প্রিমিয়ার প্রো বেসিক ভিডিও এডিটিং টিওটরিয়াল

0

সবাইকে আবারো নতুন একটি টিওটরিয়ালে স্বাগতম জানাচ্ছি আমি জেমস প্রিন্স।

বর্তমান সময়ে ভিজুয়াল কন্টেন্টের পরিমাণ খুব বেশী পরিমানে বেড়ে গেছে। ব্রান্ডিং, আডভারটাইজমেন্ট, প্রোমশন কিংবা সোশ্যাল মিডিয়া সকল জায়গাই ভিডিও কন্টেন্ট খুব বেশী পরিমাণে ব্যবহার হচ্ছে যার কারনে অ্যানিমেশন, ইনফোগ্রাফিক্স এবং ভিডিও সম্পর্কিত কাজে অনেকের আগ্রহ রয়েছে।

আপনি যদি একেবারে বিগিনার হয়ে থাকেন ভিডিও এডিটিং এ তাহলে আপনি অপেক্ষাকৃত সহজ অ্যাপ্লিকেশান যেগুলো আছে যেমন উইন্ডোজ মুভি মেইকার বা ক্যামতাসিয়া দিয়ে শুরু করতে পারেন। তবে প্রোফেস্নাল কাজের জন্য আমি প্রিমিয়ার প্রো কে ই এগিয়ে রাখব। এডবি প্রিমিয়ার প্রো অনেক পাওয়ারফুল একটি অ্যাপ্লিকেশান এবং এর মাধ্যমে ভিডিও এডিটিং এর সকল কাজই করা যায়।

প্রিমিয়ার প্রো এর সাথে আডবি আফটার ইফেক্টস এর একটি বন্ধুত্ব রয়েছে। এই দুই মিলে আসলে একটি কমপ্লিট প্যাকেজ। এটি নিয়ে না হয় অন্য কোন দিন কথা হবে। নিচের ভিডিও টিউনে প্রিমিয়ার প্রো এর একদম প্রাথমিক ধারণা দেওয়া হল যেটি অনুসরণ করলে আপনি সহজেই আপনার টুকিটাকি ভিডিও এডিটিং এর কাজ নিজেই সেরে নিতে পারবেন।

যেসকল বিষয় আলোচনা করা হয়েছেঃ

১) সুচনা

২) ওয়ার্ক স্পেস সম্পর্কে ধরনা

৩) কিভাবে ফাইল ইম্পোর্ট করবেন

৪) সিকোয়েন্স কিভাবে তৈরি করবেন

৫) টাইমলাইনে ভিডিও কিভাবে এ্যড করবেন

৬) ভিডিও থেকে ওডিও কিভাবে আলাদা করবেন

৭) টাইমলাইনে কিভাবে ভিডিও ট্রিম ও রিসাইজ করবেন

৮) কিভাবে ট্রানজিশন যোগ করবেন

৯) ভিডিও ইফেক্ট কিভাবে যোগ করবেন

১০) এডজাস্টমেন্ট লেয়ার কি এবং এটি কিভাবে ব্যবহার করবেন

১১) কিভাবে টাইটেল এড করবেন

১২) কিভাবে ভিডিও এক্সপোর্ট করবেন

আশা করি টিওট্রিয়ালটি আপনাদের কাজে লাগবে। ভাল লাগলে অবশ্যই মতামত জানাবেন এবং যেকোন সমস্যায় যোগাযোগ করবেন। আজ তাহলে এপর্যন্ত, সবাই ভাল থাকবেন সে কামনায়।

ফেসবুকে আমি এবং ইউটিউবে আমি।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply