Home গুগল ক্রোম বাড়িয়ে নিন আপনার GOOGLE CHROME ব্রাউজারের গতি আর ব্রাউজ করুন আগের থেকে...

বাড়িয়ে নিন আপনার GOOGLE CHROME ব্রাউজারের গতি আর ব্রাউজ করুন আগের থেকে দ্রুত…

1127
0
SHARE

বর্তমান সময়ের অত্যন্ত জনপ্রিয় একটি ব্রাউজার হলো গুগল ক্রোম। তাই আমরা সচরাচর গুগোল ক্রোমই ব্যবহার করে থাকি বেশী। কেমন হয় যদি এর স্পিড কে আরো বাড়িয়ে নেয়া যায় ? হ্যা আজকের টিউটোরিয়াল এই বিষয়কে নিয়েই। গুগোল ক্রোমের গতি কিভাবে বৃদ্ধি করবেন সেটি আজ আপনাদের কে আমি দেখাবো। আপনি চাইলে নিচের ভিডিও টিও দেখতে পারেন আবার আমি পর্যায় ক্রমে ধাপ গুলো নিচেও উল্লেখ করবো। তবে ভিডিও দেখে আশা করি খুব সহজেই বুঝে ফেলতে পারবেন।

প্রথমেই এড্রেস বারে chrome://chrome-urls/ এটি লিখে এন্টার করুন। স্ক্রল ডাউন করে একদম নিচে chrome://webrtc-internals এই অপশনে যান। Create Dump এ ক্লিক করুন। এর পর Download Peer Connection Updates এ ক্লিক করুন। একটি টেক্সট ফাইল ডাউনলোড হবে। সেটি ওপেন করুন। ভিডিও তে যেভাবে দেখিয়েছি সেভাবে ফাইলটি এডিট করুন। এডিট হয়ে গেলে সেটি .dll এক্সটেনশন দিয়ে সেভ করুন। এরপর ফাইল্টি কাট করে C Drive > Program Files x86 > Google > Chrome > Application > 60.0.3112.113 এইখানে পেস্ট করুন। এটি ছিল প্রথম ট্রিক্স।

এরপর গুগোল ক্রোম ওপেন করে অপশন থেকে More Tools এ যান। সেখান থেকে Extensions এ প্রবেশ করার পর যে extensions গুলো আপনার দরকার নাই সেই গুলো ডিলিট করে দিন।

এরপর টাক্স ম্যানেজার ওপেন করে গুগোল ক্রোম ব্রাউজারের প্রায়োরিটি HIGH করে দিন।
এবং সব শেষে আপনার গুগোল ক্রোমের হিস্টোরি,ক্যাচ ক্লিয়ার করে ফেলুন। এরপর গুগোল ক্রোম রিস্টার্ট দিয়ে দেখুন আপনার গুগোল ক্রোম আগের চেয়ে ১০০% দ্রুত কাজ করবে।

তো এই ছিল আজকের টিউটোরিয়াল। এপ্লায় করুন আর কোথাও বুঝতে সমস্যা হলে টিউমেন্ট করতে পারেন। আর আমার ভিডিও যদি মাণসম্পন্ন মনে হয় তো আমার ইউটিউব চ্যানেল থেকে একবার ঢু মেরে আসতে পারেন। ভালো থাকুন…প্রযুক্তি ময় হোক আপনার পথ চলা।