ফটোশপে কুইক ফটো রিটাচিং ট্রিক্স

0

সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আজ আর একটি টিউন নিয়ে চলে এসেছি। আজ আমরা দেখব ফটোশপ ব্যবহার করে খুব দ্রুত কিভাবে আপনি একটি ছবিকে রিটার্চ করবেন। অনেক সময় আমাদের কোন ছবিতে সাবজেক্টের স্কিন স্মুথ করতে হয়।

আবার মুখে দাগ থাকলে সেগুলো রিমুভ করতে হয় যা অনেক সময় সাপেক্ষ। নিচের ভিডিও থেকে আপনি দেখে নিতে পারেন খুব সহজ পদ্ধতিতে কিভাবে আপনি  অল্প সময়ের মাঝে কোন ছবিকে রিটাচ করে নিবেন।

আমি টিওটরিয়ালে ফটোসপের সি এস ৬ ভার্শন ব্যবহার করেছি। আপনারা ফটোসপের যেকোন ভার্শন ব্যবহার করে এই টিওটরিয়ালের প্রক্রিয়া অনুসরণ করতে পারবেন। ফটো রিটাচিং করতে গেলে আসলে অনেক বিষয় চলে আসে যেমন, স্পট রিমুভিং, ডজ এন্ড বার্ন, ফ্রিকোইন্সি সেপারেশন ইত্যাদি।

কিন্ত এ সকল পদ্ধতি ব্যবহার করে রিটাচ করা একটু সময় সাপেক্ষ। আর আমরা যারা ফটোশপে একদমই নতুন তাদের কাছে এ ব্যাপার গুলো একটু কনফিউজিং। তাই এই পদ্ধতিটি আপনি ব্যবহার করে খুব কম সময়ে আপনার ছবিটিকে রিটাচ করে নিতে পারেন যেখানে আপনার স্কিন টোন স্মুথ হবে সাথে সাথে স্কিনে পর্যাপ্ত ডিটেইলস বজায় থাকবে। আজ তাহলে এপর্যন্ত, সবাই ভাল থাকবেন। পরবর্তী টিওটরিয়ালে হাজির হব অন্য কোন বিষয় নিয়ে।

ফেসবুকে আমি ও ইউটিউবে আমি।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply