ফটোশপ ব্যবহার করে কিভাবে মুখমণ্ডলের এক্সপ্রেশন পরিবর্তন করবেন

0

ছবির বিশেষ করে পোট্রেইট ছবির অন্যতম প্রধান অংশ হল মুখমণ্ডল। আপনি সারাদিন ফটোসুট করে বাসায় আসলেন, এসে যখন ছবিগুলো দেখতে বসলেন সেখানে আপনার যে ছবিটি পছন্দ হয়েছে সেটিকে দেখলে কিছুটা অসম্পূর্ণ। কারন হল ছবিতে সাবজেক্টের এক্সপ্রেশনের কিছুটা কমতি রয়েছে। এখন চাইলেই আপনি আবার আপনার পছন্দের ছবিটি তুলতে ফটোসুটটি পুনরায় করতে পারবেন না। তবে ফটোশপ ব্যবহার করে আপনার এই সমস্যার সামাধান করা সম্ভব।

সবাইকে স্বাগতম নতুন আর একটি টিওটরিয়ালে। আজ আমরা দেখব ফটোসপে লিকুইফাই টুলটি ব্যবহার করে আমরা কিভাবে কোন ছবির ফেসিয়াল এক্সপ্রেশন পরিবর্তন করব।

নিচের ভিডিওতে পুরো প্রক্রিয়াটি বিস্তারিত বর্ণনা করার চেষ্টা করেছি। ভিডিওটি থেকে আপনারা দেখে নিতে পারেন।

এই কাজটি নন-ডিস্ট্রাকটিভ ওয়েতে করা সম্ভব, সুতরাং আপনারা যদি কাজটি সম্পন্ন হবার পরে মনে করেন কিছু মডিফিকেশন করার দরকার সেটি সহজেই করে নিতে পারবেন। মুখমণ্ডল বা ফেস মানুষের মৌলিক একটি অংশ, তাই এধরনের পরিবর্তন করার সময় একটু সতর্কতা অবলম্বন করবেন যাতে এই ফিল্টারটির ব্যবহার অতিরিক্ত পরিমাণে না হয়ে যায়।

আশাকরি এই টিওটরিয়ালটি থেকে আপনারা উপকৃত হবেন। যদি ভাল লেগে থাকা তাহলে অবশ্যই থামস আপ বাটনে ক্লিক করে জানিয়ে দিবেন। এ ধরনের টিওটরিয়াল আরো পেতে সবস্ক্রাইব করে রাখতে পারেন আমার চ্যানেলে। সবাই ভাল থাকবেন…

ফেসবুকে আমি ও

ইউটিউবে আমি

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply