দিয়ে পড়লে আসাকরি অনেক উপকৃত হবেন। বন্ধুগণ তাহলে চলুন নিচের থেকে টিপস্ গুলো দেখে নেই। ভালো থাকবেন সবাই

 

১. প্রথম আপনি মাই কম্পিউটার ওপেন করে ফোল্ডারে ক্লিক করুন। তারপর বাম পাশ থেকে পেনড্রাইভে ক্লিক করতে হবে। অথবা মাই কম্পিউটার ওপেন করে পেনড্রাইভের ওপর মাউস রেখে রাইট বাটনে ক্লিক করে explore এ ক্লিক করতে হবে। এতে পেনড্রাইভ ওপেন হবে। কিন্তু অনেক সময় ভাইরাসের আক্রমণের করণে ফোল্ডার অপসনটি খুঁজে পাওয়া যায় না। এর জন্য পরের উপায় গুলো অবলম্বন করুন।

২. মাই কম্পিউটার ওপেন করে অ্যাড্রেসবারে ক্লিক করে পেনড্রাইভ সিলেক্ট করতে হবে। তাহলে পেনড্রাইভ ওপেন হয়ে যাবে।

৩. Start থেকে control panel এ গিয়ে administrative tools এ দু’বার ক্লিক করতে হবে। তারপর  management-এ ক্লিক করতে হবে। এরপর বাম পাশে থেকে dish management এ ক্লিক করলে ডান পাশে পেনড্রাইভসহ সব ড্রাইভের লিস্ট আসবে।

যেখান থেকে পেনড্রাইভের ওপর মাউস রেখে ডান বাটনে ক্লিক করে explore অথবা open-এ ক্লিক করতে হবে। তাহলে পেনড্রাইভ ওপেন হবে।

এসব পদ্ধতিতেও যদি পেনড্রাইভ ওপেন না হয় তাহলে বুঝতে হবে এতে বড় ধরণের সমস্যা হয়েছে। তখন এ বিষয়ে অভিজ্ঞদের পরামর্শ নিয়ে কাজ করতে হবে।

ঘুরে আসুন টেকস্পট সাইট থেকে- www.techspot.com.bd

মন্তব্য করুন