যে সকল কারনে মোবাইলে ব্যাক কভার ইউস করবেন না!

0

কেমন আছেন সবাই? আশা করি ভালো ! পিসি হেল্পলাইনে বিডির টিউনলেস অবস্থা থেকে একটু অবাক হয়েছি।তাই ১ দিনে ২টা পোস্ট করলাম।আপনারা পিসি হেল্পলাইনবিডিতে পোস্ট করছেন না কেন ? আপনারা যা জানবেন তাই আমাদের সবার সাথে শেয়ার করুন। আজকে আমরা জানবো  কেন মোবাইল ব্যাক কভার ইউস করবো না !

বাজারে সাধারণত দুই ধরনের কভার পাওয়া যায়।
1.ব্যাক কভার
2.ফ্লিপ কভার

বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে আমরা সবাই এখন বিভিন্ন মডেলের স্মার্ট ফোন ইউস করি।আমরা অনেকে মোবাইলটি সৌন্দর্য বৃদ্ধির জন্য ব্যাক কভার ইউস করে থাকি। আবার অনেকে মোবাইল পরে গেলে আঘাত থেকে রক্ষা করার জন্য।কিন্তু বাস্তবে পক্ষান্তরে উল্টোটা হয় ,এক কথায় ভালো করতে যেয়ে খারাপ হয়ে যায়।চলুন জানি,

সমস্যাঃ-

১.আপনি খেয়াল করে দেখবেন ব্যাক কভার লাগানোর পর আপনার সাধের মোবাইলটি অতিরিক্ত গরম হয়। এর কারন ব্যাক কভার লাগানোর পর কুলিং সিস্টেম বন্ধ হয়ে যায়। তাই একটু ফোন ইউস করতেই প্রসেসর খুব গরম হয়ে যায়। আবার ফোন গরম হলে সহজে বুঝতে পারবেন না,যদি বুঝতে পারতেন তাইলে হয়তো একটু  হলেও মোবাইলটি ইউস করা থেকে বিরতি দিতেন,যাতে তাপমাত্রা সাভাবিখয়। কিন্তু কভার লাগানোর কারনে সেটা সম্ভব হবে না।

২. আপনি জেনে অবাক হবেন যে মোবাইলে কল ড্রপ কারন হতে পারে ফ্লিপ কভার।শুনতে অবাক লাগলেও এটায় সত্য। কারন ফ্লিপ কভারে থাকা ম্যাগনেট কল ড্রপ এর কারন হতে পারে।

৩.ব্যাক কভার কিন্তু আপনার ফোনকে পুরোপুরি রক্ষা করতে পারে না। কারন বেশী উচু থেকে পরে গেলে ফোন ভাঙার সম্বাবনা থাকবেই। তার চেয়ে হার্ড ডিসপ্লে যুক্ত মোবাইল কিনুন,তাইলে ব্যাক কভার লাগবে না। আবার পরে গেলেও ভাংবে না।

৪.রাবার এর ব্যাক কভার ইউস করে মোবাইল হালকা দাগ রক্ষা করলেও মোবাইল এর পিছনে প্রচুর ধুলা-বালি প্রবেশ করে। আর এই ধুলাবালি মোবাইল ঘসা লেগে দাগ ফেলে দেয়। আবার প্লাস্টিক ব্যাক কভার বার বার খুললে ফোনের পাশে দাগ পরে যায়। তাইলে কি বুঝলেন ?তাইলে বোঝা যাচ্ছে ব্যাক কভার ইউস করেও মোবাইল এর পিছনে দাগ পরে।

সমাধানঃ – দাগ থেকে রক্ষার জন্য মোবাইল কালার অনুযায়ী কার্বন ফাইবার স্টিকার ব্যাবহার করুন। এইটা যখন খুশি তুলে ফেলতে পারবেন। কার্বন ফাইবার স্টিকার ব্যাবহার করলে ফোন গরম হলে সহজে বুঝতে পারবেন এবং মোবাইলকে দাগ থেকে সুরক্ষিত রাখতে পারবেন। আর মোবাইলে ডিসপ্লে প্রটেক্টটর ও বাম্পার ইউস করুন এতে করে ফোন সুরক্ষিত থাকবে।

চিত্র:-মোবাইল বাম্পার

এর পরেও আপনি ব্যাক কভার ইউস করবেন কিনা সেটা আপনার বেক্তিগত বিষয়।আমি সমস্যা ধরে দিলাম আরকি ! ভুল ক্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ভালো থাকুন সবাই।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply