নিজের প্রফেশনাল ফেইসবুক কভার টাইমলাইন নিজেই ডিজাইন করেন অ্যাডবি ফটোশপ দিয়ে।

0

হ্যালো বন্দুরা

আশা করছি ভালো আছেন

আজ আমি সোসাইল মেডিয়া প্রফেশনাল ফেইসবুক কভার টাইমলাইন কিভাবে অ্যাডবি ফটোশপ দিয়ে ডিজাইন করতে হয় তা আপনাদের কে জানবো এবং দেখাব।অনেক বন্দুরা আছেন যারা ফেইসবুক টাইমলাইন অথবা ফেইসবুক কভার ফটো বলে থাকেন।মূলত যারা প্রফেশনাল ফেইসবুক কভার ইমেজ দ্বারা নিজের নিজেকে প্রফেশনাল ভাবে প্রেজেন্ট করতে চান।তাদের জন্য একটি প্রফেশনাল ফেইসবুক কভার টাইমলাইন দরকার।

http://bit.do/DS4O ক্লিক করেন…

প্রথমে সাইজ নিয়ে কথা বলি।যে কোন ডিজাইন করার আগে তার সম্পর্কে গুগল মাধ্যমে জানতে চাইবেন।গুগল আপনাকে বলে দিবে প্রফেশনাল ফেইসবুক কভার টাইমলাইন এর সাইজ কত।তার পর নেমে পরবেন মাঠে।

 

ফেইসবুক কভার ইমেজ সাইজ

৮৫১*৩১৫ পিক্সেল,300 রেজুলেশন,CMYK mode,

এখন ফটোশপ টি ওপেন করেন।টুল বার থেকে ফাইল+নিউ,তাহলে একটি বক্স আসবে

তারপর ফটোশপে একটি ডুকমেন্ট আসবে যাতে আপনি ফেইসবুক কভার টাইমলাইন ডিজাইন কাজ করার জন্য জায়গা পাবেন যাতে যা ইচ্ছে তাই ডিজাইন করতে পারবেন।

নিচে ভিডিও এর লিংক দিয়ে দেয়া আছে।ভিডিও টি ফেইসবুক কভার টাইমলাইন ডিজাইন করার টিউটরিয়াল।

আশা করি ভিডিও টি দেখে আপনি ফেইসবুক কভার টাইমলাইন ডিজাইন করতে পারবেন সহজে।

আরেকটি কথা বলি প্লিজ আমার ইউটিউব চানেল টা সাবস্ক্রাইব করবেন।এবং আমাকে উৎসাহ দিবেন যাতে আমি আরো বেশি বেশি টপিক্স অথবা ভিডিও  আপনাদের সামনে নিয়ে আস্তে পারিআমার ইউটিউব চেনেলের নাম হচ্ছে (design studio 4 online). এই চেনেলে আরো শিখতে পারবেন,ভিজিটিং কার্ড,লগো ডিজাইন,ফেইসবুক কভার ফটো,ওয়েভ বেনার,ফ্লায়ার, বেনার,ক্যালেন্ডার,এবং নতুন্দের জন্য ফটোশপ  টিউটরিয়াল।

আশা করি আপনারা  ফেইসবুক কভার টাইমলাইন ডিজাইন কিছুটা হলেও বুঝতে পেরেছেন।ভুল হলে কমেন্ট করে জানাবেন।কারন আমি নিজে এখন ও শিখি ভুল গুলো ধরে দিলে আমার জন্য খুব ভাল হবে।এবং বেশি খারাপ লাগলে ক্ষমার চোখে দেখবেন।

ভাল থাকবেন।দোয়া করবেন যেন সামনে আরো ভাল ভাল টপিক্স আপনাদের কে দিতে পারি

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply